ঢাকা রংপুর মহাসড়কে কয়েকটি স্থানে মটর পরিবহন হতে চাঁদা উত্তোলন

গাইবান্ধা সংবাদদাতা : ঢাকা রংপুর মহাসড়ক গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার সদরে হীরক সিনেমা হলের সামনে হতে মহাসড়কের উপর চাঁদা উত্তোলন করছে কিছু যুবক। বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন রেজিঃ নং বি ১৭২৪ এর রশিদ মূল্য ২০ টাকা ও গাইবান্ধা জেলা ট্রাক, ট্রাংকলরী ও কাভার্ডভ্যান পরিবহন মালিক সমিতি রেজিঃ নং-রাজঃ ২৮১০ রশিদ মূল্য ৩০ টাকা এ দুটো রশিদে মোট ৫০ টাকা করে প্রতিটি ট্রাক, ট্রাংকলরী, কাভার্ডভ্যান সহ সকল যানবাহন হতে মহাসড়কের বিভিন্ন অংশে এভাবে চাঁদা উত্তোলন অব্যহত রেখেছে এ চক্র সহ কয়েকটি চক্র।
গতকাল বিকালে গোবিন্দগঞ্জ শহরের হীরক সিনেমা হলের সামনে মহাসড়ক হতে যানবাহন গুলোর গতিরোধ করে থামিয়ে রশিদ মূল্যে ৫০ টাকা করে উত্তোলন করছে একটি রংপুর গামী ট্রাক হতে। এ ট্রাকটির চালক চলন্ত অবস্থায় এ রশিদগুলো হাতে দিয়ে বলেন ভাই দেশজুড়ে এ বৈধ চাঁদা উত্তোলনের অর্থের অনুসন্ধান করুন, নিরব চাঁদাবাজি কবে বন্ধ হবে এদের নিকট শ্রমিক মালিক আজ পরিবহন নিয়ে অসহায়। আপনারা তুলে ধরুন একটি সময় অনিয়মতান্ত্রিক পদ্ধতি বন্ধ হয়ে যাবে।
মহাসড়কে অবৈধ প্রক্রিয়ায় বৈধ এ চাঁদাবাজি বন্ধে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রনালয়ের মন্ত্রীসহ মাননীয় প্রধানমন্ত্রীর প্রয়োজনীয় হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগী শ্রমিক ও মালিকগণ।
মহাসড়কের উপর পরিবহন ও শ্রমিকের নিরাপত্তার স্বার্থ রক্ষায় নিয়োজিত আইন শৃংখলা বাহিনী নিশ্চুপ থাকার কারণে শ্রমিক মালিক প্রতিনিয়ত হয়রানি হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!