www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

আন্তর্জাতিকবিজ্ঞান ও প্রযুক্তি

ডিজিটাল উদ্ভাবনে সহায়তা করবে গ্রামীণফোন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্রতিবেদক : গ্রামীণফোন লিমিটেড আজ ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস (ইউল্যাব) এর সাথে শিল্পখাত ও শিক্ষাঙ্গনের মধ্যে দুরত্ব হ্রাস এবং ডিজিটাল উদ্ভাবন নিয়ে বেশ কিছু কার্যক্রম পরিচালনায় একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে।

গ্রামীণফোনের প্রধান মানবসম্পদ কর্মকর্তা কাজী মোহাম্মদ শাহেদ এবং ইউল্যাব এর বোর্ড অব ট্রাস্টি এর বিশেষ উপদেষ্টা অধ্যাপক ইমরান আহমেদ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষ থেকে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

এই চুক্তির অধীনে গ্রামীণফোনের ইকোসিস্টেম সহায়ক প্ল্যাটফর্ম হোয়াইটবোর্ড , র্স্টাটআপ ইউ‌ল্যাবের সহায়তায় ইনোভেশন ল্যাব পরিচালনা করবে যার মাধ্যমে শিক্ষার্থীরা তাদের ধরণা ও প্রোটোটাইপ তৈরি করবে এবং পণ্য বাজারজাত করতে সহায়তা পাবে। এছাড়াও নিয়মিতভাবে আয়োজিত অনুষ্ঠানে মাধ্যমে শিক্ষার্থীরা নিজ নিজ ধারণা ডিজিটাল ইকোসিস্টেম বিশেষজ্ঞদের কাছে তুলে ধরতে পারবে এবং প্রয়োজনীয় প্রশিক্ষণ পাবে।

ইউল্যাবের সহযোগিতায় হোয়াইটবোর্ড স্টার্টআপ ইকোসিস্টেম গড়ে তুলতে ওয়ার্ল্ড ইনোভেশন ফোরামের সাথে কিছু উদ্যোগ গ্রহণ করবে। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা গ্রামীণফোনের বিশ্বমানের আইওটি (ইন্টারনেট অব থিংস) উদ্যোগগুলোর সাথে হাতে কলমে পরিচালিত হতে পারবে।

এই সহযোগিতার ফলে উভয় পক্ষই উপকৃত হবে এবং উদ্ভাবনী ক্ষমতার , বিকাশ ঘটবে , যা বাংলাদেশের ডিজিটাল রূপান্তরে সহায়তা করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!