1. redsunbangladesh@yahoo.com : admin : Tofauil mahmaud
  2. mdbahar2348@gmail.com : Bahar Bhuiyan : Bahar Bhuiyan
  3. mdmizanm944@gmail.com : Mizan Hawlader : Mizan Hawlader
শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ১১:৪৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
জাফলংয়ে পুলিশের অভিযানে ওয়ারেন্টভূক্ত আসামী গ্রেফতার জাফলংয়ে ডিবি পুলিশের নাম ভাঙ্গিয়ে বেপরোয়া চাঁদাবাজি নেতৃত্বে আলিম উদ্দিন জৈন্তাপুর সীমান্ত দিয়ে আসছে ভারতীয় অবৈধ পণ্য বিজিবি-ডিবি-পুলিশের নাম ভাঙ্গিয়ে চাঁদাবাজি জাফলংয়ে ৮ বছরের শিশুকে ধর্ষণের চেষ্টা’ টুরিস্ট পুলিশের হাতে আটক ১ বনানীতে চিরনিদ্রায় শায়িত ব্যারিস্টার রফিক উল হক ব্যারিস্টার রফিক-উল হকের মৃত্যুতে অর্থমন্ত্রীর শোক সিলেট কেন্দ্রীয় কারাগারে কারারক্ষী জাকিরের কাছে জিম্মি সিলেটে প্রতিদিন আসবে ইউএস-বাংলার ৩ ফ্লাইট এবার ও লেবাননের প্রধানমন্ত্রী পদে মনোনয়ন পেলেন সাদ হারিরি নিম্নচাপটি খুলনা উপকূল অতিক্রম করতে পারে

নির্বাচন পর্যবেক্ষক হিসেবে নিবন্ধনের জন্য ১২০ সংস্থা প্রাথমিকভাবে মনোনীত

রিপোর্টারের নাম :
  • প্রকাশিত : মঙ্গলবার, ৩ এপ্রিল, ২০১৮
  • ২ বার পড়া হয়েছে

ঢাকা, ৩ এপ্রিল ২০১৮ : নির্বাচন পর্যবেক্ষক হিসেবে ১২০টি সংস্থাকে নিবন্ধনের জন্য প্রাথমিকভাবে মনোনীত করেছে নির্বাচন কমিশন (ইসি)।
এ ব্যাপারে সোমবার একটি গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে জানিয়ে ইসি সচিবালয়ের যুগ্মসচিব এস এম আসাদুজ্জামান আরজু বলেন, নির্বাচন পর্যবেক্ষক হতে এসব সংস্থার বিরুদ্ধে কোনো দাবি, আপত্তি বা অভিযোগ থাকলে তা আগামী ১৫ কার্য দিবসের মধ্যে ইসি সচিবালয়ের সচিব বরাবর লিখিত আবেদন জানাতে পারবেন। তিনি বলেন, কারো বিরুদ্ধে কোনো দাবি, আপত্তি বা অভিযোগ থাকলে তার স্বপক্ষে উপযুক্ত প্রমাণাদিসহ অভিযোগকারী নাম, ঠিকানা ফোন নাম্বার উল্লেখ করে ৬ সেট আপত্তি দাখিল করতে হবে। শুনানি শেষে তা গ্রহণ বা বাতিলের সিদ্ধান্ত নেয়া হবে। এ বিষয়ে কমিশনের সিদ্ধান্তই চূড়ান্ত বলে বিবেচিত হবে। তিনি জানান, যাচাই-বাছাই, আপত্তি শেষে যোগ্যতা সম্পন্ন সংস্থাগুলোকে পাঁচ বছরের জন্য নিবন্ধন দেয়া হবে। গণবিজ্ঞপ্তিটি কমিশনের ওয়েবসাইটে www.ecs.gov.bd পাওয়া যাবে বলে তিনি জানান।
এর আগে নিবন্ধনের জন্য নির্বাচন পর্যবেক্ষক সংস্থাগুলোর কাছ থেকে ইসি আবেদন চেয়ে বিজ্ঞপ্তি জারি করে। নির্দিষ্ট সময়ে প্রায় ২ শতাধিক সংস্থা নির্বাচন পর্যবেক্ষকের জন্য নিবন্ধনের আবেদন করে। আসাদুজ্জামান জানান, এবার নাম সর্বস্ব কোনো পর্যবেক্ষক সংস্থাকে নিবন্ধন দেয়া হবে না। এজন্য নীতিমালায় কিছু সংশোধনী আনা হয়েছে। এ নীতিমালা অনুসারে গণতন্ত্র, সুশাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করে আসছে। পাশাপাশি যাদের নিবন্ধিত গঠনতন্ত্রের মধ্যে এসব বিষয়সহ অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের বিষয়ে নাগরিকদের মধ্যে তথ্য প্রচার ও উদ্বুদ্ধ করণের অঙ্গীকার রয়েছে। শুধু সেসব বেসরকারি সংস্থাই নির্বাচন পর্যবেক্ষক সংস্থা হওয়ায় অগ্রাধিকার পাবে।
এছাড়া নিবন্ধিত রাজনৈতিক দলের সাথে সরাসরি জড়িত ছিলেন বা আছেন কিংবা নিবন্ধন পাওয়ার জন্য আবেদন করার সময়ের মধ্যে কোনো নির্বাচনের প্রার্থী হতে আগ্রহী ব্যক্তির সংস্থাকেও এবারে নিবন্ধন দেয়া হবে না।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

—-সম্পাদক মন্ডলীর

সম্পাদকও প্রকাশক: তোফায়েল মাহমুদ ভূঁইয়া (বাহার
ব্যাবস্থাপনা সম্পাদক: হাজী মোঃ সাইফুল ইসলাম
সহ-সম্পাদক: কামরুল হাসান রোকন
বার্তা সম্পাদক: শরীফ আহমেদ মজুমদার
নির্বাহী সম্পাদক: মোসা:আমেনা বেগম

উপদেষ্টা মন্ডলীর

সভাপতি মোহাম্মদ ইকবাল হোসেন মজুমদার,
প্রধান উপদেষ্টা সাজ্জাদুল কবীর,
উপদেষ্টা জাকির হোসেন মজুমদার,
উপদেষ্টা এ এস এম আনার উল্লাহ বাবলু ,
উপদেষ্টা শাকিল মোল্লা,
উপদেষ্টা এম মিজানুর রহমান

Copyright © 2020 www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম. All rights reserved.
প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার
error: Content is protected !!