1. redsunbangladesh@yahoo.com : admin : Tofauil mahmaud
  2. mdbahar2348@gmail.com : Bahar Bhuiyan : Bahar Bhuiyan
  3. sharifnews24@gmail.com : sharif ahmed : sharif ahmed
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৩:৫৮ অপরাহ্ন

উন্নয়নই বঙ্গবন্ধুর দর্শন….এলজিআরডি মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক :
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২৫ মার্চ, ২০২১
  • ১০৪ বার পড়া হয়েছে

রাজধানীর কাকরাইলে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতর ভবনে নবনির্মিত মুজিব কর্নারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সরকার পল্লী, উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম
রাজধানীর কাকরাইলে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতর ভবনে নবনির্মিত মুজিব কর্নারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সরকার পল্লী, উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম
স্থানীয় সরকার পল্লী, উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, দেশের উন্নয়নই বঙ্গবন্ধুর দর্শন। এজন্য রাজনীতিবিদ, সরকারি কর্মকর্তা, সেনাবাহিনী, পুলিশ, শিক্ষক, প্রকৌশলী এবং চিকিৎসকসহ সবাইকে নিয়েই দেশের উন্নয়নে কাজ করতে হবে।
বৃহস্পতিবার রাজধানীর কাকরাইলে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতর ভবনে নবনির্মিত মুজিব কর্নারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে, তার আদর্শ ও চেতনা এবং দর্শনকে নতুন প্রজন্মের মাঝে বাঁচিয়ে রাখতে হবে।
বিদেশি রাষ্ট্রের প্রতিনিধিরা দেশের উন্নয়নের প্রশংসা করছেন উল্লেখ করে এলজিআরডি মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন অনুষ্ঠানে যোগ দিতে বাংলাদেশে বিদেশি রাষ্ট্রপ্রধান বা সরকারপ্রধান এসেছেন। অনেক রাষ্ট্রপ্রধান বা সরকারপ্রধান ভার্চুয়ালি যোগদান করেছেন। তারা সবাই বাংলাদেশের উন্নয়নের প্রশংসা করেছেন।
তিনি আরো বলেন, বিদেশিরা যখনই এদেশে আসে তখন তারা অভিভূত হয়। তারা চিন্তা করে, অল্প সময়ের মধ্যে হতদরিদ্র দেশটি কীভাবে এতো উন্নত হলো? এটা হয়েছে শুধুমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শিতা এবং যোগ্য নেতৃত্বের কারণে।
জিয়াউর রহমানকে বাংলাদেশের স্বাধীনতার ঘোষক বলা চরম মূর্খতার শামিল উল্লেখ করেন মো. তাজুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু ছাড়া স্বাধীনতার ঘোষক অন্য কেউ হতে পারে না, হওয়ার কোনো সুযোগ নেই। বঙ্গবন্ধুই ঘোষক হওয়ার জন্য জনগণ কর্তৃক ক্ষমতাপ্রাপ্ত হয়েছিলেন। বঙ্গবন্ধু স্বাধীনতার ঘোষণা দিয়েছেন এবং তার ডাকে সাড়া দিয়ে বাঙালি জাতি দেশকে স্বাধীন করে বিশ্ব মানচিত্রে সার্বভৌম রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠা করেছে।
তিনি আরো বলেন, রেডিও-টেলিভিশনে ঘোষণা দিলেই ঘোষক হওয়া যায় না। জিয়াউর রহমানকে যারা ঘোষক বলতে চান তাদের মূর্খতার একটি মাত্রা থাকা উচিত। এ রকম কথাবার্তা মূর্খতা ছাড়া আর কিছুই নয়।
মো. তাজুল ইসলাম জানান, ২৭ তারিখে রেডিওতে জিয়াউর রহমান বঙ্গবন্ধুর পক্ষে স্বাধীনতার ঘোষণা পাঠ করেন। তিনি যদি ঘোষকই হতেন তাহলে ২৭ মার্চ স্বাধীনতা দিবস পালন করা হতো। মহান মুক্তিযুদ্ধের ইতিহাসকে বিকৃত করতেই স্বাধীনতা ও মহান মুক্তিযুদ্ধবিরোধী দোসররা জিয়াকে স্বাধীনতার ঘোষক বলে।
বঙ্গবন্ধুকে হত্যার পর দেশের রাজনীতির পরিস্থিতি নিয়ে এলজিআরডি মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে যারা ক্ষমতায় এসেছিল তারা জাতির জন্য কি করেছিল তা সবার জানা আছে। দেশে গুন্ডা, সন্ত্রাস-নৈরাজ্য, হত্যা ঘটিয়ে সামাজিক মূল্যবোধ, শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ ব্যবস্থাসহ সবকিছু তছনছ করা হয়েছিল। ওই সময়কার অবৈধ সরকার উন্নয়নকে বাধাগ্রস্ত ছাড়া আর কিছু করতে পারেনি।
তিনি আরো বলেন, তৎকালীন স্বাধীনতাবিরোধী অবৈধ সরকার বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে বাংলাদেশকে ধ্বংস করতে চেয়েছিলেন। রেডিও-টেলিভিশনে বঙ্গবন্ধুর কথাবার্তা বন্ধের ব্যবস্থা করা হয়েছিল। তখন স্বাধীনতার বিরোধিতাকারীদের মন্ত্রী বানানো হয়েছিল। সংসদ এবং বিদেশে মিশনসহ বিভিন্ন ঊর্ধ্বতন পদে তাদের পদায়নও করা হয়েছিল।
স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের প্রধান প্রকৌশলী মো. সাইফুর রহমান।
এসময় উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের কর্মকর্তা-কর্মচারীরা।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

—-সম্পাদক মন্ডলীর

সম্পাদকও প্রকাশক: তোফায়েল মাহমুদ ভূঁইয়া (বাহার)
ব্যাবস্থাপনা সম্পাদক: হাজী মোঃ সাইফুল ইসলাম
সহ-সম্পাদক: কামরুল হাসান রোকন
বার্তা সম্পাদক: শরীফ আহমেদ মজুমদার
নির্বাহী সম্পাদক: মোসা:আমেনা বেগম

উপদেষ্টা মন্ডলীর

প্রধান উপদেষ্টা : ডা: জাহাঙ্গীর হোসেন ভূঁইয়া
উপদেষ্টা : জাকির হোসেন মজুমদার,
উপদেষ্টা : এ এস এম আনার উল্লাহ বাবলু ,
উপদেষ্টা : শাকিল মোল্লা,
উপদেষ্টা : অবসরপ্রাপ্ত জামিল আর্মি,

© All rights reserved © 2019 LatestNews
প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার
error: Content is protected !!