www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

আন্তর্জাতিকশিক্ষা

একই দামে খাবার মিলবে ঢাবির সব ক্যান্টিনে

একটি রুটি বা পরোটা তিন টাকা। ডাল ভূনা বা সবজি পাবেন পাঁচ টাকায়। ডিম ভাজি ১০ টাকা। ফুল প্লেট খিচুড়ি ১২ টাকা, হাফ প্লেট ছয় টাকা। এমন একটি করে মূল্যতালিকা চোখে পড়বে প্রাচ্যের অক্সফোর্ড হিসেবে খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের সব হলের ক্যান্টিনগুলোতে গেলে। নতুন এই তালিকা অনুযায়ী হলের ক্যান্টিনগুলোতে সকাল, দুপুর ও রাতে নির্ধারিত ওই মূল্যেই বিভিন্ন খাবার পাওয়া যাবে।

এ ছাড়া সকাল ও রাতের খাবারে ফুল প্লেট ভাত ছয় টাকা, হাফ প্লেট ভাত তিন টাকা, মুরগির মাংস ২০ টাকা, ভাতসহ মুরগির মাংস ও ডাল ৩০ টাকা, গরুর মাংস ৩০ টাকা, ভাতসহ গরুর মাংস ও ডাল ৪০ টাকা, তেলাপিয়া, পাঙ্গাস, নলা, ছোট মাছ বা শুটকি মাছ ১৮ টাকা, ভাতসহ তেলাপিয়া, পাঙ্গাস, নলা, ছোট মাছ বা শুটকি মাছ ২৮ টাকা, রুই বা কাতলা মাছ ২২ টাকা ও ভাতসহ রুই বা কাতলা মাছ ও ডাল ৩২ টাকায় পাওয়া যাবে।

গত সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের এক সভায় সব হলের জন্য নতুন এই মূল্যতালিকা সুপারিশ করা হয়। তবে কোনো হলে নতুন তালিকার চেয়ে কম মূল্যে খাবার পরিবেশন করা হলে তা অব্যাহত থাকবে বলে প্রকাশিত ওই প্রজ্ঞাপনে জানানো হয়।

গত ১১ অক্টোবর ঢাবি উপাচার্যের সভাপতিত্বে প্রভোস্ট কমিটির সভায় সব হলের খাবারের মূল্য তালিকা এক করার সিদ্ধান্ত নেয়া হয়। সিদ্ধান্ত অনুযায়ী মূল্য সমন্বয় করার দায়িত্ব দেয়া হয় প্রভোস্ট কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলামকে। পরে বিভিন্ন হলের ২১ জন আবাসিক শিক্ষক ও ১৫ জন ক্যান্টিন মালিকের উপস্থিতিতে এক সভায় তিনি নতুন এ তালিকা চূড়ান্ত করেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!