1. redsunbangladesh@yahoo.com : admin : Tofauil mahmaud
  2. mdbahar2348@gmail.com : Bahar Bhuiyan : Bahar Bhuiyan
  3. mdmizanm944@gmail.com : Mizan Hawlader : Mizan Hawlader
শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০৭:১৩ অপরাহ্ন

চোখে ট্যাটু করিয়ে দৃষ্টি হারাতে বসেছেন মডেল

রিপোর্টারের নাম :
  • প্রকাশিত : রবিবার, ১ অক্টোবর, ২০১৭
  • ৭ বার পড়া হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক : হাতে, পায়ে, গলায়, ঘাড়ে, পেটে, পিঠে, মুখে— এক কথায় সারা শরীরজুড়ে ট্যাটু করানোই আজকাল ট্রেন্ড। ইদানিং বিভিন্ন দেশের অলি-গলিতে গজিয়ে উঠেছে ট্যাটু পার্লার। সেই ট্যাটু করিয়েই এখন দৃষ্টিশক্তি হারাতে বসেছেন এক মডেল।

২৪ বছর বয়সী কানাডার বাসিন্দা ক্যাট গ্যালিঙ্গার। পেশায় মডেল। এমনিতেই তার সারা শরীরে রয়েছে অসংখ্য ট্যাটু। এ বার তার ইচ্ছে হয়েছিল চোখে ট্যাটু করানোর।

ক্যাটের দাবি, বাঁ চোখের সাদা অংশে বেগুনি রঙ পুশ করে অভিনব ‘স্ক্লেরা ট্যাটু’ করাতে গিয়েই ঘটেছে বিপত্তি। চোখে সংক্রমণ হয়ে এখন প্রায় আংশিক দৃষ্টিহীন হয়ে পড়েছেন ক্যাট। চোখ থেকে গড়িয়ে পড়ছে বেগুনি রঙের ফ্লুইড।

টাইম ম্যাগাজিনের খবর অনুযায়ী, ক্যাট জানিয়েছেন গত মাসেই চোখে ‘স্ক্লেরা ট্যাটু’ করিয়েছিলেন তিনি। তার প্রাক্তন প্রেমিকের পরামর্শেই এই ট্যাটু করানোর সিদ্ধান্ত নিয়েছিলেন ক্যাট। প্রাক্তন প্রেমিক নিজের এক জন ট্যাটু আর্টিস্ট। তার নিজের চোখেও রয়েছে সেই ট্যাটু। তার চোখে কোনও সমস্যা না হলেও, চিকিৎসকেরা জানিয়েছেন, ক্যাটের চোখের পরিস্থিতি বেশ খারাপ। তার চোখের ছবি নিজেই ফেসবুকে শেয়ার করেছেন ক্যাট।

কী এই স্ক্লেরা ট্যাটু?

স্ক্লেরা ট্যাটু এক ধরনের স্থায়ী ট্যাটু। আমেরিকান অ্যাকাডেমি অব অফথালমালজি’র রিপোর্ট অনুযায়ী, চোখের সাদা অংশে কংজাংটিভায় ছোট সূঁচ ফুটিয়ে এই ট্যাটু করা হয়। সূঁচ দিয়ে কালি এবং স্যালাইনের একটি মিশ্রণ চোখে পুশ করা হয়। সাধারণ ট্যাটু আর্টিস্টরাই এই ট্যাটু করেন। তবে স্পেশাল ট্রেনিং নিতে হয় তাদের।

প্রায় দশ বছর আগে কানাডাতে এই ধরনের ট্যাটু করানোর ট্রেন্ড শুরু হয়।

এমনই ট্রেন্ডের শিকার ক্যাট গ্যালিঙ্গার। মডেলের অভিযোগ, প্রাক্তন প্রেমিককে বিশ্বাস করে তার কাছেই ওই ট্যাটু করিয়েছিলেন তিনি। তবে ট্যাটু শিল্পীর প্রেমিক নাকি, তার চোখে বড় সূঁচ ব্যবহার করে ট্যাটু তৈরি করেছিলেন। ট্যাটু করানোর পর থেকেই তার চোখে অসম্ভব ব্যথা শুরু হয়। বাঁ চোখ ফুলে গিয়ে চোখের থেকে রঙিন ফ্লুইড গড়িয়ে পড়তে শুরু করে। এরপরই হাসপাতালে যান ক্যাট।

চিকিৎসকেরা জানিয়েছেন, আপাতত ক্যাটকে অ্যান্টিবায়োটিক এবং স্টেরয়েড জাতীয় ওষুধ দেয়া হয়েছে। চিকিৎসা চলছে। সোয়েলিং-এর জেরে বাঁ চোখের দৃষ্টি আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে ওই মডেলের। পুরোপুরি ক্যাট এই সমস্যা কাটিয়ে উঠতে পারবেন কিনা তা নিয়ে অবশ্য কোনও সদুত্তর দিতে পারেননি চিকিৎসকেরা। আর কেউ যাতে এ ধরনের ট্যাটু না করান তার জন্য ক্যাট নিজেই ফেসবুকে ভিডিও পোস্ট করে আবেদন করেছেন।

প্রাক্তন প্রেমিকের বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের করার পরিকল্পনা রয়েছে তার।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

—-সম্পাদক মন্ডলীর

সম্পাদকও প্রকাশক: তোফায়েল মাহমুদ ভূঁইয়া (বাহার
ব্যাবস্থাপনা সম্পাদক: হাজী মোঃ সাইফুল ইসলাম
সহ-সম্পাদক: কামরুল হাসান রোকন
বার্তা সম্পাদক: শরীফ আহমেদ মজুমদার
নির্বাহী সম্পাদক: মোসা:আমেনা বেগম

উপদেষ্টা মন্ডলীর

সভাপতি মোহাম্মদ ইকবাল হোসেন মজুমদার,
প্রধান উপদেষ্টা সাজ্জাদুল কবীর,
উপদেষ্টা জাকির হোসেন মজুমদার,
উপদেষ্টা এ এস এম আনার উল্লাহ বাবলু ,
উপদেষ্টা শাকিল মোল্লা,
উপদেষ্টা এম মিজানুর রহমান

Copyright © 2020 www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম. All rights reserved.
প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার
error: Content is protected !!