1. redsunbangladesh@yahoo.com : admin : Tofauil mahmaud
  2. mdbahar2348@gmail.com : Bahar Bhuiyan : Bahar Bhuiyan
  3. mdmizanm944@gmail.com : Mizan Hawlader : Mizan Hawlader
রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ১১:২৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
এবার চীনে করোনার পর নরোভাইরাসের প্রাদুর্ভাব বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপন নিয়ে ধর্মীয় সাম্প্রদায়িক গোষ্ঠী বিতর্কের সৃষ্টি করছে….কাদের সিলেট নগরীর মাছিমপুর কলোনিতে অগ্নিকাণ্ড, কোটি টাকার ক্ষতি জাফলংয়ের প্রত্যেয় স্বেচ্ছাসেবী সংস্থার নির্বাচিত কমিটির শপথ গ্রহণ ও বিদায়ী সংবর্ধনা ভারতের যুদ্ধবিমান আরব সাগরে ভেঙে পড়লো দৃশ্যমান হলো পদ্মাসেতুর ৫ হাজার ৮৫০ মিটার বসল ৩৯তম স্প্যান ভ্যাকসিন মানুষ সহজেই পাবে….সেতুমন্ত্রী ১৭ কোটি মানুষের ভিশন ‘ডিজিটাল বাংলাদেশ….আইসিটি প্রতিমন্ত্রী আর্জেন্টিনায় তিনদিনের শোক ম্যারাডোনার মৃত্যুতে সিরাজুল মোস্তফা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক হলেন

কমেছে সূচক ও লেনদেন

রিপোর্টারের নাম :
  • প্রকাশিত : মঙ্গলবার, ৮ আগস্ট, ২০১৭
  • ১০ বার পড়া হয়েছে

অর্থনৈতিক প্রতিবেদক : ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মঙ্গলবার মূল্যসূচকের নিম্নমুখী প্রবণতার মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। আজ দুই বাজারেই লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ কোম্পানির শেয়ারদর কমেছে।ডিএসইর ওয়েবসাইট সূত্রে জানা যায়, মঙ্গলবার ডিএসইতে ৯৪৪ কোটি ৭৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে; যা আগের দিনের তুলনায় ২৪২ কোটি ৬০ লাখ টাকা কম। সোমবার এ বাজারে এক হাজার ১৮৭ কোটি ৩৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৮৯৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.২৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩০৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করে ২১১৯ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৩০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২১টির, কমেছে ১৬৪টির আর অপরিবর্তিত রয়েছে ৪৫টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ৯৪৪ কোটি ৭৫ লাখ ১০ হাজার টাকা।এর আগে সোমবার ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৫৯১৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করে ১৩০৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করে ২১২৫ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় এক হাজার ১৮৭ কোটি ৩৫ লাখ ৪৭ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ২৪২ কোটি ৬০ লাখ ৩৭ হাজার টাকা।অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। আজ সিএসইতে ৫৫ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৫৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ২৮৯ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৬১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১০০টির, কমেছে ১৩১টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টির।
আজ লেনদেনের শীর্ষ ১০ কোম্পানি হলো: সি অ্যান্ড এ টেক্সটাইলস লিমিটেড, বিবিএস ক্যাবলস্ লিমিটেড, সিটি ব্যাংক লিমিটেড, আইএফআইসি ব্যাংক লিমিটেড, ইফাদ অটোস লিমিটেড, মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড, ওয়ান ব্যাংক লিমিটেড, জেনারেসন নেক্সট ফ্যাশানস্ লিমিটেড, ফু-ওয়াং ফুডস লিমিটেড এবং ফরচুন সুজ লিমিটেড।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

—-সম্পাদক মন্ডলীর

সম্পাদকও প্রকাশক: তোফায়েল মাহমুদ ভূঁইয়া (বাহার
ব্যাবস্থাপনা সম্পাদক: হাজী মোঃ সাইফুল ইসলাম
সহ-সম্পাদক: কামরুল হাসান রোকন
বার্তা সম্পাদক: শরীফ আহমেদ মজুমদার
নির্বাহী সম্পাদক: মোসা:আমেনা বেগম

উপদেষ্টা মন্ডলীর

সভাপতি মোহাম্মদ ইকবাল হোসেন মজুমদার,
প্রধান উপদেষ্টা সাজ্জাদুল কবীর,
উপদেষ্টা জাকির হোসেন মজুমদার,
উপদেষ্টা এ এস এম আনার উল্লাহ বাবলু ,
উপদেষ্টা শাকিল মোল্লা,
উপদেষ্টা এম মিজানুর রহমান

Copyright © 2020 www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম. All rights reserved.
প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার
error: Content is protected !!