ঈদে ঈশিতার ‘কাঠপেনসিল’

বিনোদন ডেস্ক : এক সময়ের জনপ্রিয় নাট্য অভিনেত্রী ঈশিতা। পুরো নাম রোমানা রশিদ ঈশিতা। একটা সময় টেলিভিশন নাটক ও বিভিন্ন বিজ্ঞাপনে নিয়মিত অভিনয় করলেও, গত চার বছর ধরে অভিনয় থেকে একেবারেই দূরে এই অভিনেত্রী। ২০১৪ সালে নাট্য অভিনেতা শহীদুজ্জামান সেলিম পরিচালিত ‘নিঝুম রাত্রি’ নাটকে শেষবারের মতো দেখা গিয়েছিল তাকে।

তবে চার বছরের বিরতি ভেঙে খুব শিগগির আবারও টিভির পর্দায় আসছেন ঈশিতা। আগামী রোজার ঈদে প্রচারের লক্ষ্যে নির্মিত ‘কাঠপেনসিল’ নামের একটি টেলিছবিতে অভিনয় করেছেন তিনি। যে টেলিছবিতে রয়েছেন কলকাতার বিখ্যাত অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ও। ইতিমধ্যে টেলিছবিটির শুটিং শেষ হয়েছে। শুটিং হয়েছে কলকাতায়। শুটিং শেষে শনিবার ঢাকায়ও ফিরে এসেছেন ঈশিতা।

‘কাঠপেনসিল’-এর কাহিনি লিখেছেন রাফায়েল আহসান। পরিচালনাও করেছেন তিনি। চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন জ্যোতি হাজরা। টেলিছবিটির গল্পে সৌমিত্র চট্টোপাধ্যায় কলকাতার একজন জনপ্রিয় কবি ও চিত্রশিল্পীর ভূমিকায় অভিনয় করেছেন। যিনি এক সময় বাংলাদেশে ছিলেন।

অন্যদিকে, অভিনেত্রী ঈশিতাকে দেখা যাবে সাংবাদিক চরিত্রে। যিনি ঢাকার একটি শীর্ষ পত্রিকায় কাজ করেন। সৌমিত্র চট্টোপাধ্যায়ের সাক্ষাৎকার নেয়ার জন্য তিনি কলকাতায় যান। একটা সময় দেখা যাবে, প্রবীণ কবি ও চিত্রশিল্পী সৌমিত্র এবং নবীন সাংবাদিক ঈশিতার মধ্যে কোথায় যেন একটা মিল রয়েছে। কী মিল রয়েছে, সেটা দেখা যাবে টিভির পর্দায়।


এদিকে, সৌমিত্রের সঙ্গে অভিনয়ের অভিজ্ঞতা প্রসঙ্গে ঈশিতা জানালেন, ‘এটা আমার কাছে সত্যি স্বপ্নের মতো। এত বড় একজন অভিনেতার সঙ্গে কাজ করেছি বিশ্বাসই হচ্ছে না। মনে হচ্ছে ঘোরের মধ্যে আছি। আমরা তার সঙ্গে অভিনয় করতে ভয় পেলেও, তিনি আমাদের স্বাভাবিক করে নিয়েছেন। প্রতিটি শটের পরেই কাছে এসে জানতে চেয়েছেন, আমার শর্টটা কেমন হয়েছে। ভাবা যায়!’

প্রসঙ্গত, নব্বইয়ের দশকের জনপ্রিয় অভিনেত্রী ঈশিতার অভিনয়ে হাতেখড়ি ১৯৮৬ সালে। ওই বছর নতুন কুড়ি প্রতিযোগিতায় ‘ফালানি’ চরিত্রে অভিনয় করে তিনি খ্যাতি অর্জন করেন। পরে নব্বইয়ের দশকের মাঝামাঝি থেকে বেশ কিছু জনপ্রিয় নাটকে অভিনয় করেছেন। নৃত্যশিল্পী ও গায়িকা হিসেবেও ঈশিতার খ্যাতি রয়েছে। বর্তমানে সংসার ও পারিবারিক ব্যবসা নিয়েই ব্যস্ত সময় কাটে এই অভিনেত্রীর।

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!