1. redsunbangladesh@yahoo.com : admin : Tofauil mahmaud
  2. mdbahar2348@gmail.com : Bahar Bhuiyan : Bahar Bhuiyan
  3. mdmizanm944@gmail.com : Mizan Hawlader : Mizan Hawlader
শনিবার, ০৬ মার্চ ২০২১, ১১:০১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
রাঙামাটির ১৪ বছরেও বিচার হয়নি সাংবাদিক জামাল হত্যার নারায়ণগঞ্জ সিদ্ধিরগঞ্জে বিশ্ব দন্ত চিকিৎসক দিবস পালিত মানিকগঞ্জ ছাত্রলীগ নেতা মিরু হত্যার বিচার দাবিতে মানববন্ধন জিয়ার খেতাব বাতিলের বিষয়ে তদন্ত করে ব্যবস্থা…মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী বাংলাদেশ স্বল্প আয় থেকে উন্নয়নশীল দেশে পদার্পণ বড় সুখবর….পররাষ্ট্রমন্ত্রী করোনা মোকাবিলায় সফল তিন সরকার প্রধানের একজন শেখ হাসিনা জাতিসংঘের সব দাফতরিক ভাষায় ৭ মার্চের ভাষণ বিষয়ক গ্রন্থের মোড়ক উন্মোচন ক্রিকেটারের করোনা আক্রান্তের খবরে বন্ধ হলো খেলা নেপালে ভারতীয়কে গুলি করে হত্যা ঝিনাইদহে ৩ দিনব্যাপী লালন স্মরণোৎসব শুরু

‘জিয়ার ‘বীর উত্তম’ খেতাব নিয়ে আন্দোলনের কিছু নেই’

নিজস্ব প্রতিবেদক :
  • প্রকাশিত : শুক্রবার, ১২ ফেব্রুয়ারি, ২০২১
  • ১৫ বার পড়া হয়েছে

সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ‘বীর উত্তম’ খেতাব বাতিলের বিষয়টি অযাচিত, অপ্রাসঙ্গিকভাবে জাতির সামনে এসেছে। এতে জাতি বিব্রত। তার ‘বীর উত্তম’ খেতাব বাতিলের বিষয়ে আন্দোলন-সংগ্রামের কিছু নেই। এটি ঐতিহাসিক দালিলীক সত্য।
আজ শুক্রবার বেলা সাড়ে ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি (এনডিপি) আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।
গয়েশ্বর বলেন, আমাদের স্বাধীনতা যুদ্ধের অবদান হিসেবে সর্বমোট ৬৮ জনকে বীর উত্তম খেতাব দেয়া হয়েছে। এদের মধ্যে জিয়াউর রহমান বাদে সবাই ভারতের বিভিন্ন জায়গায় ক্যাম্প করে যুদ্ধ পরিচালনা করেছেন। একমাত্র তিনিই বাংলাদেশের ভূ-খণ্ডে থেকে যুদ্ধ করেছেন। সবচেয়ে বেশি বীর উত্তম খেতাবও পেয়েছেন তার জেডফোর্সের যোদ্ধারা।
তিনি বলেন, আমি আশা করেছিলাম, স্বাধীনতার সূর্বণজয়ন্তীতে আওয়ামী লীগ সরকার জিয়াউর রহমানকে মরণোত্তর সংবর্ধনা দেবে। কারণ, জিয়াউর রহমান শেখ মুজিবের নেতৃত্বকে মেনে সবাইকে যুদ্ধে আহ্বান জানিয়েছিলেন।
আল-জাজিরায় প্রচারিত প্রতিবেদনের সূত্র ধরে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আওয়ামী লীগ তো বহু কিছু হজম করে ফেলেছে। এ প্রতিবেদন কেন হজম করতে পারছে না? ‘আপনারা পারলে আল-জাজিরার প্রতিবেদনটি যে মিথ্যা, সেটি প্রমাণ করুন। আল-জাজিরার সম্প্রচার বন্ধ করে কোনো লাভ নেই। বাংলাদেশে বন্ধ থাকলেও বিশ্বের অন্যান্য দেশে তো আল-জাজিরার সম্প্রচার চলমান থাকবে।’
এনডিপির চেয়ারম্যান কে এম আবু তাহেরের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, লিবারেল ডেমোক্রেটিক পার্টির চেয়ারম্যান সাইফুদ্দীন মনি, বাংলাদেশ মুসলিম সমাজের চেয়ারম্যান ডা. মাসুদ হোসেন প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

—-সম্পাদক মন্ডলীর

সম্পাদকও প্রকাশক: তোফায়েল মাহমুদ ভূঁইয়া (বাহার
ব্যাবস্থাপনা সম্পাদক: হাজী মোঃ সাইফুল ইসলাম
সহ-সম্পাদক: কামরুল হাসান রোকন
বার্তা সম্পাদক: শরীফ আহমেদ মজুমদার
নির্বাহী সম্পাদক: মোসা:আমেনা বেগম

উপদেষ্টা মন্ডলীর

সভাপতি মোহাম্মদ ইকবাল হোসেন মজুমদার,
প্রধান উপদেষ্টা সাজ্জাদুল কবীর,
উপদেষ্টা জাকির হোসেন মজুমদার,
উপদেষ্টা এ এস এম আনার উল্লাহ বাবলু ,
উপদেষ্টা শাকিল মোল্লা,
উপদেষ্টা এম মিজানুর রহমান

Copyright © 2020 www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম. All rights reserved.
প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার
error: Content is protected !!