কুমিল্লায় সাংবাদিক ও বিয়ের দাবীতে অনশনকারী ছাত্রীকে হত্যার হুমকী দাতার শাস্তির দাবিতে মানববন্ধন

বারীউদ্দিন আহমেদ বাবর :
কুমিল্লায় সাংবাদিক ও বিয়ের দাবীতে অনশন কারী ছাত্রীকে হত্যার হুমকী দাতাকে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবীতে ঢাকা চট্রগ্রাম মহাসড়কের নাজিরা বাজার এলাকায় লাকী মার্কেট এর সামনে সকাল সাড়ে ১১টার সময় দৈনিক আমাদের কন্ঠ পত্রিকার কুমিল্লা ব্যুরো চিপ সাইফুল ইসলাম শিশির এর সভাপতিত্বে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানবন্ধনে বিভিন্ন সাংবাদিকগণ ও সুশীল সমাজের নাগরিকগন তীব্র প্রতিবাদ জানান।
ওই সময় সভাপতি সাংবাদিক সাইফুল ইসলাম শিশির বলেন, দেবিদ্বার উপজেলার রসুলপুর ইউনিয়নের সাবেক ছাত্রদল নেতা বর্তমান যুবলীগ নেতা আনিসুর রহমান গত মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে জিন্নাত পুর গ্রামের প্রবাসী মিজানের বসত বাড়ীতে গিয়ে কলেজ ছাত্রী ছালমাকে বেড়িয়ে যেতে জোড় জবরদস্তি করে। এতে রাজি না হওয়ায় ঐ ছাত্রীকে মারধর ও হত্যাসহ নানা হুমকি ধমকি এবং অকথ্য ভাষায় গালাগাল প্রদান করে মাদক স¤্রাট ও সন্ত্রাসী আনিস। দৈনিক কুমিল্লার পত্রিকার ষ্টাফ রিপোর্টার, জাতীয় দৈনিক তরুণ কণ্ঠ পত্রিকার জেলা প্রতিনিধি এবং জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল অনুসন্ধান বিডি ২৪.কম এর সম্পাদক মাহফুজ বাবু এসব বিষয়ে বক্তব্য নিতে আনিসকে ফোন দেন,ওই সময় সাংবাদিক পরিচয় দিয়ে আনিসের বক্তব্য জানতে চাইলে এলাকায় মাদক ব্যবসায়ী ও ত্রাস হিসেবে পরিচিত আনিস অকথ্য ভাষার প্রয়োগ করে সাংবাদিক কে শাসাতে থাকেন । সাংবাদিক এর ফোন ৬ মিনিট ২০ সেকেন্ড ফোন কল রেকর্ডে হুমকি ধমকি সহ বলতে শোনা যায় ” লেখেন না লিখলে আমাকে মানুষ চিনবে কেমনে। লিখেন ভালো করে আমার নাম ভালো করে তাহলে কাষ্টমার আরো বাড়বে আরো। আমি বকিশস দেবো আপনারে। সাংবাদিকদের দৌড় আমার জানা আছে। এই ছাড়াও প্রকাশ অযোগ্য ভাষা প্রয়োগ করে। পরে এই বিষয়ে সংবাদ প্রকাশ হলে স্থানীয় ও জাতীয় পত্রিকার অনলাইন প্রকাশ সহ সামাজিক যোগাযোগের মাধ্যম ফেইসবুকে এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী,নারী কেলেংকারী সহ একাধিক মামলার আসামী রসুলপুর ইউনিয়ন এর আনিসুর রহমান (ফেন্সি আনিস) এর বিরুদ্ধে তীব্র সমালোচনা ও প্রতিবাদের ঝড় উঠে । মানবন্ধনে সাংবাদিক সুশীল সমাজের নাগরিকগন তীব্র প্রতিবাদ ও সন্ত্রাসী আনিসের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী জানান।
এসময় মানবন্ধনে উপস্থিত সাংবাদিক এর মধ্যে উপস্থিত ছিলেন দৈনিক আলোকিত সময় পত্রিকার জেলা প্রতিনিধি মাহফুজ আহম্মেদ ,সাংবাদিক আবুল হাসেম শান্ত, সাংবাদিক ফয়সাল মাহমুদ ,সাংবাদিক আব্বাস আলী ,সাকিব আল হেলাল ,আরমান হোসেন রাজু ,সোলেমান কবির,নেছার আহম্মেদ ভূইয়া , তোফায়েল আহম্মেদ,ইকবাল হোসেন ,কাউছার চৌধুরী, মনির হোসেন ,কামাল হোসেন, খোকন সাহা ,আসাদুজ্জামানসহ সুশীল সমাজের নাগরিকগন ।
এব্যাপারে দেবিদ্বার উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান সুফিয়া বেগম জানান, গত মঙ্গলবার সন্ধায় নেশাগ্রস্থ অবস্থায় আনিস জিন্নতপুর গ্রামের প্রায় ৫০ জন এর অধিক লোকজনের উপস্থিতিতে অনশনরত ছ্ত্রাীকে নির্যাতনকারী মিজান এর বাড়িতে গিয়ে অকথ্য ভাষায় গালাগালি মেয়েকে বাড়ি থেকে বের করে দেওয়ার জন্য জোরজবরদস্তি করে ,যা কখনো কাম্য নয় । দেবিদ্বারে বিএনপি সাংগঠনিক কার্যক্রমে এই রকম নানা বিতর্কিত কর্মকান্ডের কারনে তাকে দল থেকে বহিস্কার করেন ৪ বারের সাবেক এমপি ইঞ্জিনিয়ার মঞ্জুরুল আহসান মুন্সী ।

Leave a Reply

Your email address will not be published.