1. redsunbangladesh@yahoo.com : admin : Tofauil mahmaud
  2. mdbahar2348@gmail.com : Bahar Bhuiyan : Bahar Bhuiyan
  3. mdmizanm944@gmail.com : Mizan Hawlader : Mizan Hawlader
রবিবার, ০৯ মে ২০২১, ০৮:৩৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :

ঈদের ছুটিতে কোন টিভিতে কোন নাটক

রিপোর্টারের নাম :
  • প্রকাশিত : রবিবার, ২৫ জুন, ২০১৭
  • ৫০ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক : ঈদে অনেকেই বাড়ির বাইরে যেতে চান না। পরিবারের সাথেই একান্তে সময় কাটাতে পছন্দ করেন তারা। এ সময় সবাই মিলে ঘরে বসে টিভি দেখা একটা বিনোদন হয়ে ওঠে তাদের কাছে। আর বিনোদন অনুষ্ঠানের মধ্যে সব সময়ই এগিয়ে নাটক।  পাঠকদের জন্য রইল টিভি নাটকের কিছু খবর। ঈদের ছুটিতে কোন টিভি চ্যানেলে কী নাটক দেখাবে তার কিছু জেনে নেয় যাক।হোটেল বিলাসবহুলদেশ টিভিতে ঈদের দিন রাত ৮-৪৫ মিনিটে প্রচার হবে খন্ড নাটক ‘হোটেল বিলাসবহুল’। এটি রচনা ও পরিচালনা করেছেন অনিমেষ আইচ। এতে অভিনয় করেছেন মোশাররফ করিম, সাজু খাদেম, আশনা হাবিব ভাবনা, আব্দুল্লাহ রানা, ফারহানা মিঠু, বাঁধন, সজীব প্রমুখ।হোটেল বিলাসবহুল নামের একটি পাঁচতলা হোটেলের জায়গা অধিগ্রহণ এবং অন্যান্য কাজের জন্য মার্কোস গ্রুপ তাদের অফিসের পাঁচজন কর্মকর্তা ও কর্মচারীকে কক্সবাজার পাঠায়। তাদের মধ্যে মোস্ট সিনিয়র এক্সিকিউটিভ মি. মওলা খুবই সচেতনতার ভাবভঙ্গি করলেও তার মধ্যে একটি পাগলামির লক্ষণ রয়েছে। অন্য কর্মকর্তাদের একজনের সঙ্গে অন্যজনের প্রায়ই মতের মিল হয় না। কখনো কখনো তারা দুই-তিনজন মিলে দলবদ্ধ হয়। কিছুক্ষণ বাদেই তাদের একতা ভেঙে যায়। এর ফলে তারা যে কাজে গিয়েছিল, তা অসমাপ্ত রেখেই ঢাকায় ফিরে আসতে হয়। কক্সবাজারের কয়েক দিনের হাস্যকর ঘটনার গল্প নিয়েই মূলত ‘হোটেল বিলাসবহুল’ নাটকের কাহিনী এগিয়েছে।
‘সে সময়ে তুমি আমি’চ্যানেল আইতে ঈদের তৃতীয় দিন বিকেল ৪.৩০ মিনিটে দেখানো হবে টেলিফিল্ম ‘সে সময়ে তুমি আমি’। রচনা ও পরিচালনা করেছেন মাবরুর রশিদ বান্নাহ। অভিনয়ে তাহসান, বিদ্যা সিনহা মীম, সিয়াম নাসির, মুশফিক আর ফারহান, রত্না খান প্রমুখ।বাঘিনী
