খুলনায় চমৎকার ভোট হয়েছে: ইসি সচিব

নিজস্ব সংবাদদাতা : খুলনা সিটিতে যে ভোট হয়েছে তাতে সন্তষ্ট নির্বাচন কমিশন (ইসি)। সংস্থাটি এই ভোটকে ‘চমৎকার’ ও ‘সুন্দর’ হিসেবে আখ্যায়িত করেছে।

তিনটি কেন্দ্রে অনিয়ম-জালভোট ছাড়া বাকি ২৮৬টি কেন্দ্রে শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোট হয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ।

মঙ্গলবার বিকালে নির্বাচন ভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে সচিব এসব কথা বলেন। এর আগে তিনি প্রধান নির্বাচন কমিশনারসহ অন্য কমিশনারদের সঙ্গে কথা বলেন।

বিচ্ছিন্ন কিছু ঘটনার মধ্য দিয়ে মঙ্গলবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত খুলনা সিটিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। গণনা শেষে এই ভোটের ফলাফল আসতে শুরু করেছে।

শুরু থেকেই বিএনপি এই ভোটে নানা কারচুপির অভিযোগ করে আসছে। ভোট ডাকাতি হচ্ছে বলেও দলটির পক্ষ থেকে কয়েক দফা অভিযোগ করা হয়েছে। চারটি কেন্দ্রে জালভোটের প্রমাণ পেয়ে ইসি ভোটগ্রহণ বন্ধ করে দেয়।

ইসি সচিব বলেন, ‘শান্তিপূর্ণ নির্বাচন হয়েছে। আমরা ভোট পরিস্থিতি নানাভাবে পর্যবেক্ষণ করেছি। চমৎকার ও সুন্দর এবং উৎসবমুখর পরিবেশে খুলনায় নির্বাচন হয়েছে।’

বিএনপির অভিযোগ পেয়ে ইসি কর্মকর্তাদের মাধ্যমে মাঠ পর্যায়ে খতিয়ে দেখা হয়েছে বলে জানান হেলালুদ্দীন।

জাতীয় নির্বাচনের আগে খুলনার এমন ভোট জনমনে আস্থা কিংবা শঙ্কা বাড়বে কি না জানতে চাইলে ইসি সচিব বলেন, ‘এই মুহূর্তে এ নিয়ে মন্তব্য করবো না। সবার নজর খুলনার দিকে। এটা একটা স্থানীয় নির্বাচন। তাতে যতটুকু হয়েছে তাতে নির্বাচন কমিশন সন্তুষ্ট।’

ভোট শেষ হওয়ার আধ ঘণ্টার মধ্যে ইভিএমের দুই কেন্দ্রে ফল ঘোষণা সম্ভব হয়েছে।

বেশ কয়েকটি কেন্দ্রে জালভোট, ভাঙচুর ও নানা অভিযোগ থাকলেও স্থগিত তিন কেন্দ্র ছাড়া অন্য কেন্দ্রে তা হয় নি বলে দাবি করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!