1. redsunbangladesh@yahoo.com : admin : Tofauil mahmaud
  2. mdbahar2348@gmail.com : Bahar Bhuiyan : Bahar Bhuiyan
  3. mdmizanm944@gmail.com : Mizan Hawlader : Mizan Hawlader
সোমবার, ১২ এপ্রিল ২০২১, ১২:০৯ অপরাহ্ন

‘চ্যাম্পিয়নস ট্রফির অভিজ্ঞতা কাজে দেবে’ : মাশরাফি

রিপোর্টারের নাম :
  • প্রকাশিত : শনিবার, ১৭ জুন, ২০১৭
  • ৪০ বার পড়া হয়েছে
ফাইল ছবি

‘চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনালে খেলা অনেক বড় প্রাপ্তি। আমরা এখান থেকে অনেক কিছু শিখেছি। নতুন অভিজ্ঞতা হয়েছে। যেটা কাজে লাগিয়ে আগামী দিনে দেশের জন্য আরও ভালো কিছু করতে পারব।’ আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির আসর শেষে দেশে ফিরে এমন আশাবাদ ব্যক্ত করেন টাইগার দলনেতা মাশরাফি বিন মুর্তজা।

সেমিফাইনালে ভারতের বিপক্ষে হার নিয়ে মাশরাফি বলেন, ‘আমাদের বোলার ও ব্যাটসম্যানরা নিজেদের স্বাভাবিক খেলাটা খেলতে পারেনি। সবাই যদি তাদের নিয়মিত পারফর্মটা করতে পারত, তাহলে হয়তো এমন কিছু দেখতে হতো না।’

আজ সকাল ৯.৪৫ টার দিকে বাংলাদেশ ক্রিকেটারদের বহনকারী বিমানটি রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়। ৯.৪৫টায় এমিরেটস এয়ারলাইনসের বিমানে করে বাংলাদেশে পৌঁছানোর কথা থাকলেও বিমান ছাড়তে দেরি হওয়ায় এক ঘণ্টা দেরিতে ঢাকায় পা রাখলেন সাকিব-তামিমরা।

চ্যাম্পিয়নস ট্রফিতে বাংলাদেশের অর্জন কম নয়। নিউজিল্যান্ডকে বিদায় করে প্রথমবারের মত আসরের সেমিতে উঠা। ওডিআই র‌্যাঙ্কিংয়ে ছয় নিয়ে আসর শুরু করে ছয় নিয়েই দেশে ফেরা। দলগত অর্জনের সঙ্গে আছে ব্যক্তিগত অর্জনও। শতক পেয়েছেন তামিম ইকবাল, সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদ।

গত ২৭ এপ্রিল দেশ ছাড়েন মাশরাফিরা। ইংল্যান্ডে পা রাখার পর টানা তিনদিন অনুশীলন শেষে ডিউক অব নরফোক একাদশের বিপক্ষে প্রথম প্রীতি ম্যাচ খেলে সফরকারীরা। দ্বিতীয় প্রীতি ম্যাচে সাসেক্স একাদশের বিপক্ষে মাঠে নামে সাকিব-তামিমরা।

ইংল্যান্ডে ১০ দিনের ক্যাম্প শেষে ত্রিদেশীয় সিরিজে অংশ নিতে আয়ারল্যান্ডে উড়ে যায় বাংলাদেশ দল। সিরিজের প্রথম ওয়ানডেতে স্বাগতিক আয়ারল্যান্ডের মুখোমুখি হয় বাংলাদেশ। বৃষ্টির কারণে ম্যাচটি পরত্যিক্ত হয়। দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের কাছে হারলেও পরের ম্যাচে আয়ারল্যান্ডকে ৪ উইকেটে পরাজিত করে বাংলাদেশ। শেষ ম্যাচে বাংলাদেশের কাছে হেরে যায় নিউজিল্যান্ড।

ত্রিদেশীয় সিরিজ শেষে ২৫ মে ইংল্যান্ডে ফিরে যায় বাংলাদেশ। সেখানে প্রস্তুতি পর্বটা ভালো হয়নি বাংলাদেশের। পাকিস্তান ও ভারতের বিপক্ষে হেরে যায় টাইগাররা। ১ জুন স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে হার দিয়ে শুরু হয় মাশরাফিদের চ্যাম্পিয়নস ট্রফির যাত্রা।

দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে অল্পতেই গুটিয়ে যায় বাংলাদেশ কিন্তু সে ম্যাচে বৃষ্টি বাগড়ায় পয়েন্ট লাভ করে বাংলাদেশ। এরপর বাঁচা-মরার ম্যাচে নিউজিল্যান্ডকে হারিয়ে দারুণভাবে ঘুরে দাঁড়ায় মাশরাফিরা। আর ওজিদের হারে চলে যায় সেমিতেও। ১৫ জুন দ্বিতীয় সেমিফাইনালে ভারতের কাছে হেরে আসর থেকে বিদায় নেয় বাংলাদেশ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

—-সম্পাদক মন্ডলীর

সম্পাদকও প্রকাশক: তোফায়েল মাহমুদ ভূঁইয়া (বাহার
ব্যাবস্থাপনা সম্পাদক: হাজী মোঃ সাইফুল ইসলাম
সহ-সম্পাদক: কামরুল হাসান রোকন
বার্তা সম্পাদক: শরীফ আহমেদ মজুমদার
নির্বাহী সম্পাদক: মোসা:আমেনা বেগম

উপদেষ্টা মন্ডলীর

সভাপতি মোহাম্মদ ইকবাল হোসেন মজুমদার,
প্রধান উপদেষ্টা সাজ্জাদুল কবীর,
উপদেষ্টা জাকির হোসেন মজুমদার,
উপদেষ্টা এ এস এম আনার উল্লাহ বাবলু ,
উপদেষ্টা শাকিল মোল্লা,
উপদেষ্টা এম মিজানুর রহমান

Copyright © 2020 www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম. All rights reserved.
প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার
error: Content is protected !!