ঠাকুরগাঁওয়ে কমিউনিটি পুলিশিং ডে পালিত

ঠাকুরগাঁও প্রতিনিধি : ‘জনতাই পুলিশ, পুলিশই জনতা’ স্লোগান নিয়ে প্রথমবারের মতো সারাদেশের ন্যায় ঠাকুরগাঁওয়েও পালিত হলো ‘কমিউনিটি পুলিশিং দিবস-২০১৭’। নানা আয়োজনের মধ্য দিয়ে এবং সকলের উপস্থিতিতে উৎসবমুখর পরিবেশে পালিত হয়েছে দিবসটি।
দিনের শুরুতেই ঠাকুরগাঁও জেলার সম্মানিত পুলিশ সুপার জনাব ফারহাত আহমেদ ‘ঠাকুরগাঁও পুলিশ লাইন’ এ বেলুন উড়িয়ে দিবসটির মূল কার্যক্রম শুরু করেন। এরপরে সকলের সমন্বয়ে একটি বর্ণাঢ্য র‍্যালী শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে এবং ‘ঠাকুরগাঁও জেলা পরিষদ অডিটোরিয়াম’ এ এসে র‍্যালীটি শেষ হয়। র‍্যালী শেষে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির শুভ উদ্বোধন করেন পুলিশ সুপার ফারহাত আহমেদ।
এরপরে উক্ত স্থানে ‘ঠাকুরগাঁও জেলা পুলিশ’ এর আয়োজনে ‘কমিউনিটি পুলিশিং দিবস ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ঠাকুরগাঁও জেলার পুলিশ সুপার ফারহাত আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও- ১ আসনের সাংসদ জনাব রমেশ চন্দ্র সেন। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক জনাব জহিরুল ইসলাম, ঠাকুরগাঁও জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ সাদেক কুরাঈশী, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মাহবুবুল আলম খোকনসহ ঠাকুরগাঁওয়ের সুধী সমাজের বিশিষ্ট ব্যক্তিবর্গ।
অনুষ্ঠানে বক্তারা বলেন, পুলিশ এবং জনগণের সম্পর্ক বৃদ্ধির ক্ষেত্রে কমিউনিটি পুলিশিং একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। দেশের সাধারণ জনগণের দোরগোড়ায় আইনের সেবা পৌছে দিতে ভবিষ্যতে কমিউনিটি পুলিশ সহায়ক ভুমিকা পালন করবে বলে সকলেই আশা প্রকাশ করেন।
উল্লেখ্য, উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঠাকুরগাঁওয়ের বিভিন্ন পেশাজীবীর ব্যক্তিবর্গ এবং পুলিশ সদস্যবৃন্দ। কমিউনিটি পুলিশ জনগণের সাথে পুলিশের সম্পর্ক বৃদ্ধিতে মাইলফলক হিসেবে কাজ করবে বলে আশা প্রকাশ করেন উপস্থিত সকলেই।

Leave a Reply

Your email address will not be published.