চ্যানেল আইতে ঈদের তৃতীয় দিন বিকাল ২-৩০ মিনিটে প্রচার হবে টেলিছবি ‘বাঘিনী’। আশফাক নিপুণের রচনা ও পরিচালনায় এ টেলিছবিতে অভিনয় করেছেন মেহজাবিন চৌধুরী, ইরফান সাজ্জাদ, নাদের চেীধুরী, ড. এনামুল হক, আজাদ, মিলি, জীবন, মারজুক রাসেল প্রমুখ।ঢাকায় টাকা ওড়েমাছরাঙা টেলিভিশনে ঈদের দিন রাত ৯টায় প্রচার হবে খণ্ড নাটক ‘ঢাকায় টাকা ওড়ে’। এটি রচনা ও পরিচালনা করেছেন ফখরুল হাসান। এতে অভিনয় করেছেন সাজু খাদেম, অর্ষা প্রমুখ।হাড্ডি ও কালু দুই বন্ধু। ক্ষুধা আর অভাবের তাড়নায় গ্রাম ছেড়ে শহরে আসে। তারা ভেবেছিল ঢাকার চারদিকে সত্যি সত্যি টাকা ওড়ে। কিন্তু এখানে এসে ভিন্ন চিত্র দেখে। তাই নানা ধরনের ফন্দি-ফিকির করে তাদের দিন কাটাতে হয়। এভাবেই একদিন হাব্বা নামের আরেকজনের সঙ্গে তাদের পরিচয় হয়। জীবন চালানোর জন্য তিন বন্ধু মিলে ধান্দাবাজি শুরু করে। এদিকে একদিন কাজল নামের এক মেয়ের সঙ্গে তাদের দেখা হয়। কাজল ফুটপাতে রুটি বানায়। একসময় ওরা সবাই এক সন্ত্রাসী গ্রুপের হাতে কিডন্যাপ হয়।জাদুকর
চ্যানেল আইতে ঈদের আগের দিন রাত ৭-৫০ মিনিটে প্রচার হবে বিশেষ নাটক ‘জাদুকর’। এটি রচনা ও পরিচালনা করেছেন রেজানুর রহমান। এর কেন্দ্রীয় চরিত্রে জাদুকরের ভূমিকায় অভিনয় করেছেন ইরফান সাজ্জাদ। অন্যদিকে রাজকুমারীর ভূমিকায় অভিনয় করেছেন সামিয়া সাঈদ। তাছাড়া আরও অভিনয় করেছেন গাজী রাকায়েত, হাফিজুর রহমান সুরুজ, মাহবুবা রেজানুর, সুকর্ণ আহমেদ, মনিকাঞ্চনসহ বিভিন্ন নাট্য সংগঠনের একদল কর্মী। মূলত এ নাটকে একটি ছেলের বদলে যাওয়া ঘটনাকে তুলে ধরা হয়েছে।পরিণতি
বাংলাভিশনে ঈদের দ্বিতীয় দিন বিকাল ২-১০ মিনিটে প্রচার হবে টেলিছবি ‘পরিণতি’। ইমরাউল রাফাতের রচনা ও পরিচালনায় এতে অভিনয় করেছেন তাহসান, মেহজাবিন প্রমুখ। এতে দেখা যাবে, তৃণা ও জিয়াদ পরস্পরকে ভালোবাসেন। এরপর পারিবারিক সম্মতিতে তাদের বিয়ে হয়। প্রথমদিকে তারা সুখেই থাকেন। এক সময় সুখের সংসার আর সুখের থাকে না। জিয়াদের বড় একটা অসুখ হয়। জীবন থেকে সেসব স্মৃতি ভুলে যেতে শুরু করে।কবিরাজ
