আসন্ন ৩য় ধাপের ইউপি ও পৌর নির্বাচনে আ.লীগের প্রার্থী ঘোষণা

নিজস্ব প্রতিবেদক :

তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) ও পৌরসভা নির্বাচনে চেয়ারম্যান পদের মধ্যে ৯ পৌরসভা এবং রংপুর ও রাজশাহী বিভাগের ইউনিয়ন পরিষদ প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করেছে আওয়ামী লীগ।

গতকাল বৃহস্পতিবার বিকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় এটি চূড়ান্ত করা হয়।

সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তৃতীয় ধাপে ১০০৭টি ইউপি এবং ৯টি পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে। আগামী ২৮ নভেম্বর এসব ইউপি ও পৌরসভার ভোট অনুষ্ঠিত হবে।

এর আগে গত ১৪ অক্টোবর এসব ইউপি এবং পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। তফসিল অনুযায়ী, রিটার্নিং কর্মকর্তার কাছে চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্য পদে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২ নভেম্বর। মনোনয়নপত্র বাছাই ৪ নভেম্বর ও প্রত্যাহারের শেষ সময় ১১ নভেম্বর। ভোটগ্রহণ হবে ২৮ নভেম্বর।

৯ পৌরসভায় আওয়ামী লীগের প্রার্থী

সভার সিদ্ধান্ত অনুযায়ী ৯টি পৌরসভায় আওয়ামী লীগের প্রার্থীরা হলেন—রংপুর জেলার পীরগঞ্জ পৌরসভায় আবু ছালেহ মো. তাজিমুল ইসলাম, নীলফামারী পৌরসভায় দেওয়ান কামাল আহমেদ, পাবনা জেলার বেড়া পৌরসভায় এস এম আসিফ শামস, পটুয়াখালীর গলাচিপায় আহসানুল হক তুহিন, টাঙ্গাইলের ঘাটাইলে শহীদুজ্জামান খান, গাজীপুরের কালিয়াকৈরে রেজাউল করিম, মৌলভীবাজারের শ্রীমঙ্গলে সৈয়দ মো. মনসুরুল হক, লক্ষ্মীপুর পৌরসভায় মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া এবং নোয়াখালীর সেনবাগ পৌরসভায় আবু জাফর টিপু।

error: Content is protected !!