1. redsunbangladesh@yahoo.com : admin : Tofauil mahmaud
  2. mdbahar2348@gmail.com : Bahar Bhuiyan : Bahar Bhuiyan
  3. mdmizanm944@gmail.com : Mizan Hawlader : Mizan Hawlader
শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৪:১৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :

তৃতীয় দিন শেষে দ. আফ্রিকার ২৯৪ রানের লিড

রিপোর্টারের নাম :
  • প্রকাশিত : শনিবার, ২৪ মার্চ, ২০১৮
  • ৪ বার পড়া হয়েছে
Cameron Bancroft of Australia talks to the umpire on the third day of the third cricket test between South Africa and Australia at Newlands Stadium, in Cape Town, South Africa, Saturday, March 24, 2018. (AP Photo/Halden Krog)

ক্রীড়া ডেস্ক : দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার মধ্যকার চার ম্যাচ টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচের তৃতীয় দিনের খেলা শেষ হয়েছে আজ। শনিবার দিন শেষে ২৯৪ রানের লিডে রয়েছে দক্ষিণ আফ্রিকা। তাদের হাতে এখনও রয়েছে পাঁচটি উইকেট। রবিবার বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় শুরু হবে চতুর্থ দিনের খেলা।

প্রথম ইনিংস শেষে ৫৬ রান সংগ্রহ করে অপরাজিত থাকার পর আজ নিজেদের দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে পাঁচ উইকেট হারিয়ে ২৩৮ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করেছে দক্ষিণ আফ্রিকা। ৮৪ রান করে আউট হন প্রোটিয়া ওপেনার এইডেন মার্করাম। দিন শেষে ৫১ রান করে অপরাজিত আছেন এবি ডি ভিলিয়ার্স। ২৯ রান করে অপরাজিত আছেন কুইন্টন ডি কক। অস্ট্রেলিয়ার পক্ষে মিচেল স্টার্ক ১টি, জস হ্যাজলেউড ১টি, প্যাট কামিন্স ২টি ও নাথান লায়ন ১টি করে উইকেট নেন।

কেপটাউনে গত বৃহস্পতিবার ম্যাচের প্রথম দিন টস জিতে ব্যাট করতে নেমে আট উইকেট হারিয়ে ২৬৬ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করে দক্ষিণ আফ্রিকা। শুক্রবার আবার ব্যাটিংয়ে নেমে তারা ৩১১ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায়।

প্রোটিয়া ওপেনার ডেন এলগার সেঞ্চুরি করেন। ইনিংস শেষে ১৪১ রান করে অপরাজিত থাকেন তিনি। ৬৪ রান করে আউট হন এবি ডি ভিলিয়ার্স। ৩১ রান করে আউট হন হাশিম আমলা। ২২ রান করেন কাগিসো রাবাদা। অস্ট্রেলিয়ার পক্ষে সর্বোচ্চ চারটি উইকেট নেন প্যাট কামিন্স। এছাড়া মিচেল স্টার্ক ১টি, জস হ্যাজলেউড ২টি, নাথান লায়ন ২টি ও মিচেল মার্শ ১টি করে উইকেট নেন।

এরপর অস্ট্রেলিয়া ব্যাট করতে নেমে নয় উইকেট হারিয়ে ২৪৫ রান সংগ্রহ করে শুক্রবার দিনের খেলা শেষ করে। আজ সকালে তারা আবার ব্যাটিংয়ে নামে। ২৫৫ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায় অজিরা। দলের পক্ষে সর্বোচ্চ ৭৭ রান করেন ওপেনার ক্যামেরন ব্যানক্রফট। ৩৪ রান করে অপরাজিত থাকেন টিম পেইনে। দক্ষিণ আফ্রিকার পক্ষে মরনি মরকেল ৪টি, কাগিসো রাবাদা ৪টি ও ভারনন ফিল্যান্ডার ২টি করে উইকেট নেন।

