দামুড়হুদায় চাষিদের মাঝে বিনা মূল্যে সার বীজ বিতরনের উদ্বোধন

চুয়াডাঙ্গা প্রতিনিধি : চুয়াডাঙ্গার দামুড়হুদায় ২০১৭/১৮ মৌসুমের প্রণোদনা কর্মসুচির আওতায় ক্ষদ্র ও প্রন্তিক চাষিদের মাঝে বিনা মূল্যে হাইব্রিড ভুট্টা, শরিষা ও বিটি বেগুনের বীজ ও সার বিতরন উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদ চত্বরে এই সার বীজ বিতরন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
বৃহস্পতিবার সকাল ১১টায় দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার রফিকুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন,চুয়াডাঙ্গা -২ আসনের সংসদ সদস্য হাজী আলি আজগর টগর।
বিশেষ অতিথি ছিলেন, দামুড়হুদা উপজেলা পরিষদের চেয়ারম্যান মাওঃ আজিজুর রহমান,দামুড়হুদা উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল আলম ঝন্টু।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, চুয়াডাঙ্গা জেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ-পরিচালাক (ভারপ্রাপ্ত)প্রবির কুমার বিশ্বাস ।প্রধান অতিথি বলেন, বিগত সরকারের আমলে কৃষকদেরকে লাইনে দাড়িয়ে সার নিতে হয়েছে। সার নিতে গিয়ে অনেক চাষির প্রাণ দিতে হয়েছে। বর্তমান সরকারের আমলে আর চাষিদের সার তেলের জন্য লাইন দিতে হয়না। এসরকার বিনামূল্যে চাষিদের মাঝে সার বীজ দিচ্ছে।
এসময় তিনি আরো বলেন, যাদের ২ থেকে ১০ শতক জমি আছে কিন্তু জরাজির্ন ঘর তাদেরকে ঘর তৈরী করে দেওয়া হবে। অনুষ্ঠান শেষে প্রধান অতিথি প্রান্তিক চাষিদের মাঝে সার বীজ তুলে দিয়ে বিনা মূল্যে সার বীজ বিতরনের উদ্বোধন করেন। পরে ১৯৯৫ জন প্রান্তিক চাষির ভুট্টা, ২৯০ জনের সরিষার বীজ, বিটি বেহুন বীজ ৫ জন ও ২৩০ জনের মধ্যে মুঘ বীজ বিতরন করা হয়।
এসময় আরো উপস্থিত ছিলেন, দামুড়হুদা ওদুদ শাহ ডিগ্রি কলেজের অধ্যক্ষ কামাল উদ্দীন, উপজেলা আওয়ামীলীগের সাংগাঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম, দামুড়হুদা উপজেলা আওয়ামীলীগের যুগ্নসম্পাদক পারকৃষ্ণপুর-মদনা ইউপি চেয়ারম্যান এসএম জাকারিয়া আলম, দামুড়হুদা সদর ইউপি চেয়ারম্যান, শরিফুল আলম মিল্টন, কার্পসডাঙ্গা ইউপি চেয়ারম্যান খলিলুর রহমান ভুট্টু, কুড়ালগাছি ইউপি চেয়ারম্যান, শান এনামুল করিম ইনু, দামুড়হুদা উপজেলা যুবলীগের আহবায়ক চুয়াডাঙ্গা জেলা পরিষদের সদস্য শফিউল কবির ইউসুফ।অনুষ্ঠান পরিচালনা করেন, উপজেলা কৃষি অফিসের উপ-সহকারি উদ্ভিদ সংরক্ষন কর্মকর্তা কাইজার আলী পল্টু।

Leave a Reply

Your email address will not be published.