1. redsunbangladesh@yahoo.com : admin : Tofauil mahmaud
  2. mdbahar2348@gmail.com : Bahar Bhuiyan : Bahar Bhuiyan
  3. mdmizanm944@gmail.com : Mizan Hawlader : Mizan Hawlader
সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০৭:৫৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
রেল যোগাযোগ আরো সম্প্রসারিত করার উদ্যোগ নিয়েছে সরকার…প্রধানমন্ত্রী উন্নয়ন অগ্রযাত্রা চলমান করোনার মধ্যেও সব খাতে …এলজিআরডি মন্ত্রী গৃহবধু তামান্না হত্যার মূল হোতা স্বামী আল মামুন এখনো পুলিশের ধরাছোয়ার বাইরে রয়েছে ফেসবুকে অপপ্রচারের জিডি করায়, কুমিল্লায় যুবলীগ নেতার বিরুদ্ধে চাঁদাবাজির মামলা এবার চীনে করোনার পর নরোভাইরাসের প্রাদুর্ভাব বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপন নিয়ে ধর্মীয় সাম্প্রদায়িক গোষ্ঠী বিতর্কের সৃষ্টি করছে….কাদের সিলেট নগরীর মাছিমপুর কলোনিতে অগ্নিকাণ্ড, কোটি টাকার ক্ষতি জাফলংয়ের প্রত্যেয় স্বেচ্ছাসেবী সংস্থার নির্বাচিত কমিটির শপথ গ্রহণ ও বিদায়ী সংবর্ধনা ভারতের যুদ্ধবিমান আরব সাগরে ভেঙে পড়লো দৃশ্যমান হলো পদ্মাসেতুর ৫ হাজার ৮৫০ মিটার বসল ৩৯তম স্প্যান

খেলাফত মজলিসের সঙ্গে ইসির সংলাপ সকালে

রিপোর্টারের নাম :
  • প্রকাশিত : মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর, ২০১৭
  • ১১ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক : একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ধারাবাহিক সংলাপের অংশ হিসেবে আজ নিবন্ধিত রাজনৈতিক দল বাংলাদেশ খেলাফত মজলিসের সঙ্গে সংলাপে বসছে নির্বাচন কমিশন (ইসি)।মঙ্গলবার সকাল ১১টায় রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশনের সভাকক্ষে এই সংলাপ শুরু হবে। সংলাপে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার সভাপতিত্বে অন্য নির্বাচন কমিশনার ও ইসির ভারপ্রাপ্ত সচিব উপস্থিত থাকবেন।
জাতীয় সংসদ নির্বাচনের ঘোষিত পথনকশা অনুযায়ী নিবন্ধিত ৪০টি রাজনৈতিক দলের সঙ্গে ধারাবাহিক সংলাপের অংশ হিসেবে আজ সকালে বাংলাদেশ খেলাফত মজলিস ও বিকালে ইসলামী ঐক্যজোটের সঙ্গে সংলাপে বসার সূচি নির্ধারিত ছিল ইসির। কিন্তু ইসলামী ঐক্যজোটের প্রেসিডেন্ট অসুস্থ থাকায় আজকের সংলাপে অংশ নিচ্ছে না দলটি। এ নিয়ে দুটি রাজনৈতিক দল ইসির পূর্বনির্ধারিত সময় অনুযায়ী সংলাপে আসতে পারলো না। এর আগে ২৪ আগস্ট বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের সঙ্গে সংলাপ হওয়ার কথা ছিল ইসির। কিন্তু দলীয় কর্মসূচি থাকায় তারা এক মাস পরে সংলাপে ডাকার আবেদন জানিয়ে ইসিকে চিঠি দেয়।ইসির জনসংযোগ পরিচালক এসএম আসাদুজ্জামান জানান, মঙ্গলবার বেলা ১১টায় বাংলাদেশ খেলাফত মজলিসের ((রিক্সা প্রতীক) সঙ্গে সংলাপ অনুষ্ঠিত হবে।একাদশ সংসদ নির্বাচনের ঘোষিত রোডম্যাপ নিয়ে সংলাপ করছে নির্বাচন কমিশন। সংলাপে সংসদীয় আসনের সীমানা পুনর্নির্ধারণ, আইন সংস্কার, ভোটার তালিকা হালনাগাদ, নতুন নিবন্ধন, ভোটকেন্দ্র, ইসির সক্ষমতা বাড়ানো, সবার জন্য লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি ও ইভিএম নিয়ে আলোচনার কথা।গত ৩১ জুলাই সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে সংলাপের মধ্য দিয়ে সংলাপ শুরু করে নির্বাচন কমিশন। ১৬ ও ১৭ আগস্ট অর্ধশত গণমাধ্যম কর্মীদের সঙ্গে সংলাপ করে তাদের কাছ থেকে বিভিন্ন পরামর্শ নেন ইসি। ধারাবাহিক সংলাপের অংশ হিসেবে ২৪ আগস্ট থেকে নিবন্ধিত ৪০টি রাজনৈতিক দলগুলোর সঙ্গে বৈঠক শুরু করে ইসি। এ পর্যন্ত সাতটি রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ করেছে নির্বাচন কমিশন।আগামী ১৪ সেপ্টেম্বর বেলা ১১টায় কল্যাণ পার্টি ও বেলা ৩টায় ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের সাথে সংলাপে বসবে নির্বাচন কমিশন। ১৭ সেপ্টেম্বর বেলা ১১টায় ঐক্যবদ্ধ নাগরিক অন্দোলন, বেলা ৩টায় বাংলাদেশ জাতীয় পার্টি, ১৮ বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (বাংলাদেশ ন্যাপ), বিকালে প্রগতিশীল গণতান্ত্রিক দল (পিডিপি), ২০ সেপ্টেম্বর সকালে গণফ্রন্ট, বিকালে গণফোরাম, ২১ সেপ্টেম্বর জামিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ, বিকালে ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) সঙ্গে বৈঠক অনুষ্ঠিত হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

—-সম্পাদক মন্ডলীর

সম্পাদকও প্রকাশক: তোফায়েল মাহমুদ ভূঁইয়া (বাহার
ব্যাবস্থাপনা সম্পাদক: হাজী মোঃ সাইফুল ইসলাম
সহ-সম্পাদক: কামরুল হাসান রোকন
বার্তা সম্পাদক: শরীফ আহমেদ মজুমদার
নির্বাহী সম্পাদক: মোসা:আমেনা বেগম

উপদেষ্টা মন্ডলীর

সভাপতি মোহাম্মদ ইকবাল হোসেন মজুমদার,
প্রধান উপদেষ্টা সাজ্জাদুল কবীর,
উপদেষ্টা জাকির হোসেন মজুমদার,
উপদেষ্টা এ এস এম আনার উল্লাহ বাবলু ,
উপদেষ্টা শাকিল মোল্লা,
উপদেষ্টা এম মিজানুর রহমান

Copyright © 2020 www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম. All rights reserved.
প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার
error: Content is protected !!