এটিএন বাংলায় ঈদের আগের দিন রাত ৭-৪৫ মিনিটে প্রচার হবে বিশেষ নাটক ‘কবিরাজ’। সাজিন আহমেদ বাবুর রচনায় নাটকটি পরিচালনা করেছেন মিলন ভট্টাচার্য্য। এতে অভিনয় করেছেন সাজু খাদেম, আনিকা কবির শখ, শিখা, জামিল, নীলা প্রমুখ।এর গল্পে দেখা যাবে, লোকমান হোসেন গ্রামের একজন কবিরাজ। তার পোশাক-আশাকেও বৈচিত্র্য। বাচ্চাদের কাছে তিনি তিতা কবিরাজ নামে পরিচিত। কিন্তু সমস্যা হচ্ছে ইদানিং রোগী খুব কম আসে। তাই তিনি ওষুধ কোম্পানির মতো প্রতিনিধি নিয়োগ দেন, যারা গ্রামে ঘুরে ঘুরে রোগীর সন্ধান করে। কবিরাজ সেখানে নিজেই গিয়ে হাজির হন। গ্রামের মেয়ে সুফিয়াকে কবিরাজ খুব পছন্দ করেন। কবিরাজের মা সুফিয়ার মায়ের ছোটবেলার বান্ধবী। তারা কথা দিয়েছিল, তাদের ছেলেমেয়েকে বিয়ে দেবেন। কিন্তু সুফিয়া কবিরাজকে দেখতে পারে না। কিন্তু তার মা কবিরাজের ওপর খুবই খুশি। তাই কবিরাজের কাছ থেকে মুক্তির উপায় খুঁজতে থাকে সুফিয়া। প্যারালাইজড হয়ে ডাক্তারের কাছ থেকে ফিরে আসা মামাকে ভালো করতে পারলে কবিরাজকে বিয়ে করবেন বলে জানিয়ে দেয়। কবিরাজও তার চিকিৎসা শুরু করেন।
মায়াবতী
বাংলাভিশনে ঈদের তৃতীয় দিন বিকাল ২-১০ মিনিটে প্রচার হবে খ- নাটক ‘মায়াবতী’। এটি রচনা ও পরিচালনা করেছেন অনিমেষ আইচ। এতে অভিনয় করেছেন, ভাবনা, রওনক হাসান, মামুনুর রশীদ প্রমুখ।গোলাপজান
দেশ টিভিতে ঈদের তৃতীয় দিন রাত ৮-৪৫ মিনিটে প্রচার হবে খ- নাটক ‘গোলাপজান’। এটি রচনা ও পরিচালনা করেছেন সুমন আনোয়ার। এতে অভিনয় করেছেন মৌসুমী হামিদ, আজাদ আবুল কালাম প্রমুখ।এর গল্পে দেখা যাবে, দারিদ্র্য পরিবারের সন্তান গোলাপজান নিজের ইজ্জত বাঁচাতে খুনি হয়ে ওঠেন। তার স্বামী ইউসুফ বেকার এবং অলস। সংসারের জন্য তার কোনো চিন্তা নেই। সারাদিন বন্ধুদের সঙ্গে ক্যারম খেলে বেড়ান। অন্যদিকে গোলাপজান ধান সিদ্ধ, হোটেলের থালা-বাসন ধোয়া, খড়ি কুড়ানো, বাজার করা, রান্নাবান্নাসহ বাড়ির সব কাজ করায় দম ফেলারও সময় পান না। এ কারণে, তাদের সংসারে প্রায় ঝগড়া লেগে থাকে। গোলাপ বারবার ইউসুফকে কাজের সন্ধান করতে বলে। কিন্তু ইউসুফ তার কথা কানেই তোলেন না। বরং তার মধ্যে বিদেশ যাওয়ার ইচ্ছা জাগে। এক ব্যক্তি ইউসুফকে বিদেশ পাঠানোর লোভ দেখিয়ে একরাতের জন্য গোলাপকে কাছে পেতে চান। আর ওই রাতেই ঘটে ভয়াবহ ঘটনা।

