1. redsunbangladesh@yahoo.com : admin : Tofauil mahmaud
  2. mdbahar2348@gmail.com : Bahar Bhuiyan : Bahar Bhuiyan
  3. mdmizanm944@gmail.com : Mizan Hawlader : Mizan Hawlader
মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৭:৫৮ অপরাহ্ন

কক্সবাজারে ২৯৩ মণ্ডপে চলছে দুর্গোৎসবের শেষ প্রস্তুতি

রিপোর্টারের নাম :
  • প্রকাশিত : বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০১৭
  • ৪ বার পড়া হয়েছে

নিজস্ক প্রতিবেদক : শুভ মহালয়ার মাধ্যমে মঙ্গলবার শুরু হয়েছে সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজার। দেবী দুর্গার আগমনী বার্তা শুরু হয়েছে এই মহালয়া থেকে। আনুষ্ঠানিকভাবে পূজা ও ভক্তির মাধ্যমে দুর্গাপূজার সূচনা করা হয়। দেবী দুর্গার আগমনীর এই আয়োজনের নাম মহালয়া। তবে আগামী ২৬ সেপ্টেম্বর ষষ্ঠীর মাধ্যমে আনুষ্ঠানিকভাবে উৎসবমুখর পরিবেশে শুরু হবে শারদীয় দুর্গাপূজা।দুর্গোৎসবকে সামনে রেখে কক্সবাজার জেলার ২৯৩টি পূজা মণ্ডপে চলছে প্রতিমা তৈরি ও সাজসজ্জার শেষ মুহূর্তের কাজ। শেষ মুহূর্তে এসে তুলির আঁচড়ে দেবী দুর্গাকে পরিপূর্ণ করে তুলতে এখন ব্যস্ত সময় পার করছেন প্রতিমা তৈরির কারিগররা।তুলির আঁচড়ে মা দুর্গার পাশাপাশি সুন্দর করে তোলা হচ্ছে দুর্গা, গণেশ, কার্তিক, সরস্বতী, লক্ষ্মী ও মহিষাসুরের প্রতিমা।
জেলা পূজা উদযাপন পরিষদের দেয়া তথ্য মতে, এবার জেলায় ১৩৪টি প্রতিমা ও ১৫৯টি ঘট পূজাসহ সর্বমোট মোট ২৯৩টি পূজা মণ্ডপে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে।
এর মধ্যে কক্সবাজার সদরে (কক্সবাজার পৌরসভাসহ) ৪৩টি প্রতিমা, ৩৮টি ঘট, চকরিয়া উপজেলায় (পৌর এলাকাসহ) ৪৪টি প্রতিমা ও ৩৭টি ঘট, পেকুয়া উপজেলায় ৬টি প্রতিমা ও ৭টি ঘট, কুতুবদিয়া উপজেলায় ১২টি প্রতিমা ও ২৮টি ঘট, উখিয়া উপজেলায় ৪টি প্রতিমা ও ৮টি ঘট, টেকনাফ উপজেলায় ৫টি প্রতিমা, রামু উপজেলায় ১৯টি প্রতিমা ও ১০টি ঘট এবং মহেশখালী উপজেলায় ১টি প্রতিমা ও ৩১টি ঘট পুজার মন্ডপ স্থাপন করা হবে এবার।
এদিকে পূজাকে সুষ্ঠ ও সুন্দরভাবে সম্পন্ন করার লক্ষ্যে জেলা ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।
জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি এডভোকেট রনজিত দাশ জানান, এবছর দুর্গাপূজাকে কেন্দ্র করে ব্যাপক আয়োজনের প্রস্তুতি চলছে। এখন শেষ পর্যায়ে পৌঁছেছে প্রতিমা ও পুজার মঞ্চ তৈরির কাজ।
পুলিশ সুপার ড. একেএম ইকবাল হোসেন জানান, পূজাকে কেন্দ্র করে বরাবরের মতোই পুলিশের পক্ষ থেকে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হবে। আর সে লক্ষ্যেই সোমবার পূজা কমিটির নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় অনুষ্ঠিত হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

—-সম্পাদক মন্ডলীর

সম্পাদকও প্রকাশক: তোফায়েল মাহমুদ ভূঁইয়া (বাহার
ব্যাবস্থাপনা সম্পাদক: হাজী মোঃ সাইফুল ইসলাম
সহ-সম্পাদক: কামরুল হাসান রোকন
বার্তা সম্পাদক: শরীফ আহমেদ মজুমদার
নির্বাহী সম্পাদক: মোসা:আমেনা বেগম

উপদেষ্টা মন্ডলীর

সভাপতি মোহাম্মদ ইকবাল হোসেন মজুমদার,
প্রধান উপদেষ্টা সাজ্জাদুল কবীর,
উপদেষ্টা জাকির হোসেন মজুমদার,
উপদেষ্টা এ এস এম আনার উল্লাহ বাবলু ,
উপদেষ্টা শাকিল মোল্লা,
উপদেষ্টা এম মিজানুর রহমান

Copyright © 2020 www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম. All rights reserved.
প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার
error: Content is protected !!