গোপালগঞ্জের কোটালীপাড়ায় আওয়ামীলীগের কমিটি নিয়ে ধূম্রজাল

গোপালগঞ্জ প্রতিনিধি : সদ্য ঘোষিত গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের কমিটি নিয়ে ধূম্রজালের সৃষ্টি হয়েছে। এক গ্রুপের নেতারা বলছে, উপজেলা আওয়ামী লীগের কমিটি বাতিল বা স্থগিত করা হয়েছে। অপর গ্রুপের নেতারা বলছে কমিটি বাতিল করা হয়নি। এ নিয়ে সাধারণ নেতাকর্মীরা বিভক্ত হয়ে পড়েছে। গোটা উপজেলার তৃণমূলের নেতাকর্মীদের মাঝে চলছে আলোচনা-সমালোচনা। সবার কাছে একই প্রশ্ন কোনটি সত্য ?
জানা গেছে, প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সভানেত্রী শেখ হাসিনার নিজ নির্বাচনী এলাকা কোটালীপাড়া উপজেলা আওয়ামীলীগের সম্মেলন হয় ২০১৫ সালের ৮ নভেম্বর। এ সম্মেলন থেকে এ্যাডভোকেট সুভাষ জয়ধরকে সভাপতি ও এস এম হুমায়ুন কবিরকে সাধারণ সম্পাদক করে আংশিক কমিটি ঘোষণা করা হয়। দীর্ঘ প্রায় দুই বছর পর চলতি বছরের ১১ সেপ্টেম্বর জেলা কমিটির সভাপতি চৌধুরী এমদাদুল হক ও সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান ৭১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেন। এই কমিটিতে দলীয় কর্মকান্ডের বাইরে থাকা শিবু জয়ধরকে তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক এবং গৌরাঙ্গ লাল সাহাকে কোষাধ্যক্ষ পদ দেয়া হয়।
অপরদিকে জেলা পরিষদ সদস্য দেব দুলাল বসু পল্টু ও ক্ষিতিশ দত্তের মতো কয়েকজন ত্যাগী নেতা বাদ পড়ে। এ ছাড়া বিরঙ্গ চন্দ্র বাড়ৈ, ধীমান চন্দ্র রায়, গৌরহরি হালদার, আলমগীর সেরনিয়াবাদের মতো কিছু নেতা এ কমিটিতে স্থান পেয়েছে। যাদের কখনোই দলীয় কর্মকান্ডে পাওয়া যায়নি বলে অভিযোগ রয়েছে। পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার পরেই এসব নেতাকে নিয়ে দলীয় ফোরামে আলোচনা-সমালোচনার ঝড় ওঠে। এক পর্যায়ে বিষয়টি প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সভানেত্রী শেখ হাসিনার কানে পৌঁছায়। এর পরই শুরু হয় নানা জল্পনা-কল্পনা। এক গ্রুপ বলছে কমিটি বাতিল করা হয়েছে। এই গ্রুপটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কমিটি বাতিল হয়েছে মর্মে প্রচারণা চালায়। অপর গ্রুপ বলছে কমিটি বাতিল করা হয়নি।
আওয়ামীলীগ নেতা কামরুল ইসলাম বাদল বলেন, আমি যত টুকু জেনেছি, নেত্রী কমিটি বাতিল করেননি। কয়েকটি নাম পরিবর্তনের কথা বলেছেন।
কমিটি থেকে বাদ পড়া আওয়ামী লীগ নেতা ক্ষিতিশ দত্ত বলেন, যাদেরকে কখনোই দলীয় কর্মকান্ডে পাইনি এমন কিছু নেতাকে কমিটিতে স্থান দেয়া হয়েছে।
জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান বলেন, কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের কমিটি বাতিল বা স্থগিত কোনটিই করা হয়নি।

Leave a Reply

Your email address will not be published.