হরেক রকম প্রেম

এটিএন বাংলায় ঈদের আগের দিন রাত ৮-৫০ মিনিটে প্রচার হবে বিশেষ নাটক ‘হরেক রকম প্রেম’। এসএ হক অলিকের রচনা ও পরিচালনায় এতে অভিনয় করেছেন মীর সাবি্বর, ডলি জহুর, নাজিরা মৌ, স্পর্শিয়া, সি্নগ্ধা, নুরুজ্জামান লাবু, পলাশ খান, বিপাশা সাহা প্রমুখ।

এ গল্পে দেখা যাবে, আশীক, কবি আকাশ, কাউয়া রাসেল, পেটুক মনির পরস্পরের খুব ভালো বন্ধু। আশীক সব সময় প্রেম নিয়ে ব্যস্ত থাকে। কবি আকাশ সব সময় কবিতার ভাষায় কথা বলে। কাউয়া রাসেল অযথাই কাকের মতো না বুঝে কাকা করতে থাকে। আর পেটুক মনির সব সময় কিছু না কিছু খেতেই থাকে। এদের সবার নেতা আশীক। আশীকের কথামতোই বাকি তিনজন চলে। আশীকের যাকে ভালো লাগে, তার সঙ্গেই প্রেম করতে মরিয়া হয়ে ওঠে। আশীক ফারিয়াকেও সবার মতো ভালোবাসে। কিন্তু ফারিয়া ভালোবাসে মন থেকে। ফারিয়া চায় আশীক তাকে তার মতোই ভালোবাসুক। কিন্তু আশীক তো তার ভালোবাসা এক জায়গায় আটকে রাখতে চায় না। একসময় আশীকের এই চরিত্র সবার কাছে উন্মোচিত হয়ে যায়। গ্রামের সব মেয়েরা তাকে ধরে ভিন্ন ধরনের শাস্তি দেয়। এমনি নানান রকম হাস্যরসের মধ্য দিয়ে এর কাহিনী এগিয়ে চলে।

প্রিয়ন্তীর জন্য একটু ভালোবাসা

চ্যানেল আইতে ঈদের দ্বিতীয় দিন রাত ৭-৫০ মিনিটে প্রচার হবে বিশেষ নাটক ‘প্রিয়ন্তীর জন্য একটু ভালোবাসা’। রাবেয়া খাতুনের গল্প অবলম্বনে এটি নির্মাণ করা হয়েছে। নাটকটি পরিচালনা করেছেন আবুল হায়াত। এতে অভিনয় করেছেন তৌকীর আহমেদ, এ্যালেন শুভ্র, সুষমা, শাহানা সুমী, আবুল হায়াত, শিরিন আলম, সৈয়দ হাসান ইমাম প্রমুখ।

নাটকটি প্রসঙ্গে আবুল হায়াত বলেন, ‘রাবেয়া খাতুন একজন উঁচু মাপের সাহিত্যিক। তার গল্পেও এর সুস্পষ্ট ছাপ রয়েছে। তাই প্রায়ই আমি তার গল্প নিয়ে নাটক নির্মাণ করি। আশা করি, এ নাটকটিও সবার ভালো লাগবে।’

তালপাতার পাখা

মাছরাঙা টেলিভিশনে ঈদের দ্বিতীয় দিন রাত ১১-৩০ মিনিটে প্রচার হবে টেলিছবি ‘তালপাতার পাখা’। মাসুম শাহরিয়ার রচনায় এটি পরিচালনা করেছেন চয়নিকা চৌধুরী। এতে অভিনয় করেছেন মাহফুজ, পূর্ণিমা, নাজিরা মৌ প্রমুখ।

আনন্দ আর সুমনার ভালোবাসার সংসার। আনন্দ বড় চাকরি করে আর সুমনা নিজের মতো করে সংসার সামলায়। একদিন বই ঘাঁটতে গিয়ে হঠাৎ জীবনানন্দ দাশের একটি কবিতার বইয়ে হাত পড়ে সুমনার। বইটি বর্ষা নামের এক মেয়ে তার ভালোবাসার মানুষ আনন্দকে দিয়েছিল। তা দেখে মাথা ঘুরে যায় সুমনার। এই মেয়ে আসলে কে, তা জানতে গিয়ে বর্ষার আরও কিছু চিঠি পেয়ে যায় সুমনা। সুমনা আনন্দকে বর্ষার ব্যাপারে যতই জিজ্ঞেস করতে যায়, সে ততই এড়িয়ে যেতে থাকে। কিন্তু সুমনাও নাছোড়বান্দা। নিজের স্বামীর এক সময়ের ভালোবাসার মানুষটার কথা খুব জানতে ইচ্ছে করে তার। সে একদিন আনন্দকে নিয়ে চলে যায় সেই গ্রামে, যেখানে আনন্দ ও বর্ষা একসঙ্গে থাকত। আনন্দ ও সুমনার সঙ্গে দেখা হয় বর্ষার। এরপরই ঘটনার মোড় নেয় অন্যদিকে।

