1. redsunbangladesh@yahoo.com : admin : Tofauil mahmaud
  2. mdbahar2348@gmail.com : Bahar Bhuiyan : Bahar Bhuiyan
  3. mdmizanm944@gmail.com : Mizan Hawlader : Mizan Hawlader
রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০৩:৫৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
এবার চীনে করোনার পর নরোভাইরাসের প্রাদুর্ভাব বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপন নিয়ে ধর্মীয় সাম্প্রদায়িক গোষ্ঠী বিতর্কের সৃষ্টি করছে….কাদের সিলেট নগরীর মাছিমপুর কলোনিতে অগ্নিকাণ্ড, কোটি টাকার ক্ষতি জাফলংয়ের প্রত্যেয় স্বেচ্ছাসেবী সংস্থার নির্বাচিত কমিটির শপথ গ্রহণ ও বিদায়ী সংবর্ধনা ভারতের যুদ্ধবিমান আরব সাগরে ভেঙে পড়লো দৃশ্যমান হলো পদ্মাসেতুর ৫ হাজার ৮৫০ মিটার বসল ৩৯তম স্প্যান ভ্যাকসিন মানুষ সহজেই পাবে….সেতুমন্ত্রী ১৭ কোটি মানুষের ভিশন ‘ডিজিটাল বাংলাদেশ….আইসিটি প্রতিমন্ত্রী আর্জেন্টিনায় তিনদিনের শোক ম্যারাডোনার মৃত্যুতে সিরাজুল মোস্তফা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক হলেন

তালায় দলিত’র উদ্যোগে দরিদ্র চাষীদের মাঝে সার বিতরণ

রিপোর্টারের নাম :
  • প্রকাশিত : শনিবার, ২৬ আগস্ট, ২০১৭
  • ৮ বার পড়া হয়েছে

তালা(সাতক্ষীরা)প্রতিনিধি : তালা উপজেলার ইসলামকাটী ইউনিয়নের দরিদ্র ৪৩জন কৃষককে চলতি আমন মৌসুমে ধান চাষে লাভবান করার লক্ষ্যে বিনামূল্যে বিভিন্ন ধরনের সার প্রদান করা হয়েছে। বেসরকারি সংস্থা দলিত’র আয়োজনে এবং সংস্থার “ওয়াটার ফর ফুড ইন দ্য কোষ্টাল এরিয়া অব সুন্দরবনস্- বাংলাদেশ” প্রকল্পের আওতায় উক্ত সার প্রদান করা হয়।
দাতা সংস্থা সিইআই’র অর্থায়নে এবং এল’ আলবেরু ডিলা ভিটা অনলুস (এফএডিভি) এর সহ-অর্থায়নে সার প্রদান উপলক্ষ্যে গত বৃহস্পতিবার সকালে উপজেলার ইসলামকাটী ইউনিয়ন পরিষদ চত্বরে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, দলিতের সংশ্লিষ্ট প্রকল্প ব্যবস্থাপক রবিতা মন্ডল। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সার বিতরন উদ্বোধন করেন, তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবীদ মো. সামছুল আলম, ইসলামকাটী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অধ্যাপক সুভাষ চন্দ্র সেন, তালা রিপোটার্স ক্লাবের সদস্য সচিব বি.এম. জুলফিকার রায়হান। এসময় অন্যান্যের মধ্যে ইউপি সচিব শাহানারা বেগম, ইউপি সদস্য সঞ্জয় কুমার দে, মো. এজাহার আলী, রফিকুল ইসলাম, আব্দুল হাকীম, সোহরাব হোসেন, রবিউল ইসলাম, আল আমীন, আশুরা করিম, ইসলামকাটী ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত উপ-সহাকারী কৃষি অফিসার মো. মোমিনুর ইসলাম, কমলেশ কুমার ও দলিতের সংশ্লিষ্ট প্রকল্প’র কমিউনিটি মোবিলাইজার জুয়েল সরকার স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ, উপকারভোগী ও এলাকাবাসী উপস্থিত ছিলেন।
উক্ত অনুষ্ঠানের মাধ্যমে ইউনিয়নের আমন ধান চাষী ৪৩ জন দরিদ্র কৃষকের মাঝে ৯২৭ কেজি ইউরিয়া, ৬০৯ কেজি টিএসপি, ৪০৯ কেজি এমওপি, ৪১ কেজি দস্তা ও ২০৬ কেজি জীপসাম বিতরন করা হয়। উল্লেখ্য, তালা উপজেলার ইসলামকাটি ইউনিয়নে এবং আশাশুনি উপজেলার বড়দল ইউনিয়নে দলিত’র “ওয়াটার ফর ফুড ইন দ্য কোষ্টাল এরিয়া অব সুন্দরবনস্- বাংলাদেশ” প্রকল্প বাস্তবায়িত হচ্ছে। এই প্রকল্পের আওতায় উপকারভোগী নির্দিষ্ট দরিদ্র ও হতদরিদ্র চাষীদের মাঝে ইতোপূর্বে মাছের পোনা এবং খাদ্য বিতরন করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

—-সম্পাদক মন্ডলীর

সম্পাদকও প্রকাশক: তোফায়েল মাহমুদ ভূঁইয়া (বাহার
ব্যাবস্থাপনা সম্পাদক: হাজী মোঃ সাইফুল ইসলাম
সহ-সম্পাদক: কামরুল হাসান রোকন
বার্তা সম্পাদক: শরীফ আহমেদ মজুমদার
নির্বাহী সম্পাদক: মোসা:আমেনা বেগম

উপদেষ্টা মন্ডলীর

সভাপতি মোহাম্মদ ইকবাল হোসেন মজুমদার,
প্রধান উপদেষ্টা সাজ্জাদুল কবীর,
উপদেষ্টা জাকির হোসেন মজুমদার,
উপদেষ্টা এ এস এম আনার উল্লাহ বাবলু ,
উপদেষ্টা শাকিল মোল্লা,
উপদেষ্টা এম মিজানুর রহমান

Copyright © 2020 www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম. All rights reserved.
প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার
error: Content is protected !!