দিল্লিতে বমি করেছিলেন দুই বাংলাদেশি ক্রিকেটার

ক্রীড়া ডেস্ক:দুই বছর আগের ফিরোজ শাহ কোটলার ছবি ফিরে এল ২০১৯ এর অরুণ জেটলি স্টেডিয়ামে। সেবার কোটলায় অনুষ্ঠিত হয়েছিল ভারত-শ্রীলঙ্কার তৃতীয় টেস্ট ম্যাচ। বায়ু দূষণের জন্য খেলা থামিয়ে দেওয়া হয়েছিল। মাস্ক পরে খেলতে নেমেছিলেন দ্বীপরাষ্ট্রের ক্রিকেটাররা। কয়েকজন অসুস্থও হয়ে পড়েছিলেন। ভারতীয় দলের সদস্যরাও অসুস্থ হয়ে পড়েছিলেন সেবার।
এবারও প্রায় একই ছবি। বাংলাদেশ-ভারত টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ চলাকালে বাংলাদেশের দুই ক্রিকেটার অসুস্থ হয়ে পড়েছিলেন। ক্রিকইনফোর রিপোর্ট অনুযায়ী, ম্যাচ চলাকালে বমিও করেন তাঁরা। এই দুই ক্রিকেটারের মধ্যে একজন সৌম্য সরকার।
আর একজনের পরিচয় জানা যায়নি। প্রথম টি-টোয়েন্টি ম্যাচে সৌম্য সরকার অসুস্থ হয়ে পড়লেও দলের জয়ে তাঁর বড় অবদান ছিল। ভারতের রান তাড়া করতে নেমে ৩৫ বলে ৩৯ রানের ইনিংস খেলেন সৌম্য। মারেন একটি বাউন্ডারি ও দু’টি ওভার বাউন্ডারি।
বছরের এই সময়ে দূষণের জন্য প্রতিবারই দিল্লির বাতাস হয়ে ওঠে দূষিত। এ বারও সে রকমই হয়েছিল। প্রথম টি-টোয়েন্টি ম্যাচের বল গড়ানোর আগেই পরিবেশবিদরা ভেন্যু বদলানোর আবেদন করেছিলেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডকে।
বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী জানিয়ে দিয়েছিলেন, ম্যাচের কেন্দ্র সরানো সম্ভব হবে না। খেলার আগে আশঙ্কা ছিল দিল্লির দূষণে শ্বাসকষ্ট ও অন্যান্য শারীরিক অসুস্থতায় ভুগতে পারেন ক্রিকেটাররা। সেটাই প্রমাণ হল ম্যাচে।