1. redsunbangladesh@yahoo.com : admin : Tofauil mahmaud
  2. mdbahar2348@gmail.com : Bahar Bhuiyan : Bahar Bhuiyan
  3. mdmizanm944@gmail.com : Mizan Hawlader : Mizan Hawlader
বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০৪:১৯ অপরাহ্ন

নাঙ্গলকোটে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস উদযাপন

রিপোর্টারের নাম :
  • প্রকাশিত : সোমবার, ২৬ মার্চ, ২০১৮
  • ৩ বার পড়া হয়েছে

বারী উদ্দিন আহমেদ বাবর॥
মুক্তিযুদ্ধে আত্মদানকারী শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন, জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলা এবং জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্য গড়ার শপথ গ্রহণের মধ্য দিয়ে সোমবার ৪৮তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করেছে নাঙ্গলকোট উপজেলা প্রশাসন। এ বছর আমাদের মহান স্বাধীনতার ৪৭ বছর পূর্তি হওয়ায় বিশেষ গুরুত্ব দিয়ে দিবসটি উদযাপনের আয়োজন করা হয়।
এ উপলক্ষে আয়োজিত কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান সামছুদ্দীন কালু বলেন, বাংলাদেশকে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের মর্যাদা এনে দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নের্তৃত্বাধীন আওয়ামীলীগ সরকার। দেশের সামগ্রিক উন্নয়ন ও গণতান্ত্রিক অগ্রযাত্রাকে আরো বেগবান করতে মুক্তিযুদ্ধের চেতনা এবং গণতান্ত্রিক মূল্যবোধে উদ্বুদ্ধ হয়ে কাজ করতে হবে। আগামীদিনে এই সরকারের উন্নয়ন কার্যক্রম অব্যাহত রাখতে সরকারকে সহযোগিতা করার জন্য সকলের প্রতি আহ্বান জানিয়েছেন।
তিনি আরো বলেন, মহান স্বাধীনতা দিবস আমাদের জাতীয় জীবনে এক অনন্য গৌরবময় দিন। ঐতিহাসিক এ দিনে তিনি পরম শ্রদ্ধার সঙ্গে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করে বলেন, বঙ্গবন্ধু বাঙালি জাতিকে স্বাধীনতার জন্য প্রস্তুতি করে নানা চড়াই-উৎরাই পেরিয়ে ১৯৭১ সালে ২৬ মার্চ স্বাধীনতার ঘোষণা আসে। তারই নেতৃত্বে দীর্ঘ নয় মাস স্বশস্ত্র যুদ্ধের মাধ্যমে অর্জিত হয় আমাদের মহান স্বাধীনতা।
সোমবার সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনীর মধ্যদিয়ে দিবসের কর্মসূচীর সূচনা করা হয়। এসময় স্মৃতিসৌধে পুস্পমাল্য অর্পন করেন, উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, উপজেলা আওয়ামীলীগ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, স্বাস্থ্য কমপ্লেক্স প্রশাসন, নাঙ্গলকোট প্রাইভেট হাসপাতাল ক্লিনিক মালিক সমিতি, নাঙ্গলকোট প্রেসক্লাব, নাঙ্গরকোট রিপোর্টাস ইউনিটিসহ বিভিন্ন রাজনৈতিক-সামাজিক, সাংস্কৃতিক সংগঠন পুষ্পস্তবক অর্পণ করে।
এরপর নাঙ্গলকোট এ.আর সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা প্রশাসনের আয়োজনে এক মনোজ্ঞ কুচকাওয়াজ, শরীর চর্চা প্রর্দশন ও ফুটবল খেলার আয়োজন করা হয়। অনুষ্ঠানে সালাম গ্রহণ করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সামছুদ্দিন কালু, উপজেলা নির্বাহী কর্মকর্তা দাউদ হোসেন চৌধুরী, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আইয়ুব। ওই অনুষ্ঠানে বিভিন্ন স্কুল-কলেজের ছাত্র-ছাত্রী, সামাজিক-সাংস্কৃতিক প্রতিষ্ঠানের শিশু-কিশোররা অংশ নেয়। এতে উপজেলা নির্বাহী কর্মকর্তা দাউদ হোসেন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান সামছুদ্দিন কালু। বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক জয়নাল আবেদীন, অধ্যক্ষ ছাদেক হোসেন ভুঁইয়া, মৌকরা ইউপি চেয়ারম্যান আবু তাহের, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-আহবায়ক আবুল খায়ের আবু, আ.লীগ নেতা নুরুল্লা মজুমদার, নাঙ্গলকোট পৌরসভার মেয়র আবদুল মালেক, উপজেলা ভাইস-চেয়ারম্যান আবু ইউছুফ ভুঁইয়া, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ দেব দাস দেব,উপজেলা ছাত্রলীগের  সাধারণ সম্পাদক ওমর ফারুক মামুন, নাঙ্গলকোট সরকারী কলেজ ছাত্রলীগের সভাপতি ওবায়েদুর রহমান, মক্রবপুর ইউপি যুবলীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান,  প্রমুখ।
এদিকে, সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত এবং বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

—-সম্পাদক মন্ডলীর

সম্পাদকও প্রকাশক: তোফায়েল মাহমুদ ভূঁইয়া (বাহার
ব্যাবস্থাপনা সম্পাদক: হাজী মোঃ সাইফুল ইসলাম
সহ-সম্পাদক: কামরুল হাসান রোকন
বার্তা সম্পাদক: শরীফ আহমেদ মজুমদার
নির্বাহী সম্পাদক: মোসা:আমেনা বেগম

উপদেষ্টা মন্ডলীর

সভাপতি মোহাম্মদ ইকবাল হোসেন মজুমদার,
প্রধান উপদেষ্টা সাজ্জাদুল কবীর,
উপদেষ্টা জাকির হোসেন মজুমদার,
উপদেষ্টা এ এস এম আনার উল্লাহ বাবলু ,
উপদেষ্টা শাকিল মোল্লা,
উপদেষ্টা এম মিজানুর রহমান

Copyright © 2020 www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম. All rights reserved.
প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার
error: Content is protected !!