সিরিজের প্রথম ম্যাচে ১১৮ রানে জয় পেয়েছিল অস্ট্রেলিয়া। দ্বিতীয় ম্যাচটিতে দক্ষিণ আফ্রিকা জয় পেয়েছিল ছয় উইকেটে। সুতরাং, সিরিজে এখন ১-১ সমতা বিরাজ করছে। আগামী ৩০ মার্চ জোহানেসবার্গে শুরু হবে সিরিজের শেষ ম্যাচ।

সংক্ষিপ্ত স্কোর

তৃতীয় দিন শেষে ২৯৪ রানের লিডে দক্ষিণ আফ্রিকা।

দক্ষিণ আফ্রিকা প্রথম ইনিংস: ৩১১ (৯৭.৫ ওভার)

(ডেন এলগার ১৪১*, এইডেন মার্করাম ০, হাশিম আমলা ৩১, এবি ডি ভিলিয়ার্স ৬৪, ফাফ ডু প্লেসিস ৫, টেম্বা বাভুমা ১, কুইন্টন ডি কক ৩, ভারনন ফিল্যান্ডার ৮, কেশভ মহারাজ ৩, কাগিসো রাবাদা ২২, মরনি মরকেল ৪; মিচেল স্টার্ক ১/৮১, জস হ্যাজলেউড ২/৫৯, নাথান লায়ন ২/৪৩, প্যাট কামিন্স ৪/৭৮, মিচেল মার্শ ১/২৬, স্টিভেন স্মিথ ০/০)।

অস্ট্রেলিয়া প্রথম ইনিংস: ২৫৫ (৬৯.৫ ওভার)

(ক্যামেরন ব্যানক্রফট ৭৭, ডেভিড ওয়ার্নার ৩০, উসমান খাজা ৫, স্টিভেন স্মিথ ৫, শন শার্ম ২৬, মিচেল মার্শ ৫, টিম পেইনে ৩৪*, প্যাট কামিন্স ৪, মিচেল স্টার্ক ২, নাথান লায়ন ৪৭, জস হ্যাজলেউড ১০; ভারনন ফিল্যান্ডার ২/২৬, কাগিসো রাবাদা ৪/৯১, মরনি মরকেল ৪/৮৭, কেশভ মহারাজ ০/৩৫, টেম্বা বাভুমা ০/১০)।

দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় ইনিংস: ২৩৮/৫* (৭২ ওভার)

(এইডেন মার্করাম ৮৪, ডেন এলগার ১৪, হাশিম আমলা ৩১, এবি ডি ভিলিয়ার্স ৫১*, ফাফ ডু প্লেসিস ২০, টেম্বা বাভুমা ৫, কুইন্টন ডি কক ২৯*; মিচেল স্টার্ক ১/৪৮, জস হ্যাজলেউড ১/৪৬, প্যাট কামিন্স ২/৪৭, নাথান লায়ন ১/৬৯, স্টিভেন স্মিথ ০/৬, মিচেল মার্শ ০/১৮)।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

—-সম্পাদক মন্ডলীর

সম্পাদকও প্রকাশক: তোফায়েল মাহমুদ ভূঁইয়া (বাহার
ব্যাবস্থাপনা সম্পাদক: হাজী মোঃ সাইফুল ইসলাম
সহ-সম্পাদক: কামরুল হাসান রোকন
বার্তা সম্পাদক: শরীফ আহমেদ মজুমদার
নির্বাহী সম্পাদক: মোসা:আমেনা বেগম

উপদেষ্টা মন্ডলীর

সভাপতি মোহাম্মদ ইকবাল হোসেন মজুমদার,
প্রধান উপদেষ্টা সাজ্জাদুল কবীর,
উপদেষ্টা জাকির হোসেন মজুমদার,
উপদেষ্টা এ এস এম আনার উল্লাহ বাবলু ,
উপদেষ্টা শাকিল মোল্লা,
উপদেষ্টা এম মিজানুর রহমান

Copyright © 2020 www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম. All rights reserved.
প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার
error: Content is protected !!