চট্টগ্রাম থেকে কক্সবাজারের পথে খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম সার্কিট হাউস থেকে কক্সবাজারের উদ্দেশে যাত্রা শুরু করেছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

রবিবার বেলা ১২টার দিকে তিনি চট্টগ্রাম সার্কিট হাউস থেকে গাড়িতে ওঠেন। এ সময় নেতাকর্মীদের ভিড়ে পড়েন তিনি। ফলে খালেদা জিয়ার গাড়িরবহর খুব ধীরে ধীরে কোনো রকমে সার্কিট হাউস ত্যাগ করে।

সার্কিট হাউসের দুইপাশে দাঁড়িয়ে ১০ হাজারেরও বেশি নেতাকর্মী এ সময় তাকে বিদায় জানান। চট্টগ্রাম মহানগর পুলিশের একটি টিম এ সময় শৃঙ্খলা রক্ষায় সহযোগিতা করেন।

চট্টগ্রাম মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম বলেন, বেগম খালেদা জিয়া গতকাল শনিবার রাত ১০টার দিকে গাড়িরবহর নিয়ে চট্টগ্রাম এসে পৌঁছান। এ সময় চট্টগ্রাম মহানগরে প্রবেশমুখ সিটি গেইট থেকে সার্কিট হাউস পর্যন্ত সাত কিলোমিটার সড়কের দুই পাশে দাঁড়ানো লক্ষাধিক নেতাকর্মী বেগম জিয়াকে স্বাগত জানান।

ফুলে-ফুলে সিক্ত হন খালেদা জিয়া। বেগম জিয়ার আগমনি শুভেচ্ছা-স্বাগতম স্লোগানে তখন মুখরিত হয়ে উঠে চট্টগ্রাম। নেতাকর্মীদের ভিড় সামলে রাত ১১টার দিকে তিনি চট্টগ্রাম সার্কিট হাউসে উঠেন। রাতে জাউ ভাতের সঙ্গে মেজবানি মাংস ও মুরগীর মাংস খান তিনি।

তার সফরসঙ্গীরা রাতে চট্টগ্রাম মহানগর দলীয় কার্যালয়ের পাশে একটি কমিউনিটি সেন্টারে মেজবান খান। রাতযাপন শেষে আজ রবিবার বেলা ১২টার দিকে তিনি কক্সবাজারের উদ্দেশে চট্টগ্রাম ত্যাগ করেন।

রোহিঙ্গাদের দেখতে বেগম খালেদা জিয়া গতকাল শনিবার সকালে ঢাকা থেকে যাত্রা শুরু করেন। ফেনীতে এসে তিনি ও সফরসঙ্গীরা হামলার শিকার হন। সন্ধ্যার দিকে ফেনী ছেড়ে আসার পর চট্টগ্রামের মিরসরাইয়েও তার গাড়ি বহরের উপর ইট-পাটকেল নিক্ষেপ করা হয় বলে জানান কামরুল ইসলাম।

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেন, ঢাকা থেকে চট্টগ্রাম পর্যন্ত নেতাকর্মীদের ভালবাসায় সিক্ত হয়েছেন বেগম খালেদা জিয়া। একইভাবে চট্টগ্রাম থেকে কক্সবাজার পর্যন্ত সড়কের বিভিন্ন স্থানে হাজার হাজার নেতাকর্মী খালেদা জিয়াকে স্বাগত জানানোর অপেক্ষায় রয়েছেন।

তিনি বলেন, বেগম খালেদা জিয়া বিকালে কক্সবাজারের উখিয়া ও টেকনাফে পৌঁছে রোহিঙ্গা ক্যাম্পে ত্রাণ বিতরণ করবেন।

Leave a Reply

Your email address will not be published.