1. redsunbangladesh@yahoo.com : admin : Tofauil mahmaud
  2. mdbahar2348@gmail.com : Bahar Bhuiyan : Bahar Bhuiyan
  3. mdmizanm944@gmail.com : Mizan Hawlader : Mizan Hawlader
শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৩:৫৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :

খুলনার ৯৩৯ মন্ডপে প্রতিমা তৈরি চলছে

রিপোর্টারের নাম :
  • প্রকাশিত : সোমবার, ১১ সেপ্টেম্বর, ২০১৭
  • ২৭ বার পড়া হয়েছে

খুলনা প্রতিনিধি : হিন্দু সম্প্রদায়ের শারদীয়া দুর্গোৎসবে খুলনা নগরী ও জেলার ৯৩৯টি পূজা ম-পে প্রতিমা তৈরির কাজ চলছে। এ সব ম-পে আগামী ২৫ সেপ্টেম্বর থেকে দুর্গোৎসব শুরু হবে। শেষ হবে ৩০ সেপ্টেম্বর। দুর্গোৎসবের নিরাপত্তায় আইন-শৃংখলা বাহিনী ২৪ সেপ্টেম্বর ম-পে অবস্থান নেবে। প্রতিটি ম-পে ৪ থেকে ৬ জন আনসার দায়িত্ব পালন করবে। এ ছাড়া র‌্যাব-পুলিশ দায়িত্ব পালন করবে।
কেএমপি এলাকায় ১২০টি ও ৯ উপজেলায় ৮১৯টি ম-পে প্রস্তুতি চলছে। বিভিন্ন মন্ডপে কমিটি পুনর্গঠনের কাজ শেষ পর্যায়ে। নগরী এলাকার অন্যতম ম-পগুলো হলো- আর্য্য ধর্মসভা, আদি কালীবাড়ি, সোনাপট্টি, বড় বাজার, শীতলাবাড়ি, সাহেবের কবরখানা, তালতলা, পঞ্চবীথি, পুলিশ লাইন পশ্চিম গলি, টুটপাড়া গাছতলা, দোলখোলা, রূপসা শ্মশান, লবণচরা, আড়ংঘাটা, মহেশ্বরপাশা, যোগিপোল, প্লাটিনাম ইত্যাদি।
জেলা আনসার কমান্ডেন্ট শেখ মনিরুজ্জামান জানান, সাধারণ ম-পে দুই জন পুরুষ, দুই জন মহিলা; গুরুত্বপূর্ণ ম-পে দুই জন মহিলা, চার জন পুরুষ; অধিক গুরুত্বপূর্ণ ম-পে দুই জন মহিলা ও ছয় জন পুরুষ আনসার দায়িত্ব পালন করবে। ২৪ সেপ্টেম্বর থেকে তারা ম-পে অবস্থান নেবে। নগরী এলাকায় ১২০টি ও ৯ উপজেলায় ৮১৯টি ম-পে নিরাপত্তার দায়িত্বে থাকবে ছয় হাজার আনসার। পরিস্থিতি নিয়ন্ত্রণে এবং মনিটরিংয়ে জেলা সদর দপ্তরে কন্ট্রোল রূম থাকবে। ইতিমধ্যে আনসার ভিডিপি সদস্যরা প্রস্তুতি নিতে শুরু করেছে।
কেএমপির এডিসি (নগর বিশেষ শাখা) মনিরা সুলতানা জানান, আর্য্য ধর্মসভায় কর্তৃপক্ষের নিজস্ব তত্বাবধায়নে সিসি ক্যামেরা স্থাপন করা হবে। ১৬ থেকে ১৭টি অধিক গুরুত্বপূর্ণ মন্ডপে কেএমপির তত্বাবধায়নে সিসি ক্যামেরা থাকবে। গেল বছর নগরী এলাকায় ১১৪টি ম-পে দুর্গোৎবের আয়োজন করা হয়।
আর্য্য ধর্মসভা পূজা পরিচালনা কমিটির সভাপতি মানষ কুমার ঘোষ জানিয়েছেন, ম-পের চার পাশে সিসি ক্যামেরার ব্যবস্থা থাকবে। অধিক গুরুত্বপূর্ণ ম-পে সশ্রস্ত্র নিরাপত্তা বাড়ানোর দাবি করেছেন তিনি। দুর্বৃত্তরা যাতে কোনো রকম সুযোগ না পায় সেই জন্য গোয়েন্দা মনিটরিং করতে হবে। হিন্দু ধর্মাবলম্বীদের বিশ্বাসমতে, দুর্গার আগমন ঘটে নৌকায়। ৩০ সেপ্টেম্বর দশমী ও বিসর্জনের মধ্য দিয়ে শারদীয়া দুর্গোৎবের সমাপ্তি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

—-সম্পাদক মন্ডলীর

সম্পাদকও প্রকাশক: তোফায়েল মাহমুদ ভূঁইয়া (বাহার
ব্যাবস্থাপনা সম্পাদক: হাজী মোঃ সাইফুল ইসলাম
সহ-সম্পাদক: কামরুল হাসান রোকন
বার্তা সম্পাদক: শরীফ আহমেদ মজুমদার
নির্বাহী সম্পাদক: মোসা:আমেনা বেগম

উপদেষ্টা মন্ডলীর

সভাপতি মোহাম্মদ ইকবাল হোসেন মজুমদার,
প্রধান উপদেষ্টা সাজ্জাদুল কবীর,
উপদেষ্টা জাকির হোসেন মজুমদার,
উপদেষ্টা এ এস এম আনার উল্লাহ বাবলু ,
উপদেষ্টা শাকিল মোল্লা,
উপদেষ্টা এম মিজানুর রহমান

Copyright © 2020 www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম. All rights reserved.
প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার
error: Content is protected !!