www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

আন্তর্জাতিকবিনোদন

নাতি-নাতনিদের সঙ্গে আশার ৮৪তম জন্মদিন

বিনোদন ডেস্ক : গত প্রায় ষাট বছর ধরে গান গেয়ে শ্রোতাদের মন্ত্রমুগ্ধ করে রেখেছেন উপমহাদেশের কিংবদন্তী কণ্ঠশিল্পী আশা ভোঁসলে। ভারতীয় সঙ্গীতের বিভিন্ন ধারায় গান গেয়েছেন তিনি। করেছেন বিভিন্ন ভাষায় সুর সাধনা। সবচেয়ে বেশি গান রেকর্ড করার জন্য গিনেস বুক অব ওয়ার্ল্ডে তাঁর নামও রয়েছে। দাদাসাহেব ফালকে, পদ্মভূষণ সহ একাধিক পুরস্কার পেয়েছেন এই কিংবদন্তী। আজ ৮৪ বছর বয়স হল তাঁর।

এ বছর জন্মদিনটা নাতি-নাতনিদের সঙ্গে কাটাচ্ছেন কিংবদন্তী গায়িকা। শুক্রবার জেনেভায় আশা ভোঁসলের ৮৪তম জন্মদিন সেলিব্রেশনের আয়োজন করেন তাঁর নাতি-নাতনিরা। যদিও দিন দুয়েক আগে থেকেই শুরু হয়েছে সেলিব্রেশন। সে ছবি নিজেই টুইট করে ভক্তদের সঙ্গে শেয়ার করেছেন আশা।

কিংবদন্তী এ গায়িকার কাছে বয়স নিতান্তই একটা সংখ্যা মাত্র। এখনও যেভাবে তিনি পারফর্ম করেন, তাতে তাঁর কাছে প্রতিটি জন্মদিনে এক বছর করে বয়স বেড়ে যাওয়া নয়, বরং তা যেন প্রতিদিনই কমছে।

১৯৪৩ সাল থেকে আশা ভোঁসলের গান গাওয়া শুরু। থামেনি এখনও। সঙ্গীত জীবনে তিনি মোট ৯২৫টিরও বেশি সিনেমায় গান গেয়েছেন। মনে করা হয়, ১২ হাজারেরও বেশি গান গেয়েছেন ১৯৩৩ সালের আজকের এই দিনে ভারতে জন্ম নেয়া জীবন্ত কিংবদন্তী এ গায়িকা। গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ড-এ নাম লেখানো ছাড়াও সঙ্গীতের জন্য ২০০৮ সালে ভারত সরকার তাঁকে পদ্মভূষণ উপাধীতে ভূষিত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!