জঙ্গিবাদের মতোই নির্মূল হবে মাদক: আইজিপি

চট্টগ্রাম : পুলিশের মহাপরিচালক ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, ‘মাদক একটি সামাজিক সমস্যা। একে সামাজিকভাবে মোকাবেলা করতে হবে। সবাইকে সঙ্গে নিয়ে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।’

শনিবার বিকালে নগরীর দামপাড়া পুলিশ লাইন মাঠে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) বার্ষিক পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আইজিপি বলেন, এই সমস্যা থেকে সমাজকে বাঁচানোর জন্য স্টেকহোল্ডার যারা আছেন, প্রত্যেককেই এগিয়ে আসতে হবে। সুস্থ ও সুন্দর সমাজ পরিণত করতে হলে এ সমস্যা নিয়ন্ত্রণ করতে হবে। মাদকের বিরুদ্ধে সবাইকে উদ্বুদ্ধ করতে হবে। এখানে এগিয়ে আসতে হবে পরিবারকে। এগিয়ে আসতে হবে স্কুলসহ সব শিক্ষাপ্রতিষ্ঠানকে। মাদক নিজের জন্য, সমাজ, দেশ ও রাষ্ট্রের জন্য কতটুকু ক্ষতিকর সবার কাছে এ বোধটি জাগাতে হবে। সবাইকে সম্পৃক্ত করে মাদকের বিরুদ্ধে জনমত তুলে আমাদের ওপর যে অর্পিত দায়িত্ব আছে, তা পালন করতে হবে।

জাবেদ পাটোয়ারী বলেন, জঙ্গিবাদকে যেমনি দমন করতে পেরেছি, তেমনি সবার সহযোগিতায় মাদককে দমন করতে সক্ষম হবো। আমাদের নিজেদের দায়িত্বের মধ্যে থেকে মাদকের সমস্যা থেকে কীভাবে জাতিকে মুক্ত করা যায় এ বিষয়ে কাজ করবে পুলিশ। এক্ষেত্রে মাদকের বিরুদ্ধে জনমত গড়তে মিডিয়া কর্মীদেরও সহযোগিতা চান আইজিপি।

সিএমপি কমিশনার মো. ইকবাল বাহারের সভাপতিত্বে সভায় ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী আরও বলেন, পুলিশের জীবনের একটি উল্লেখযোগ্য ঘটনা বার্ষিক সমাবেশ। প্রত্যেক ইউনিট সারা বছর অপেক্ষা করেন এই একটি দিনের জন্য।

উৎসাহ, উদ্দীপনার মধ্য দিয়ে প্রত্যেকটি ইভেন্টে অংশগ্রহণ করেছে। পুলিশের যারা অবসরে গেছেন তারাসহ আমাদের পরিবারের সদস্যরা এই বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় অংশ নিয়েছে। পুলিশের প্রতিটি সদস্য দিনরাত সারা বছর পরিশ্রম করে থাকেন। এই একটি অনুষ্ঠানে সবার মুখে হাসি বিভিন্ন ইভেন্টে অংশ নেয়ার জন্য।

এ অনুষ্ঠানে চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মনিরুজ্জমানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এর আগে আইজিপি প্রতিযোগিতায় বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন। রাতে অনুষ্ঠিত হয় মাদকবিরোধী কনসার্ট।

Leave a Reply

Your email address will not be published.