ইনোভেশন ফোরামের বিজনেস প্ল্যানিং সেমিনার অনুষ্ঠিত

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্রতিবেদক : বাংলাদেশ ইনোভেশন ফোরামের আয়োজনে গতকাল অনুষ্ঠিত হলো ‘বিজনেস প্ল্যানিং সেমিনার’ । রাজধানী ঢাকার ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মিলানায়াতন ৭১ প্রাঙ্গণে বিকাল ৩ টা থেকে ৬ টা পর্যন্ত অনুষ্ঠিত হয় এই সেমিনার।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এশিয়ান ওসেনিয়ান কম্পিউটিং ইন্ডাস্ট্রি অর্গানিজেশন ( অ্যাসোসিও) এর চেয়ারম্যান আব্দুল্লাহ এইচ কাফি, গেস্ট অব অনার ছিলেন বিডি ভেঞ্চারের ম্যানিজিং ডিরেক্টর শওকত হোসেন।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বাংলাদেশ ইনোভেশন ফোরামের প্রতিষ্ঠাতা আরিফুল হাসান অপু। বিজনেস প্ল্যানিং সেমিনারটি পরিচালনা করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আইবিএ এর শিক্ষক বদরুল আলম সম্রাট।

প্রধান অতিথির বক্তব্যে আবদুল্লাহ এইচ কাফি বলেন, যেকোন ছোট বিজনেস থেকেই বড় বিজনেস শুরু হয়। তবে, ব্যবসায় সফল কিছু করার জন্য প্রথমেই প্রয়োজন সৎ থাকা এবং কমিটমেন্ট ঠিক রাখা। অল্প সময়েই সফলতার চূড়ান্ত পর্যায়ে যাওয়া সম্ভব নয়। তাই ধৈর্য সহকারে সকল প্রতিকূল পরিস্থিতিতেই মোকাবেলা করে এগিয়ে যেতে হবে।

‘বাংলাদেশ ইনোভেশন ফোরাম’ এর প্রতিষ্ঠাতা আরিফুল হাসান অপু বলেন, বর্তমানে সারা পৃথিবীব্যাপী ব্যবসায়িক জগতে নতুন উদ্যোগের পাশাপাশি উদ্ভাবনী ব্যবসায়ীক চিন্তার আলাদা কদর বাড়ছে। আর এর জন্যই আমাদের দেশের তরুণদের ইন্ডাস্ট্রি এক্সপার্ট এবং কর্পোরেট আইকনদের পরামর্শ গ্রহণের প্রয়োজনীয়তা রয়েছে, এর জন্যই আমরা এই আয়োজন করেছি।

বিজনেস প্ল্যানিং সেমিনার আয়োজনে সহযোগিতায় ছিলো বিডি ভেঞ্চার, ই-সফট ট্রেনিং এবং ইসোটিক। ভ্যেনু পার্টনার হিসাবে সহযোগিতা করেছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি।

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!