মি. সুলতান

একুশে টেলিভিশনে ঈদের দিন থেকে সপ্তম দিন পর্যন্ত প্রতিদিন সন্ধ্যা ৭-২৫ মিনিটে প্রচার হবে ধারাবাহিক নাটক ‘মি. সুলতান’। হাস্যরসাত্মক এ ধারাবাহিক নাটকটি রচনা করেছেন অয়ন চৌধুরী। এটি পরিচালনা করেছেন সাখাওয়াত মানিক। বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন জাহিদ হাসান, ফারহানা মিলি, আ খ ম হাসান, স্বাগতা, সমাপ্তি, নাজিরা আহমেদ মৌ, পাভেল ইসলামসহ আরও অনেকে।

যমজ ৭

আরটিভিতে ঈদের তৃতীয় দিন রাত ৮-৩৫ মিনিটে প্রচার হবে বিশেষ নাটক ‘যমজ ৭’। এটি জনপ্রিয় সিক্যুয়াল ‘যমজ’-এর সপ্তম পর্ব। অনিমেষ আইচের রচনায় এটি নির্মাণ করেছেন আজাদ কালাম। এতে অভিনয় করেছেন মোশাররফ করিম, প্রভা প্রমুখ। এ নাটকের প্রধান তিন চরিত্র এক্কা, নিক্কা ও কদু আজাদ। এ তিন চরিত্রেই অভিনয় করেছেন মোশাররফ করিম।

এবারের গল্পে দেখা যাবে, ইউরোপ থেকে শ্যালক রানা এসেছেন। তিনি কদু আজাদকে নিয়ে কক্সবাজার বেড়াতে যাবেন। সঙ্গে নিয়েছেন বোকা ও চালাক দুই ভাগ্নে এক্কা ও নিক্কাকে। কক্সবাজার গিয়ে একটা শুটিং ইউনিটের সঙ্গে তাদের পরিচয় হয়। পরিচালক তাদের অভিনয়ের পরামর্শ দেন। শুটিং করতে গিয়ে কদু আজাদ ও তার দুই ছেলের নানা ঘটনাই এখানে উঠে এসেছে।

গোয়েন্দা ঘটক

বাংলাভিশনে ঈদের দিন রাত ৮-৪০ মিনিটে প্রচার হবে খণ্ড নাটক ‘গোয়েন্দা ঘটক’। মেজবাহ উদ্দিন সুমনের রচনায় এটি পরিচালনা করেছেন সৈয়দ শাকিল। এতে অভিনয় করেছেন জাহিদ হাসান, মৌসুমী হামিদ, আরফান আহমেদ প্রমুখ। এর গল্পে দেখা যাবে, সাজ্জাদ পেশায় একজন প্রাইভেট ডিটেকটিভ। তাকে অহনা নামের একজন নারীকে খুঁজে বের করতে হবে। এমনই গল্প নিয়ে এর কাহিনী গড়ে উঠেছে।

থ্রি টু ওয়ান জিরো অ্যাকশন

চ্যানেল আইতে ঈদের দিন রাত ৭-৪০ মিনিটে প্রচার হবে বিশেষ নাটক ‘থ্রি টু ওয়ান জিরো অ্যাকশান’। হুমায়ূন আহমেদের গল্প অবলম্বনে এর চিত্রনাট্য রচনা ও পরিচালনা করেছেন মেহের আফরোজ শাওন। এ নাটকে অভিনয় করেছেন প্রাণ রায়, স্পর্শিয়া, জয়ন্ত চট্টোপাধ্যায়, ঝুনা চৌধুরী, সুভাশিষ ভৌমিক প্রমুখ।

