কুমিল্লায় ৫শ যাত্রীনিয়ে উপকূল এক্সপ্রেস লাইনচ্যুত হওয়ার ঘটনায় তদন্ত কমিটি গঠন

কুমিল্লা প্রতিনিধি : কুমিল্লায় উপকূল এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন ও বগি লাইনচ্যুত হওয়ার ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এছাড়াও সোমবার বিকেল ৫টার দিকে দুর্ঘটনা কবলিত ট্রেনের ইঞ্জিন এবং একটি বগি উদ্ধার কাজ সম্পন্ন হয়েছে।
এ দুর্ঘটনা তদন্তে রেলওয়ে কর্তৃপক্ষ বিভাগীয় পরিবহন কর্মকর্তা ফিরোজ ইফতেখারকে প্রধান করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে। কমিটির অপর সদস্যরা হলেন- বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (লোক) সাইফুল ইসলাম, বিভাগীয় সংকেত কর্মকর্তা মো. সেলিম ও বিভাগীয় প্রকৌশলী-১ রফিকুল ইসলাম। তাদেরকে আগামী তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিলের জন্য বলা হয়েছে।
এর আগে সোমবার সকাল সাড়ে ৮টার দিকে ঢাকাগামী উপকূল এক্সপ্রেস ট্রেন কুমিল্লা রেলওয়ে স্টেশনের ১নং প্ল্যাটফর্মে প্রবেশের সময় ওই ট্রেনের ইঞ্জিন ও একটি বগির দুইটি চাকা লাইনচ্যুত হয়। এ সময় যাত্রীদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তবে ট্রেনের গতি কম থাকায় হতাহতের কোনো ঘটনা ঘটেনি। ওই ট্রেনে ১৮টি বগিতে পাঁচ শতাধিক যাত্রী ছিল।
কুমিল্লা রেলওয়ের স্টেশন মাস্টার সফিকুর রহমান জানান, দুর্ঘটনা কবলিত ইঞ্জিন এবং বগি লাকসাম থেকে উদ্ধারকারী ট্রেন আনার পর বিকেল ৫টার দিকে উদ্ধার কাজ সম্পন্ন হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!