1. redsunbangladesh@yahoo.com : admin : Tofauil mahmaud
  2. mdbahar2348@gmail.com : Bahar Bhuiyan : Bahar Bhuiyan
  3. mdmizanm944@gmail.com : Mizan Hawlader : Mizan Hawlader
রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ১১:৫৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
খাসোগি ইস্যুতে ৭৬ সৌদি নাগরিকের ভিসা নিষেধাজ্ঞা যুক্তরাষ্ট্রের ঢাকা-ওয়াশিংটন জলবায়ু পরিবর্তন মোকাবিলায় একসঙ্গে কাজ করবে ‘প্রবীণদের জীবনমান উন্নয়নে সামাজিক নিরাপত্তার পরিধি বাড়ানো হয়েছে’ জিয়ার অবদান অস্বীকার করা মানে স্বাধীনতাকেই অস্বীকার করা….মির্জা ফখরুল বিশ্ববাজারে স্বর্ণের দামে বড় পতন, ৮ মাসে সর্বনিম্ন বিকেলে সংবাদ সম্মেলনে আসছে প্রধানমন্ত্রী আর্থসামাজিক উন্নয়নে পরিসংখ্যানের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ…. রাষ্ট্রপতি ঢাকা আইনজীবী সমিতি নির্বাচনে ভোটগ্রহণ চলছে শেয়ারবাজার কারসাজির বিরুদ্ধে অকুতোভয় যোদ্ধা ছিলেন তিনি সাবেক ডেপুটি গভর্নর ইব্রাহিম খালেদ আর নেই

তালা প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক এস.এম. নজরুল ইসলামের সংবাদ সম্মেলন