এর গল্পে দেখা যাবে, গত বছর সিনেমার নায়ক হতে চেয়েও চৌধুরী খালেকুজ্জামান পারেন নাই। কিন্তু সহজে দমে যাওয়ার পাত্র তিনি নন। তার উর্বর মস্তিষ্ক আবিষ্কার করে নায়ক হওয়ার চেয়ে নির্মাতা হওয়া সহজ। এরপরই তিনি নির্মাতা হওয়ার চেষ্টা শুরু করেন।

উসিলা
গাজী টিভিতে ঈদের দ্বিতীয় দিন সন্ধ্যা ৬টায় প্রচার হবে বিশেষ নাটক ‘উসিলা’। বৃন্দাবন দাসের রচনায় এটি পরিচালনা করেছেন দীপু হাজরা। এতে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, শাহনাজ খুশী, ইভানা, জামিল হোসেন, মাসুদ রানা মিঠু, আশরাফ রবি প্রমুখ।

বাদশা গ্রামের বেশ ধনাঢ্য একজন ব্যক্তি। বিয়ে করেছেন প্রায় ১০ বছর আগে। কিন্তু কোনো সন্তান হয় না। আর এই সন্তান না হওয়ার দোষ চাপান তার বউ হামিদার ওপর। এ নিয়ে নিজেদের মধ্যে দ্বন্দ্ব শুরু হয়। একই গ্রামের সুন্দরী মেয়ে ছবির সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন বাদশা। ছবি বিয়েতে রাজি থাকলেও বাদ সাধেন তার বাবা। তবে বাদশা যদি তার মেয়ের নামে স্থাবর-অস্থাবর সব সম্পত্তি লিখে দেন, তাহলে তিনি ভেবে দেখবেন বলে জানান। এভাবেই এ নাটকের গল্প এগিয়ে চলে।

পোস্টমর্টেম
একুশে টেলিভিশনে ঈদের দিন থেকে সপ্তম দিন পর্যন্ত প্রতিদিন রাত ১১-২৫ মিনিটে প্রচার হবে ধারাবাহিক নাটক ‘পোস্টমর্টেম’। হাস্যরসাত্মক এ ধারাবাহিক নাটকটি রচনা ও পরিচালনা করেছেন মাসুদ সেজান। এর বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, বাঁধন, ডা. এজাজ, মিশু সাবি্বর, শামীমা নাজনীন প্রমুখ।

নাটকটি প্রসঙ্গে বাঁধন বলেন, ‘এ নাটকে চমৎকার একটি থিমকে প্রাধান্য দেয়া হয়েছে। হাস্যরসের পাশাপাশি শিক্ষামূলক নানা বিষয়ও উঠে এসেছে। এজাজ ভাই এ নাটকে খুব সুন্দর অভিনয় করেছেন। আশা করি, ঈদের সাত দিন এ নাটকটি দেখে দর্শকরা খুবই আনন্দ পাবেন।’

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

—-সম্পাদক মন্ডলীর

সম্পাদকও প্রকাশক: তোফায়েল মাহমুদ ভূঁইয়া (বাহার
ব্যাবস্থাপনা সম্পাদক: হাজী মোঃ সাইফুল ইসলাম
সহ-সম্পাদক: কামরুল হাসান রোকন
বার্তা সম্পাদক: শরীফ আহমেদ মজুমদার
নির্বাহী সম্পাদক: মোসা:আমেনা বেগম

উপদেষ্টা মন্ডলীর

সভাপতি মোহাম্মদ ইকবাল হোসেন মজুমদার,
প্রধান উপদেষ্টা সাজ্জাদুল কবীর,
উপদেষ্টা জাকির হোসেন মজুমদার,
উপদেষ্টা এ এস এম আনার উল্লাহ বাবলু ,
উপদেষ্টা শাকিল মোল্লা,
উপদেষ্টা এম মিজানুর রহমান

Copyright © 2020 www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম. All rights reserved.
প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার
error: Content is protected !!