ইতালিতে বাংলাদেশ দূতাবাসের সংবাদ বর্জনের ঘোষণা

ডেস্ক রিপোর্ট : প্রধানমন্ত্রী শেখ হাসিনার চার দিনের ইতালি সফরের সময় অসহযোগিতার অভিযোগে বাংলাদেশ দূতাবাসের সব ধরনের সংবাদ বর্জনের সিদ্ধান্ত নিয়েছেন স্থানীয় সংবাদ কর্মীরা।

দূতাবাসের অসহযোগিতা নিয়ে করণীয় ঠিক করতে ইতালির বাংলা প্রেসক্লাবের এক জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

বাংলা প্রেসক্লাব ইতালির সভাপতি শাওন আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম.এম হক রাজুর পরিচালনায় বৈঠকে বক্তারা বলেন, প্রধানমন্ত্রীর সংবাদ সংগ্রহ করতে যাওয়া সাংবাদিকরা প্রথম দিন থেকে শেষ দিন পর্যন্ত দুর্ভোগের শিকার হয়েছেন।

জানা যায়, প্রধানমন্ত্রীর সফরের শেষ দিন সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজক ছিল ইতালি আওয়ামী লীগ। সভাস্থলে সরকারের স্থানীয় প্রতিনিধি হিসাবে রাষ্ট্রদূতের সুপারিশে সাংবাদিকদের ভেতরে যাওয়ার অনুমতি দেয়া হবে বলে জানানো হয়েছিল। কিন্তু সংবর্ধনা অনুষ্ঠানের প্রবেশের শেষ সময় পর্যন্ত রাষ্ট্রদূত প্রবেশের আশ্বাস দিলেও শেষ পর্যন্ত ব্যর্থ হন।

এ প্রেক্ষিতে ডাকা জরুরি সভায় স্থানীয় সাংবাদিকদের প্রতি দূতাবাসের এমন অবহেলা ও অসহযোগিতার সমাধান না হওয়া পর্যন্ত, দূতাবাস সংশ্লিষ্ট সকল সংবাদ প্রচার থেকে বিরত থাকার সিদ্ধান্ত নেন।

গত বুধবার রোমের স্থানীয় একটি রেষ্টুরেন্টে এ জরুরি সভা হয়। এতে উপস্থিত ছিলেন, সংগঠনের সহ সভাপতি জমির হোসেন, রিয়াজ হোসেন, জাকির হোসেন সুমন, যুগ্ম সাধারণ সম্পাদক আল আমিন, প্রচার সম্পাদক হুমায়ূন কবির, সাংস্কৃতিক সম্পাদক লাবন্য অঞ্জন চৌধুরী এবং সদস্য মনিরুজ্জামান মনির ও হাসান মাহমুদ সহ সাংবাদিক আখি সীমা কাওসার, আমির হোসেন লিটন, মিনহাজ হোসেন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.