রিপোর্টারের নাম :
  • প্রকাশিত : বুধবার, ১৬ আগস্ট, ২০১৭
  • ৩০ বার পড়া হয়েছে

তালা(সাতক্ষীরা )প্রতিনিধি : তালা প্রেসক্লাবের নাম ব্যবহার করে তালা প্রেসক্লাবের সদস্য বহিঃভূতরা কথিত আহবায়ক কমিটি ও পূর্ণাঙ্গ কমিটি গঠন প্রক্রিয়া অবৈধ ঘোষনার দাবিতে তালা সহকারী জজ আদালতে মামলা দায়ের করা হয়েছে। বিজ্ঞ আদালত মামলাটি গ্রহনান্তে সমন জারির আদেশ দিয়েছেন।
সাংবাদিক এস.এম.নজরুল ইসলাম জানান,
তালা প্রেসক্লাবের নাম ব্যাবহার করে তথাকথিত আহবায়ক কমিটি ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আতিয়ার রহমান স্বাক্ষরিত পত্র স্মারক নং- ৩৭.০২.৮৭৯০.০০.০৬.০৩.১৭.২৭ যুক্ত তারিখ- ০২/০৮/১৭ মোতাবেক তালা প্রেসক্লাবের পূর্ণাঙ্গ কমিটি গঠনের লক্ষে বে-আইনী তঞ্চকী, যোগসাজশী, বিধি বহিঃভুত গন্যে নির্বাচনের ভোটার তপশীল ঘোষনার পত্রটি বাতিল ঘোষনা দাবি করে বিজ্ঞ তালা সহকারী জজ আদালতে সিভিল মামলা দায়ের করা হয়েছে।
তিনি আরও জানান, তালা প্রেস ক্লাবের গঠনতন্ত্র মোতাবেক তালা প্রেসক্লাবের ১৭ জন সদস্য আলোচনার ভিত্তিতে গত ১লা মে ৩ বছর মেয়াদী তালা প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়। ১৯৮৩ সাল থেকে প্রতিষ্ঠানটি স্থাপিত হয়ে চলমান রয়েছে। তালা প্রেসক্লাবকে জনক্ষতিকর কর্মকান্ডে সমর্থন না পেয়ে ১৯৯৬ সালে তালা রিপোটার্স ক্লাব নামে আরেকটি সাংবাদিক ক্লাব বানিয়ে এনজিও’তে চাকরি করেন এমন সদস্যদের দিয়ে ক্লাবটি তার পক্ষে পরিচালনা করা হয়। উক্ত ক্লাবের মধ্যে আভ্যন্তরীণ কোন্দলের কারণে রিপোটার্স ক্লাব থেকে এক অংশ বের হয়ে তালা সদর প্রেস ক্লাব নামে আর একটি ক্লাব তৈরি করে পরিচালনা করে আসছেন। তালা প্রেস ক্লাবের সভাপতি সাংবাদিক এস.এম নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক জলিল আহমেদ, রিপোটার্স ক্লাবের সভাপতি মীর জাকির হোসেন, সাধারণ সম্পাদক গাজী জাহিদুর রহমান, তালা সদর প্রেস ক্লাবের সভাপতি আব্দুল জব্বার সরদার, সাধারণ সম্পাদক এম.এ ফয়সাল। গত ১০ ই মে রিপোটার্স ক্লাব ও সদর প্রেস ক্লাবের কতিপয় সদস্যরা তালা প্রেস ক্লাবের নাম ব্যবহার করে কথিত আহবায়ক কমিটি গঠন করে। যার আহবায়ক প্রণব ঘোষ বাবলু, সদস্য সচিব আব্দুল জব্বার সরদার সহ ৩৫ সদস্য বিশিষ্ট তথাকথিত আহবায়ক কমিটি ১১ ই মে পত্রিকায় প্রকাশ করা হয়। উক্ত কথিত আহবায়ক কমিটির সদস্যরা কেউ তালা প্রেসক্লাবের সদস্য নন। তালা প্রেসক্লাবের ৩ বছর মেয়াদী বৈধ কমিটি গত ১লা মে ২০১৭ সালে গঠিত হয়। অবৈধ উপায়ে তালা প্রেসক্লাবের নাম ব্যবহার করে পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে যাতে না পারে সেজন্য বিজ্ঞ তালা সহকারী জজ আদালতের বিজ্ঞ বিচারক আয়শা আক্তার মৌশুমির আদালতে দেওয়ানী ৮০/১৭ মামলা গত ০৮/০৮/১৭ তারিখে দায়ের করা হয়েছে। উক্ত মামলার বাদী তালা প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক এস.এম নজরুল ইসলাম একটি নিষেধাজ্ঞা পিটিশন গত ০৯/০৮/১৭ তারিখ উক্ত আদালতে শুনানী কালে তথাকথিত আহবায়ক উক্ত মামলার ০৬ নং বিবাদী প্রণব ঘোষ বাবলু আদালতে হাজির হয়ে নিষেধাজ্ঞা আবেদনের উপর আপত্তি দাখিল করার জন্য সময় প্রার্থনা করেন। দোতরফা শুনানীঅন্তে বিজ্ঞ আদালত ০৬ নং বিবাদীর আবেদন মঞ্জুর করিয়া আপত্তি দাখিলের পর নিষেধাজ্ঞা আবেদন শুনানীর দিন ধার্য্য করেন। কিন্তু বিজ্ঞ আদালত থেকে সময় নিয়ে এসে নির্বাচন কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। যা এখতিয়ার বহিঃভুত ক্ষমতার অপব্যবহার। এ বিষয়ে আইন প্রয়োগকারী সংস্থা সহ সংশ্লিষ্ট সকলকে শান্তিপ্রিয় তালা কে নেপথ্যে থেকে তালা প্রেসক্লাব সহ সমগ্র তালাবাসীকে যে ব্যক্তি অশান্ত করে তুলেছেন তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন সহ অবৈধ কমিটি গঠনের প্রক্রিয়া বাতিলের দাবীতে আদালতের সুদৃষ্টি কামনা করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

—-সম্পাদক মন্ডলীর

সম্পাদকও প্রকাশক: তোফায়েল মাহমুদ ভূঁইয়া (বাহার
ব্যাবস্থাপনা সম্পাদক: হাজী মোঃ সাইফুল ইসলাম
সহ-সম্পাদক: কামরুল হাসান রোকন
বার্তা সম্পাদক: শরীফ আহমেদ মজুমদার
নির্বাহী সম্পাদক: মোসা:আমেনা বেগম

উপদেষ্টা মন্ডলীর

সভাপতি মোহাম্মদ ইকবাল হোসেন মজুমদার,
প্রধান উপদেষ্টা সাজ্জাদুল কবীর,
উপদেষ্টা জাকির হোসেন মজুমদার,
উপদেষ্টা এ এস এম আনার উল্লাহ বাবলু ,
উপদেষ্টা শাকিল মোল্লা,
উপদেষ্টা এম মিজানুর রহমান

Copyright © 2020 www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম. All rights reserved.
প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার
error: Content is protected !!