1. redsunbangladesh@yahoo.com : admin : Tofauil mahmaud
  2. mdbahar2348@gmail.com : Bahar Bhuiyan : Bahar Bhuiyan
  3. mdmizanm944@gmail.com : Mizan Hawlader : Mizan Hawlader
শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১, ০৩:৩২ পূর্বাহ্ন

চৌদ্দগ্রামে সহ: প্রধান শিক্ষকে জিম্মি করে অনুত্তীর্ণ ৮ শিক্ষার্থীকে জোরপূর্বক ফরম পুরণ

রিপোর্টারের নাম :
  • প্রকাশিত : শুক্রবার, ২৪ নভেম্বর, ২০১৭
  • ১৭ বার পড়া হয়েছে

চৌদ্দগ্রাম (কুমিল্লা) সংবাদদাতাঃ শিক্ষা মন্ত্রনালয় ও বোর্ডের নির্দেশনা উপেক্ষা করে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার মুন্সীরহাট উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক ও কম্পিউটার অপারেটর কে জিম্মি করে নির্বাচনী পরীক্ষায় অকৃতকার্য ৮জন শিক্ষার্থীকে এসএসসি-২০১৮ এর জন্য ফরম পূরণ করিয়েছেন ওই বিদ্যালয়ের ম্যানিজিং কমিটির ২জন সদস্য। গত বৃহস্পতিবার (২৩ নভেম্বর) বিদ্যালয়ের প্রধান শিক্ষক কমলেশ মন্ডল বিষয়টি লিখিতভাবে কুমিল্লা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক কে অবগত করেছেন।
জানা যায়, চৌদ্দগ্রাম উপজেলার মুন্সিরহাট উচ্চ বিদ্যালয় থেকে এ বছর দশম শ্রেণির নির্বাচনী পরীক্ষায় ২১২ জন (নিয়মিত) শিক্ষার্থী অংশগ্রহণ করলেও মাত্র ৯৬ জন শিক্ষার্থী কৃতকার্য হয়। সে অনুযায়ী বিদ্যালয় কর্তৃপক্ষ কৃতকার্য শিক্ষার্থীদের এসএসসি-২০১৮ এর জন্য ফরম পূরণ করিয়েছেন। কিন্তু গত ২০ নভেম্বর দুপুরে ম্যানিজিং কমিটির সদস্য স্থানীয় আ’লীগ নেতা জাহাঙ্গীর আলম ও খোরশেদ আলম বহিরাগত লোকজন নিয়ে বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক নাছির বিএসসি ও কম্পিউটার অপারেটর কে জিম্মি করে জোরপূর্বক খোরশেদ আলমের সন্তান একাধিক বিষয়ে অকৃতকার্য বানিজ্য বিভাগের মিরাজ হোসেনসহ ৮জন অকৃতকার্য শিক্ষার্থীর ফরম পূরণ করায়। ফরম পুরনকৃতদের মধ্যে অনেকে ৩ বিষয় এবং এর অধিক বিষয়েও অকৃতকার্য বলে জানা যায়। এসময় তাৎক্ষনিক অকৃতকার্য অন্য শিক্ষার্থীরা বিদ্যালয় প্রাঙ্গনে বিক্ষোভ মিছিল করে। এ ঘটনায় বৃহস্পতিবার মুন্সিরহাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কমলেশ মন্ডল লিখিতভাবে বিষয়টি কুমিল্লা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রককে অবগত করেন।
মুন্সিরহাট উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক নাছির উদ্দিন বিএসসি জানান, বোর্ডের নির্দেশনা মোতাবেক শুধুমাত্র কৃতকার্য শিক্ষার্থীদের বোর্ড নির্ধারিত ২০ নভেম্বরের মধ্যে ফরম পুরণ করা হয়। অকৃতকার্য শিক্ষার্থীর পরিমাণ বেশি হওয়ায় ম্যানেজিং কমিটির সুপারিশক্রমে বোর্ডের নিকট বিষয়টি জানালে তারা, অনিয়মিতদের ক্ষেত্রে আইন কিছুটা শিথীল করার কথা জানান। তিনি ম্যানেজিং কমিটির ২ সদস্য কর্তৃক জোরপূর্বক বেশ কয়েকজন শিক্ষার্থীকে ফরম পুরনের বিষয়টি শিকার করেন।
ঘটনার সত্যতা নিশ্চিত করে কুমিল্লা শিক্ষা বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক (মাধ্যমিক) মোহাম্মদ শহীদুল ইসলাম বলেন, অকৃতকার্য ৮ শিক্ষার্থীর ফরম বাতিল করা হবে এবং অভিযুক্ত ম্যানেজিং কমিটির সদস্যদের বিরুদ্ধে বোর্ড কর্তৃপক্ষ বিধি মোতাবেক কঠোর ব্যবস্থা নিবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

—-সম্পাদক মন্ডলীর

সম্পাদকও প্রকাশক: তোফায়েল মাহমুদ ভূঁইয়া (বাহার
ব্যাবস্থাপনা সম্পাদক: হাজী মোঃ সাইফুল ইসলাম
সহ-সম্পাদক: কামরুল হাসান রোকন
বার্তা সম্পাদক: শরীফ আহমেদ মজুমদার
নির্বাহী সম্পাদক: মোসা:আমেনা বেগম

উপদেষ্টা মন্ডলীর

সভাপতি মোহাম্মদ ইকবাল হোসেন মজুমদার,
প্রধান উপদেষ্টা সাজ্জাদুল কবীর,
উপদেষ্টা জাকির হোসেন মজুমদার,
উপদেষ্টা এ এস এম আনার উল্লাহ বাবলু ,
উপদেষ্টা শাকিল মোল্লা,
উপদেষ্টা এম মিজানুর রহমান

Copyright © 2020 www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম. All rights reserved.
প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার
error: Content is protected !!