খিলগাঁওয়ে ৩০০ অবৈধ স্থাপনা উচ্ছেদ

রাজধানীর খিলগাঁও তিলপাপাড়া কালভার্ট খালে দখলে থাকা প্রায় তিনশ অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে ঢাকা জেলা প্রশাসন। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সহায়তায় বৃহস্পতিবার দিনব্যাপী এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

উচ্ছেদ অভিযান ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইলিয়াস মেহেদী ও তৌহিদ এলাহী। উচ্ছেদস্থল পরিদর্শন করেন ঢাকা জেলার অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব মো. শাহিদুজ্জামান। উপস্থিত ছিলেন রমনা রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) দিপ্তিময়ী জামান।

উচ্ছেদ অভিযান নিয়ে ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইলিয়াস মেহেদী বলেন, রাজধানীর জলাবদ্ধতার মূল কারণ খাল দখল হয়ে যাওয়া। ঢাকাকে বাসযোগ্য করার লক্ষ্যে জলাবদ্ধতা দূর করতে এই উচ্ছেদ অভিযান চালানো হচ্ছে।

মেহেদী বলেন, পর্যায়ক্রমে ঢাকার সব খাল থেকে অবৈধ দখলদার উচ্ছেদ করবে প্রশাসন। প্রতি সপ্তাহে একাধিক উচ্ছেদ পরিচালনার নির্দেশ দিয়েছেন ঢাকা জেলা প্রশাসক।

ইতোমধ্যে রাজধানীর বাইশটেকি, নন্দীপাড়া ত্রিমোহনী, সাংবাদিক, কালুনগর, কামরাঙ্গীরচর ইত্যাদি খাল উচ্ছেদ করেছে ঢাকা জেলা প্রশাসন। আজকের উচ্ছেদ অভিযানে প্রায় ৩০০টি পাকা ও আধাপাকা স্থাপনা ভেঙে ফেলা হয়।

অভিযানের সময় আরও উপস্থিত ছিলেন, খিলগাঁও থানার ইন্সপেক্টর মোস্তাফিজুর রহমান, ঢাকা মেট্রোপলিটন পুলিশের একটি দল, ঢাকা জেলা প্রশাসন ও দক্ষিণ সিটি করপোরেশনের ৫০ জন কর্মকর্তা-কর্মচারী।

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!