1. redsunbangladesh@yahoo.com : admin : Tofauil mahmaud
  2. mdbahar2348@gmail.com : Bahar Bhuiyan : Bahar Bhuiyan
  3. mdmizanm944@gmail.com : Mizan Hawlader : Mizan Hawlader
বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ০৮:১৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
চার মাসের শিশুকে একা রেখে চলে গেল বাবা-মা, ৯ দিন কাঁদতে কাঁদতে মৃত্যু বেসরকারি ব্যাংকগুলোর আরো আন্তরিক হওয়া দরকার …..প্রধানমন্ত্রী ডেইরি- পোল্ট্রি শিল্পের সুরক্ষায় নীতিমালা তৈরি করছে সরকার বঙ্গবন্ধু রেলসেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন ২৯ নভেম্বর …প্রধানমন্ত্রী গত ২৪ ঘণ্টায় ২৩ জনের মৃত্যু শনাক্ত ১ হাজার ৪৯৩ জন বিয়ানীবাজার ২০০পিছ ইয়াবাসহ জেলা মাদক বিরোধী সেলের হাতে আটক ১ সিলেট জেলা ও মহানগর শাখা আয়োজনে যুবদলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে ঝালকাঠিতে নালা থেকে বৃদ্ধের লাশ উদ্ধার ঢাবি উপাচার্যের সাথে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ ‘নিষেধাজ্ঞা দিয়ে ইরানের তেল শিল্পের ক্ষতি করা যাবে না’

ওয়ালটনের নতুন গেমিং কিবোর্ড মাউস বাজারে

রিপোর্টারের নাম :
  • প্রকাশিত : রবিবার, ১১ মার্চ, ২০১৮
  • ২ বার পড়া হয়েছে

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি ডেস্ক : বেশ কিছু নতুন প্রযুক্তিপণ্য এনেছে ওয়ালটন। যার মধ্যে রয়েছে ১০ মডেলের গেমিং ও স্ট্যান্ডার্ড কিবোর্ড এবং ৬ মডেলের গেমিং মাউস। আকর্ষণীয় ডিজাইনের এসব কিবোর্ড ও মাউস দামে সাশ্রয়ী কিন্তু মানে উন্নত।

ওয়ালটন কম্পিউটার প্রজেক্ট ইনচার্জ ইঞ্জিনিয়ার মো. লিয়াকত আলী জানান, ক্রেতাদের হাতে সাশ্রয়ী মূল্যে উচ্চমানের প্রযুক্তিপণ্য তুলে দিতে গত বছরের মাঝামাঝি ওয়ালটন প্রথম বাজারে ছাড়ে গেমিং ও স্ট্যান্ডার্ড কিবোর্ড এবং মাউস। যা প্রযুক্তিপ্রেমীদের মাঝে দারুণ সাড়া ফেলে। এরই ধারাবাহিকতায় বাজারে ছাড়া হয়েছে আরো ১৬ মডেলের কিবোর্ড এবং মাউস। আকর্ষণীয় ডিজাইন ও উন্নতমানের এসব কিবোর্ড ও মাউস অন্যান্য ব্র্যান্ডের চেয়ে দামে অনেক সাশ্রয়ী।

তিনি আরো জানান, ওয়ালটন কিবোর্ডের বিশেষত্ব হলো বাংলা ফন্টের সংযোজন। স্ট্যান্ডার্ড ইংরেজির পাশাপাশি বাংলা ফন্ট থাকায় বাংলা ভাষাভাষী যে কেউ অনায়াসেই ব্যবহার করতে পারবেন এই কিবোর্ড। সব ধরনের ইউএসবিযুক্ত ডিভাইস সাপোর্ট করে ওয়ালটনের কিবোর্ড ও মাউস।

ওয়ালটন সূত্রে জানা গেছে, নতুন আসা প্রযুক্তিপণ্যের মধ্যে রয়েছে ৮ মডেলের গেমিং কিবোর্ড। এসব কিবোর্ডে রয়েছে বিশেষ গেমিং বাটনসহ মোট ১০৪টি করে বাটন। উচ্চমানের এই কিবোর্ডে একসঙ্গে ১৯টি বাটন কাজ করে। এগুলোর দাম ১৩৯০ টাকা থেকে ১৪৯০ টাকার মধ্যে। এছাড়াও, বাজারে ছাড়া হয়েছে দুই মডেলের স্ট্যান্ডার্ড কিবোর্ড। যেগুলোর প্রতিটির দাম ৫৯০ টাকা করে।

ওয়ালটনের প্রযুক্তিপণ্যের ভান্ডারে যুক্ত হয়েছে ৬ মডেলের এলইডি গেমিং মাউস। ভিন্ন ভিন্ন রঙের এলইডি ব্যাকলাইট সমৃদ্ধ এসব গেমিং মাউসে মডেলভেদে রয়েছে ৪ডি থেকে ৭ডি বাটন। ব্যবহারকারী তার প্রয়োজন মতো ৮০০ থেকে ২৪০০ ডিপিআই সেট করে নিতে পারবেন। এসব মাউসের দাম ৪৬৫ টাকা থেকে ৬৯০ টাকার মধ্যে।

ওয়ালটনের পণ্য ব্যবস্থাপক (ল্যাপটপ) মোহাম্মদ আবুল হাসনাত জানান, এই নিয়ে ওয়ালটন গেমিং কিবোর্ডের সংখ্যা দাঁড়ালো ১০টিতে। আর স্ট্যান্ডার্ড কিবোর্ডের সংখ্যা ৪টি। বর্তমানে ওয়ালটন গেমিং মাউসের সংখ্যা ৮টি। এছাড়াও রয়েছে ৪ মডেলের স্ট্যান্ডার্ড এবং ১ মডেলের ওয়্যারলেস মাউস।

দেশের সব ওয়ালটন প্লাজা এবং সেলস পয়েন্টে পাওয়া যাচ্ছে এসব কিবোর্ড ও মাউস। সব মডেলের কিবোর্ড ও মাউসে থাকছে ছয় মাসের রিপ্লেসমেন্ট ওয়ারেন্টি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

—-সম্পাদক মন্ডলীর

সম্পাদকও প্রকাশক: তোফায়েল মাহমুদ ভূঁইয়া (বাহার
ব্যাবস্থাপনা সম্পাদক: হাজী মোঃ সাইফুল ইসলাম
সহ-সম্পাদক: কামরুল হাসান রোকন
বার্তা সম্পাদক: শরীফ আহমেদ মজুমদার
নির্বাহী সম্পাদক: মোসা:আমেনা বেগম

উপদেষ্টা মন্ডলীর

সভাপতি মোহাম্মদ ইকবাল হোসেন মজুমদার,
প্রধান উপদেষ্টা সাজ্জাদুল কবীর,
উপদেষ্টা জাকির হোসেন মজুমদার,
উপদেষ্টা এ এস এম আনার উল্লাহ বাবলু ,
উপদেষ্টা শাকিল মোল্লা,
উপদেষ্টা এম মিজানুর রহমান

Copyright © 2020 www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম. All rights reserved.
প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার
error: Content is protected !!