1. redsunbangladesh@yahoo.com : admin : Tofauil mahmaud
  2. mdbahar2348@gmail.com : Bahar Bhuiyan : Bahar Bhuiyan
  3. mdmizanm944@gmail.com : Mizan Hawlader : Mizan Hawlader
বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৪:২০ অপরাহ্ন

কুমিল্লায় একমাসে ১৩ খুন

রিপোর্টারের নাম :
  • প্রকাশিত : সোমবার, ১০ জুলাই, ২০১৭
  • ৭ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধি : কুমিল্লায় জুন মাসে ১৩ টি খুনের ঘটনা ঘটেছে। মে মাসে খুনের ঘটনা ঘটেছিল ৯টি। মে মাসের তুলনায় গতমাসে ৪টি খুনের ঘটনা বেড়েছে। কুমিল্লায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক বলা হলেও খুন, ডাকাতি, অপহরণসহ গুরুতর অপরাধের ঘটনা বেড়ে যাওয়ায় উদ্বেগ প্রকাশ করেছেন জেলা প্রশাসক মো: জাহাংগীর আলম। গতকাল জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় সভাপতির বক্তব্য দেয়ার শুরুতে এ উদ্বেগ প্রকাশ করেন এবং অপরাধ কমিয়ে আনার ক্ষেত্রে উপস্থিত আইনশৃঙ্খলা কমিটির সদস্যদের পরামর্শ চান।সভার শুরুতে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আজিজুর রহমান উপস্থাপিত মাসিক অপরাধচিত্র প্রতিবেদন অনুযায়ী গতমাসে ডাকাতির ঘটনা বেড়েছে ১টি, অপহরণের ঘটনা বেড়েছে ৪টি, পুলিশ আক্রান্তের ঘটনা বেড়েছে ১টি ও অন্যান্য গুরুতর অপরাধের ঘটনা বেড়েছে ৩৮টি। কুমিল্লায় অপরাধ কমানোর ক্ষেত্রে বক্তব্য রাখতে গিয়ে উপস্থিত আইনশৃঙ্খলা কমিটির সদস্যদের কয়েকজন বলেছেন, উঠতি বয়সের তরুণ-তরুণীদের মধ্যে অপরাধ প্রবণতা বেড়েছে। এজন্য কেউ কেউ স্মার্ট ফোনের অবৈধ ব্যবহারকে দায়ী করেন। তারা বলেন, উঠতি বয়সের তরুণ-তরুণী ও শিশুদের হাতে স্মার্ট ফোন ব্যবহার করতে না দেয়ার জন্য জনসচেতনতা সৃষ্টি করতে হবে। মাদক, ইভটিজিং ও সন্ত্রাসী কাজে যাতে তরুণ ও কিশোর বয়সীরা যুক্ত হতে না পারে সেজন্য জেলা ও পুলিশ প্রশাসনের ভূমিকার পাশাপাশি শিক্ষক ও অভিভাবকদের দায়িত্ব পালন করতে হবে।সভায় যানজট নিরসন, রাস্তাঘাটের দুর্ভোগ কমানো, মাদক ও চোরাচালান রোধ, সড়ক দুর্ঘটনা বন্ধ ইত্যাদি বিষয় নিয়ে ব্যাপক আলোচনা হয়।
সভায় কুমিল্লা মহানগরে অবৈধভাবে ফুটপাত দখলদারীদের উচ্ছেদের ব্যাপারেও আলোচনা হয় এবং এ বিষয়ে কুমিল্লা সিটি কর্পোরেশনকে উদ্যোগ নেয়ার আহবান জানানো হয়। এতে জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করার আহবান জানানো হয়।
সভায় বক্তব্য রাখেন পুলিশ সুপার মো: শাহ আবিদ হোসেন, ১০ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল খন্দকার গোলাম সারওয়ার, ইসলামি ফাউ-েশন কুমিল্লা জেলা কার্যালয়ের উপ-পরিচালক মো: আবুল কাশেম মজুমদার, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কুমিল্লা কার্যালয়ের উপ-পরিচালক মো: মানজুরুল ইসলাম, সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মো: সাইফউদ্দিন, কুমিল্লা সিটি কর্পোরেশনের সচিব মো: হেলাল উদ্দিন, জেলা আইনশৃঙ্খলা কমিটির সদস্য জি এম সিকান্দার, আলহাজ্ব শাহ মো: আলমগীর খান, হোমনা উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট আজিজুর রহমান মোল্লা, আদর্শ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট আমিনুল ইসলাম টুটুল, বিআরটিএ কুমিল্লা জেলা কার্যালয়ের সহকারি পরিচালক মো: নুরুজ্জামানসহ বিভিন্ন উপজেলার নির্বাহী কর্মকর্তাবৃন্দ।সভায় বক্তারা এবারের ঈদ ও রথ উৎসব কুমিল্লায় সুষ্ঠু ও সুশৃঙ্খলভাবে সম্পন্ন হওয়ায় জেলা ও পুলিশ প্রশাসনকে ধন্যবাদ জানান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

—-সম্পাদক মন্ডলীর

সম্পাদকও প্রকাশক: তোফায়েল মাহমুদ ভূঁইয়া (বাহার
ব্যাবস্থাপনা সম্পাদক: হাজী মোঃ সাইফুল ইসলাম
সহ-সম্পাদক: কামরুল হাসান রোকন
বার্তা সম্পাদক: শরীফ আহমেদ মজুমদার
নির্বাহী সম্পাদক: মোসা:আমেনা বেগম

উপদেষ্টা মন্ডলীর

সভাপতি মোহাম্মদ ইকবাল হোসেন মজুমদার,
প্রধান উপদেষ্টা সাজ্জাদুল কবীর,
উপদেষ্টা জাকির হোসেন মজুমদার,
উপদেষ্টা এ এস এম আনার উল্লাহ বাবলু ,
উপদেষ্টা শাকিল মোল্লা,
উপদেষ্টা এম মিজানুর রহমান

Copyright © 2020 www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম. All rights reserved.
প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার
error: Content is protected !!