চার কোম্পানির বোনাস ঘোষণা

নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত চার কোম্পানি ৩০ জুন, ২০১৭ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য বোনাস ঘোষণা করেছে। কোম্পানিগুলো হচ্ছে- এমআই সিমেন্ট ফ্যাক্টরি লিমিটেড, রহিম টেক্সটাইল লিমিটেড, মালেক স্পিনিং মিলস লিমিটেড এবং বিকন ফার্মাসিউটিক্যালস লিমিটেড।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

এমআই সিমেন্ট ফ্যাক্টরি লিমিটেড

শেয়ারবাজারে তালিকাভুক্ত সিমেন্ট খাতের কোম্পানি এমআই সিমেন্ট ফ্যাক্টরি লিমিটেড ৩০ জুন, ২০১৭ সমাপ্ত হিসাব বছরের জন্য বিনিয়োগকারীদের জন্য ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। জানা গেছে, আলোচিত সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪.৪৫ টাকা। যা আগের বছর একই সময়ে ছিল ৫.০১ টাকা। কোম্পানিটির ইপিএস কমেছে। শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৪৭.৮০ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.৭৩ টাকা। ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য কোম্পানিটি আগামী ৪ ডিসেম্বর সকাল ১১টায় ফ্যাক্টরি প্রাঙ্গনে বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৬ নভেম্বর।

রহিম টেক্সটাইল লিমিটেড

শেয়ারবাজারে তালিকাভুক্ত বস্ত্রখাতের কোম্পানি রহিম টেক্সটাইল লিমিটেড ৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরের বিনিয়োগকারীদের জন্য ১৫ শতাংশ ক্যাশ ও ১৫ শতাংশ স্টকসহ মোট ৩০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬.৬১ টাকা । আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ৪১.০৮ টাকা। ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানিটি আগামী ২৭ ডিসেম্বর সকাল ৯টায় স্পেক্টা কনভেনশন সেন্টার লিমিটেড, বাড়ি-১৯, রোড-৭, গুলশান-১, ঢাকায় বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৪ নভেম্বর।

মালেক স্পিনিং মিলস লিমিটেড

শেয়ারবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি মালেক স্পিনিং মিলস লিমিটেড ৩০ জুন, ২০১৭ সমাপ্ত হিসাব বছরের জন্য বিনিয়োগকারীদের ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। জানা গেছে, আলোচিত সময়ে শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১.০৫ টাকা। শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৪৫.২০ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৪.০২ টাকা। ঘোষিত ডিভিডেন্ড শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য কোম্পানিটি আগামী ২৭ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় স্পেক্ট্রা কনভেনশন সেন্টারে বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৪ নভেম্বর।

বিকন ফার্মাসিউটিক্যালস লিমিটেড

ওষুধ ও রসায়ন খাতের বিকন ফার্মাসিউটিক্যালস লিমিটেড ৩০ জুন, ২০১৭ সমাপ্ত হিসাব বছরের জন্য বিনিয়োগকারীদের জন্য ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। জানা যায়, আলোচিত সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪৫ টাকা। শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১২.৯৫ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৪.২৫ টাকা। ঘোষিত ডিভিডেন্ড শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য কোম্পানিটি আগামী ২৮ ডিসেম্বর সকাল ১১টায় কারখানা প্রাঙ্গনে বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২০ নভেম্বর।

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!