কুমিল্লা নগরীতে অগ্নিকাণ্ড ২০ দোকান পুড়ে ছাই:কোটি টাকার ক্ষতি

শরীফ আহমেদ মজুমদার :
কুমিল্লার নগরীর চকবাজার তেরিপট্টিতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ২০টি দোকানে পুড়ে ছাই হয়েছে। শনিবার দুপুরে বাঁশ বাজারের দক্ষিণ পাশে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে প্রায় নগদ টাকাসহ প্রায় ২ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা। ঘটনাস্থল পরিদর্শন করেছেন নগরীর ৬ নং ওয়ার্ড কাউন্সিলর মোশারফ হোসেন। এর মধ্যে গোডাউন রয়েছে কয়েকটি।

বিকাল তিনটায় স্থানীয় ও ফায়ার সার্ভিসের তিন ঘন্টার চেষ্টায় চকবাজারের আগুন নিয়ন্ত্রণে এসেছে। শনিবার দুপুর ১ টায় লাগা আগুন ফায়ার সার্ভিসের ৪ টি ইউনিটের নিয়ন্ত্রণে কাজ করে। প্রথম দুইটি ইউনিট নিয়ন্ত্রণে কাজ করে । তবে আগুনের তীব্রতা বেশি হওয়ার কারনে আরো ২ টি ইউনিট যোদ দেয়। কি কারণে আগুন সূত্রপাত তা এখন বলতে পারছে না ফয়ার সার্ভিসের কর্মকর্তারা।

ক্ষতিগ্রস্থ মুদি দোকানের মালিক শংকর চন্দ্র সাহা জানান, অগ্নিকান্ডে আমার দোকানের সব পুড়ে গেছে। আমার প্রায় ৪ লক্ষ টাকার মালামাল নষ্ট হয়েছে। প্রায় ৮০ হাজার টাকা নগদ ছিল ক্যাশে। অগ্নিকাণ্ডের কান্ডের সময় আমি দোকানে ছিলাম না।

চকবাজার বাঁশ বাজারের দক্ষিণ পাশে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুনের তীব্রতা বেশি হওয়ার কারণে নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হয় ফায়ার সার্ভিস কর্মীদের।

কুমিল্লা ফায়ার সার্ভিসের কর্মকতা আলমগীর হোসেন জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিটের কারণে আগুণের সূত্রেপাত হয়েছে বলে ধারাণা করা হচ্ছে। এখানে সর্বমোট ১৩ টি দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে । তবে ক্ষয়-ক্ষতির পরিমান  বাজার কমিটির নিরুপন করবে ।

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!