চারণ সাংবাদিক শেখ আলী আকবরের ৭৬ তম জন্মদিন ও সম্মাননা প্রদান

মুন্সীগঞ্জ প্রতিনিধি : চারণ সাংবাদিক, কবি ও সাহিত্যিক শেখ আলী আকবরের ৭৬তম জন্মদিন ও সম্মাননা প্রদান অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার রাতে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে জন্মদিন ও সম্মাননা প্রদান করা হয়।
উক্ত জন্মদিন ও সম্মাননা অনুষ্ঠানে অনলাইন প্রেসক্লাবের সভাপতি আব্দুস সালামের সভাপতিত্বে ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মতিউল ইসলাম হিরুর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক সায়লা ফারজানা।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মুস্তাফিজুর রহমান, মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি রাসেল মাহমুদ ও দৈনিক সবুজ নিশানের ভারপ্রাপ্ত সম্পাদক এড. মু. আবু সাঈদ সোহান। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন দৈনিক সংবাদের জেলা প্রতিনিধি মাহাবুব আলম লিটন, চ্যানেল নাইন এর জেলা প্রতিনিধি মোঃ শিহাবুল হাসান শিহাব ও তাজুল ইসলাম। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন দৈনিক আলোকিত বাংলাদেশ পত্রিকার জেলা প্রতিনিধি ও দৈনিক মুন্সীগঞ্জ কাগজের চীফ রির্পোটার মাসুদ রানা, আমার সংবাদের জেলা প্রতিনিধি আবু হানিফ রানা, আমার বার্তার জেলা প্রতিনিধি কায়সার সামিরসহ সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক সায়লা ফারজানা বলেন, গুনী মানুষদেরকে সম্মান করা মহত্যের লক্ষন। গুনী মানুষদেরকে সম্মান করলে পরবর্তীতে প্রজন্মরাও আমাদের সম্মান করবে। শেখ আলী আকবর সম্পর্কে তিনি বলেন, আমাদের সমাজে এখনও তার মতো একজন প্রবীণ গুনী সাংবাদিক লিখে যাচ্ছেন নি:স্বার্থভাবে। যা দেখে আমার খুব আনন্দ লাগে। সমাজের যত ভূল ত্রুটি, সাফল্য ও অর্জন নিশ্চয়ই আমাদের ভবিষ্যৎকে এগিয়ে নিচ্ছেন শেখ আলী আকবরের মতো সাংবাদিকরা। আমি তার উত্তরোত্তর সাফল্য কামনা করি এবং আপনারা সাংবাদিক সকলে এ রকম অনুষ্ঠানের মাধ্যমে নতুন প্রজন্মকে উদ্দ্যোমী করার লক্ষ্যে আমাকে আপনারা ডাকবেন আমি অবশ্যই থাকব।
সভার মধ্যমণি শেখ আলী আকবর তার অভিব্যক্তি ব্যক্ত করতে গিয়ে বলেন, উক্ত অনুষ্ঠানটি সার্বিকভাবে সফলতার জন্য যারা কাজ করেছেন তাদের মধ্যে অনুষ্ঠানের আহ্বায়ক ও দৈনিক যোগাযোগ প্রতিদিনের হুমায়ুন কবীর, সদস্য সচিব ও দৈনিক কালবেলার জেলা প্রতিনিধি মো: রুবেল, সদস্য নাজির হোসেন, সদস্য নজরুল ইসলামকে আমি আন্তরিকভাবে ধন্যবাদ জানাই এবং উক্ত অনুষ্ঠানে মাননীয় জেলা প্রশাসক মহোদয় উপস্থিত থাকার জন্য তাকে ধন্যবাদ জানাই।

আলোচনা সভা শেষে চারণ সাংবাদিক শেখ আলী আকবরের ৭৬ তম জন্মদিনের কেক কাটেন জেলা প্রশাসক মহোদয়। কেক কাটা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যায় দেশ বরেণ্য লালন বাণী শিল্পী আরিফ বউল, মৌসুমী বাউল, চ্যানেল আই শিল্পী বিল্লাল হোসেন ও মুন্সীগঞ্জের সন্তান লালন বাণী শিল্পী তদবীর বাউলসহ বাশি বাদক ও বাদ্য শিল্পীদের সুরের মুর্ছনায় দর্শক শ্রোতা লালন সংগীত উপভোগ করে মুগ্ধ হন।

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!