জাবি প্রেসক্লাবের নতুন কমিটির দায়িত্ব গ্রহণ

জাবি প্রতিনিধি : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের ২০১৭-১৮ সেশনের কার্যকরী পরিষদের দায়িত্ব হস্তান্তর হয়েছে। নবনির্বাচিত কমিটির সভাপতি দীপঙ্কর দাস ও সাধারণ সম্পাদক আবু তাহেরসহ অন্য সদস্যরা বিদায়ী কমিটির কাছ থেকে দায়িত্ব গ্রহণ করেন।

বৃহস্পতিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনের সেমিনার কক্ষে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব হস্তান্তর হয়।

অনুষ্ঠানে তানজিদ বসুনিয়ার সভাপতিত্¦ ও আবু তাহেরের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম।

বিশ^বিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের নীতি ও আদর্শের প্রশ্নে আপোষ না করার আহ্বান জানিয়ে উপাচর্য বলেন, তোমরা বিশ্ববিদ্যালয়ের নেতিবাচক সংবাদ প্রকাশ করে থাক। কিন্তুু সেটি যেন হয় গঠনমূলক যাতে করে প্রশাসন তাদের ভুল শুধরে নিয়ে সঠিকভাবে দায়িত্ব পালন করতে পারে।

এর আগে উদ্বোধনী আলোচনায় সাবেক উপাচার্য ও পিএসসির সাবেক সদস্য অধ্যাপক ড. শরীফ এনামুল কবির বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি উজ্জ্বল করতে প্রেসক্লাবের সাংবাদিকরা নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আশা করি আগামীতে বর্তমান কমিটির সকলেই সেই ধারা অব্যাহত রাখবে।’

এরপর ২০১৭-১৮ কার্যকরী কমিটির সভাপতি দীপঙ্কর দাস এবং সাধারণ সম্পাদক আবু তাহেরসহ ১১ জন সদস্যের কাছে বিদায়ী কমিটির সভাপতি তানজিদ বসুনিয়া দায়িত্ব হস্তান্তর করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক ড. আব্দুল্লাহ হেল কাফী, সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক বশির আহমেদসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ ও জাবি প্রেস ক্লাবের কর্মরত সাংবাদিকরা।

এর আগে গত ১৪ অক্টোবর দীপঙ্কর দাসকে সভাপতি এবং আবু তাহেরকে সাধারণ সম্পাদক করে জাবি প্রেসক্লাবের ২০১৭-১৮ কার্যনির্বাহী পরিষদের নতুন কমিটি গঠন করা হয়। কমিটির অন্যরা হলেন সহ-সভাপতি জুনাইদ আহম্মেদ, যুগ্ম-সাধারণ সম্পাদক ইলিয়াস আহমেদ খান, সাংগঠনিক সম্পাদক দেবজ্যোতি ঘোষ, কোষাধ্যক্ষ আবু সায়েম, দফতর সম্পাদক মাহমুদুল হক সোহাগ, প্রচার ও প্রকাশনা সম্পাদক রাইয়ান বিন আমিন।

Leave a Reply

Your email address will not be published.