গাজীপুরে ডাস্টবিনে মিলল নবজাতক

গাজীপুরের লক্ষ্মীপুরা-তিন সড়ক এলাকায় একটি ডাস্টবিনে পলিথিন ব্যাগে মোড়ানো অবস্থায় এক নবজাতককে উদ্ধার করা হয়েছে। ব্যাগ নিয়ে বিড়ালের টানা-হেঁচড়া আর কান্নার আওয়াজ শুনে ওই নবজাতককে উদ্ধার করেন এক পোশাক কারখানার দম্পতি। আশঙ্কাজনক অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক প্রণয় ভূষণ দাস জানান, রবিবার দুপুর সোয়া ২টার দিকে সিটি করপোরেশনের লক্ষ্মীপুরার তিন সড়ক এলাকার স্প্যারো কারখানার শ্রমিক রেখা আক্তার ও তার স্বামী আব্দুল মতিন কারখানা থেকে বের হয়ে বাসায় ফিরছিলেন। পথে ডাস্টবিনে একটি পলিথিন ব্যাগ বিড়াল টানা হেঁচড়া করতে দেখেন এবং শিশুর কান্নার শব্দ শুনতে পান। পরে এগিয়ে গিয়ে ব্যাগে বাচ্চাটি দেখতে পান। পরে ওই দম্পতি নবজাতককে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসেন। দুই/তিন ঘণ্টা আগে জন্ম নেয়া মেয়ে বাচ্চাটির গায়ে বিড়ালের দাঁত ও নখের আঁচর ও ক্ষত চিহ্ন রয়েছে। হাসপাতালের শিশু ওয়ার্ডে তাকে ভর্তি করে এক ঘণ্টা চিকিৎসা দেয়া হয়। পরে শিশুটিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

জয়দেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আমিনুল ইসলাম জানান, এ ব্যাপারে জয়দেবপুর থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published.