ঢাবি বাংলা বিভাগের ৬৯তম ব্যাচের সাথে ভোলার নতুন প্রজন্মের ‘সাহিত্য আড্ডা’ অনুষ্ঠিত

ভোলা সংবাদদাতা :  বাংলা সাহিত্যকে এগিয়ে নেওয়ার জন্য ‘সাহিত্য, কবিতা পাঠ, আবৃতি, সংগীত পরিবেশন ও আলোচনা সভার মধ্যদিয়ে দৈনিক আজকের ভোলার আয়োজনে জমজমাট ‘সাহিত্য আড্ডা’ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৫ মার্চ) সকালে ভোলা শহরের ক্রিস্টাল ইন কনভেনশন সেন্টারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ৬৯তম ব্যাচের ভোলায় আগমন উপলক্ষে এই সাহিত্য আড্ডা অনুষ্ঠিত হয়।
ঢাকাস্থ ভোলা উপজেলা সমিতির সভাপতি গোলাম কিবরিয়া জাহাঙ্গীরের সভাপতিত্বে সাহিত্য আড্ডায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রফেসর ড. আহম্মেদ কবির। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রফেসর নিলুফার বেগম, প্রফেসর দিলরুবা আয়শা, প্রফেসর রাশেদা নাসরিন, ফরিদা আকতার রুনু, দৈনিক নয়া দিগন্তের চীফ আর্টিষ্ট হামিদুল ইসলাম, কবি শামীম আজাদ, কবি বাবলী আহমেদ, নজরুল ইসলাম সবুজ প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন, দৈনিক আজকের ভোলা সম্পাদক ও ভোলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি আলহাজ্ব মু.শওকাত হোসেন।
মশিউর রহমান পিংকু ও তালহা তালুকদার বাঁধনের উপস্থাপনায় বক্তব্য রাখেন, ইন্ডিপেডেন্ট টিভির জেলা প্রতিনিধি ও দৈনিক দক্ষিণপ্রান্ত সম্পাদক এ্যাড: নজরুল হক অনু। এসময় আরও উপস্থিত ছিলেন, চরনোয়াবাদ মুসলিম মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মু. আবু তাহের, নাজিউর রহমান ডিগ্রি কলেজের প্রভাষক ও বিশিষ্ট সাহিত্যিক কাজল কৌশিক, ইন্ডিপেডেন্ট পত্রিকার জেলা প্রতিনিধি কামাল উদ্দিন সুলতান, বাংলাদেশ প্রতিনিধি এর জেলা প্রতিনিধি প্রভাষক জুন্নু রায়হান, সময় টিভি ও দৈনিক সমকাল এর জেলা প্রতিনিধি নাসির লিটন, চ্যানেল ২৪ এর জেলা প্রতিনিধি আদিল হোসেন তপু, কবি জুলফিকার আহমেদ, কাঠালিয়া একে মুসলিম ইনষ্টিটিউট এর সেক্রেটারী মোঃ ইউসুফ।
অনুষ্ঠান সংগীত পরিবেশন করে মঞ্চ মাতিয়ে তুলেন জনপ্রিয় কন্ঠশিল্পী তপু। এছাড়াও সংগীত পরিবেশন করেন ভোলার সাথী করঞ্জাই, আখি দে। দৈনিক আজকের ভোলার আয়োজিত ‘সাহিত্য আড্ডায়’ কবি, লেখক, শিল্পী আর সাহিত্য প্রেমীগণ উপস্থিত ছিলেন।
এসময় বক্তারা বলেন, বাংলা সাহিত্য সর্বত্র ছড়িয়ে দিতে হবে। এর জন্য বর্তমান প্রজন্মকে বাংলা সাহিত্যে পড়াশোনার জন্য আগ্রহী করে গড়ে তুলতে হবে। বাংলা সাহিত্য আমাদের বাংলার অহংকার। তাই তৃণমূলের স্কুলগুলোতে সাহিত্য চর্চার জন্য উৎসাহীত করতে হবে।

Leave a Reply

Your email address will not be published.