1. redsunbangladesh@yahoo.com : admin : Tofauil mahmaud
  2. mdbahar2348@gmail.com : Bahar Bhuiyan : Bahar Bhuiyan
  3. mdmizanm944@gmail.com : Mizan Hawlader : Mizan Hawlader
বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ০৬:৩০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
চার মাসের শিশুকে একা রেখে চলে গেল বাবা-মা, ৯ দিন কাঁদতে কাঁদতে মৃত্যু বেসরকারি ব্যাংকগুলোর আরো আন্তরিক হওয়া দরকার …..প্রধানমন্ত্রী ডেইরি- পোল্ট্রি শিল্পের সুরক্ষায় নীতিমালা তৈরি করছে সরকার বঙ্গবন্ধু রেলসেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন ২৯ নভেম্বর …প্রধানমন্ত্রী গত ২৪ ঘণ্টায় ২৩ জনের মৃত্যু শনাক্ত ১ হাজার ৪৯৩ জন বিয়ানীবাজার ২০০পিছ ইয়াবাসহ জেলা মাদক বিরোধী সেলের হাতে আটক ১ সিলেট জেলা ও মহানগর শাখা আয়োজনে যুবদলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে ঝালকাঠিতে নালা থেকে বৃদ্ধের লাশ উদ্ধার ঢাবি উপাচার্যের সাথে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ ‘নিষেধাজ্ঞা দিয়ে ইরানের তেল শিল্পের ক্ষতি করা যাবে না’

করোনা বিধি লঙ্ঘনে ১৫ হাজার ডলার জরিমানা কার্যকর করবে নিউইয়র্ক

রিপোর্টারের নাম :
  • প্রকাশিত : শনিবার, ১০ অক্টোবর, ২০২০
  • ১০ বার পড়া হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক:নিউ ইয়র্কের সংক্রমনের হার এতোটাই বেড়েছে যে শহরটির হাসপাতালে মাসব্যাপী ভর্তি হওয়া রোগীর সংখ্যা সর্বোচ্চ অবস্থানে রয়েছে। তাই সংক্রমণ নিয়ন্ত্রণে করোনার বিধিনিষেধগুলো বাস্তবায়নের লক্ষ্যে শুক্রবার থেকে জরিমানা জারি করা শুরু করবে নিউইয়র্ক কর্তৃপক্ষ।
লাল ক্লাস্টার অঞ্চলে জনসমাগম সম্পূর্ণ নিষিদ্ধ। ওই জায়গাগুলোতে জনসমাগমের বিধি লঙ্ঘনের জন্য দিনে ১৫ হাজার ডলার পর্যন্ত জরিমানা প্রযোজ্য। ওই অঞ্চলগুলোতে সব স্কুল ও ব্যবসা বন্ধ করে দেয়া হয়েছে। সামাজিক দূরত্ব এবং মাস্ক পরা লঙ্ঘনের দায়ে দিনে এক হাজার মার্কিন ডলার পর্যন্ত জরিমানা করা হবে।
নিউইয়র্কের মেয়র বিল ডি ব্লেসিও সবাইকে সতর্ক করে দিয়েছেন। তিনি জানান, যারা করোনার কারণে জারি করা নিয়ম মানে না তাদের সবাইকে কঠোর পরিণতির সম্মুখীন হতে হবে।
কমলা ও লাল ক্লাস্টার জোন অঞ্চলে বিভিন্ন ধরণের নিষেধাজ্ঞা জারি করা হচ্ছে। সেখানকার স্কুলগুলোকে শুধুমাত্র বাধ্যতামূলক সাপ্তাহিক পরীক্ষার অনুমতি দেয়া হয়েছে। নতুন জারি করা বিধিনিষেধগুলো কমপক্ষে দুই সপ্তাহের জন্য অব্যাহত থাকবে। নিউইয়র্ক এই গ্রীষ্মে যে পরিমাণে সংক্রমণ দেখেছে সেই সংক্রমণ হারের প্রবণতা না কমা পর্যন্ত নিষেধাজ্ঞা তোলা হবে না।
শুক্রবার নিউইয়র্কে নতুন করে ৭৭৯ জন করোনা রোগী হাসপাতালে ভর্তি করা হয়েছে। গত ১৫ জুলাইয়ের পর থেকে সর্বোচ্চ সংখ্যা এটি। নিউ জার্সিতেও হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা কয়েক মাস ধরে পর্যবেক্ষণ করছে কর্তৃপক্ষ। বৃহস্পতিবার মে মাসের শেষের দিক থেকে এখন পর্যন্ত মোট দৈনিকের সবচেয়ে বেশি রোগী ভর্তির রিপোর্ট পাওয়া গেছে।
নতুন বিধিনিষেধগুলো ক্লাস্টার অঞ্চলগুলোর ওপর ভিত্তি করে জারি করা হয়েছে। লাল অঞ্চলগুলোতে কঠোরতম নিয়ম জারি করা হয়েছে। এসব নিয়ম সর্বনিম্ন দুই সপ্তাহের জন্য কার্যকর থাকবে তবে প্রয়োজনে এটি আরো দীর্ঘস্থায়ী হতে পারে।
সূত্র- এনবিসি

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

—-সম্পাদক মন্ডলীর

সম্পাদকও প্রকাশক: তোফায়েল মাহমুদ ভূঁইয়া (বাহার
ব্যাবস্থাপনা সম্পাদক: হাজী মোঃ সাইফুল ইসলাম
সহ-সম্পাদক: কামরুল হাসান রোকন
বার্তা সম্পাদক: শরীফ আহমেদ মজুমদার
নির্বাহী সম্পাদক: মোসা:আমেনা বেগম

উপদেষ্টা মন্ডলীর

সভাপতি মোহাম্মদ ইকবাল হোসেন মজুমদার,
প্রধান উপদেষ্টা সাজ্জাদুল কবীর,
উপদেষ্টা জাকির হোসেন মজুমদার,
উপদেষ্টা এ এস এম আনার উল্লাহ বাবলু ,
উপদেষ্টা শাকিল মোল্লা,
উপদেষ্টা এম মিজানুর রহমান

Copyright © 2020 www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম. All rights reserved.
প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার
error: Content is protected !!