টেস্ট সিরিজে টাইগারদের যে উপদেশ দিলেন আতহার

ক্রীড়া ডেস্ক:টি-টোয়েন্টি সিরিজ শেষ। বাংলাদেশের সামনে এখন টেস্ট সিরিজের মিশন। নাগপুর থেকে ইন্দোরে এরই মধ্যে চলে গেছে টাইগাররা। টেস্ট সিরিজে দলের প্ল্যান কেমন হওয়া উচিত এ নিয়ে উপদেশ দিয়েছেন সাবেক খেলোয়াড় ও ধারাভাষ্যকার আতহার আলী খান। তার মতে, বাংলাদেশের ব্যাটসম্যানদের বিশেষভাবে সতর্ক থাকতে হবে।
একটি সংবাদমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে আতহার বলেন, ভারতের বিপক্ষে টেস্ট সিরিজটা খুব কঠিন হতে যাচ্ছে বাংলাদেশের জন্য। পাঁচদিন লড়াই করাও অসম্ভব হতে পারে টাইগারদের জন্য! টি-টোয়েন্টি সিরিজে না থাকলেও টেস্টে ফিরবেন ভারতের নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি। এছাড়া টি-টোয়েন্টির থেকে অনেক অভিজ্ঞ ও পরিণত ভারতের টেস্ট দল।
বাংলাদেশের টেস্ট বোলিং লাইনআপ নিয়ে অসন্তুষ্টি প্রকাশ করেছেন আতহার আলী খান। ব্যাটসম্যানদের আগ্রাসী না হয়ে খেলাটা পাঁচদিনে নেয়ার চেষ্টা করার পরামর্শ দিয়েছেন তিনি। অধিনায়কত্বের অভিষেকে মুমিনুল হককে কঠিন পরীক্ষা দিতে হবে বলে মন্তব্য করেছেন বিশ্বকাপে ধারাভাষ্যকক্ষে বসা একমাত্র বাংলাদেশি।
এদিকে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে দু’টি সহজ ক্যাচ মিস করেছেন আমিনুল ইসলাম বিপ্লব। গুরুত্বপূর্ণ মুহূর্তে এমন মিস করায় অনেকেই বিপ্লবের উপর চটেছেন। তবে বিপ্লবের সমালোচনা অমূলক মনে করেন আতহার। তিনি বলেন, বিপ্লবকে নিয়ে সমালোচনা বন্ধ করলেই খুশি হব। একদিন আগেই তো বিপ্লবকে নিয়ে মেতেছি সবাই। সবশেষে আমি বলবো, একটা দিন খারাপ গেছে দলের। খারাপ দিন শেষে আবার নতুন করে সব ভাবুন।