খাদেম হত্যায় ৭ জঙ্গির ডেথ রেফারেন্স হাইকোর্টে

নিজস্ব সংবাদদাতা : রংপুরের কাউনিয়ায় একটি মাজারের খাদেম রহমত আলী (৬০) হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত সাত জেএমবি জঙ্গির ডেথ রেফারেন্স হাইকোর্টে এসে পৌঁছেছে। বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের স্পেশাল অফিসার মোহাম্মদ সাইফুর রহমান ডেথ রেফারেন্স আসার বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ১৮ মার্চ খাদেম রহমত আলী (৬০) হত্যা মামলায় সাত জেএমবি জঙ্গির মৃত্যুদণ্ড দেয় রংপুরের বিশেষ জজ আদালতের বিচারক নরেশ চন্দ্র সরকার। একই সঙ্গে তাদের প্রত্যেকের ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়।

দণ্ডপ্রাপ্তরা হলেন- জেএমবির রংপুর অঞ্চলের কমান্ডার মাসুদ রানা ওরফে মন্ত্রী, এছাহাক আলী, লিটন মিয়া ওরফে রফিক, বিজয় ওরফে আলী ওরফে দর্জি, সাখাওয়াত হোসেন, সরওয়ার হোসেন ওরফে সাবু ও চান্দু মিয়া। তাদের মধ্যে ছয়জন রংপুর কারাগারে রয়েছেন। আর পীরগাছার চান্দু মিয়া (২০) পলাতক। রায়ে চারজনকে বেকসুর খালাস দেয়া হয়েছে।

২০১৫ সালের ১০ নভেম্বর রাতে রংপুরের কাউনিয়া উপজেলার টেপামধুপুর ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি, পল্লী চিকিৎসক ও সুরেশ্বরী পীরের মতাদর্শের মাজারের খাদেম রহমত আলী খুন হন।

স্থানীয় বাজার থেকে বাড়ি ফেরার পথে চৈতার মোড়ে জেএমবির সদস্যরা তাকে গলা কেটে হত্যা করে। এ ঘটনায় রহমতের ছেলে অ্যাডভোকেট শফিকুল ইসলাম বাদী হয়ে হত্যা মামলা করেন।

Leave a Reply

Your email address will not be published.