www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম

সত্য সন্ধানে আপোসহীন

আন্তর্জাতিকজাতীয়

আমাদের সীমাবদ্ধতা রয়েছে : দুদক চেয়ারম্যান

দুর্নীতি দমন কমিশনের (দুদক) বিভিন্ন সময়ের কার্যক্রমের যেমন সফলতা রয়েছে, তার বিপরীতে সীমাবদ্ধতা ও ব্যর্থতাও রয়েছে বলেন মন্তব্য করেছেন দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান ইকবাল মাহমুদ।

বৃহস্পতিবার গণমাধ্যমের সঙ্গে দুর্নীতি দমন কমিশনের পাঁচ বছর মেয়াদী কর্ম-পরিকল্পণার চলমান কার্যক্রম বিষয়ে এক মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

দুদক চেয়ারম্যান বলেন, ‘প্রত্যকটা কার্যালয়ে দুর্নীতি হচ্ছে। আমরা সেটার লাগাম টেনে ধরার চেষ্টা করছি। আর এতে আমাদের সময় দুর্নীতি কিছুটা কমেছে। তবে এক্ষেত্রে আমাদের সীমাবদ্ধতা আছে, ব্যর্থতা আছে আবার অর্জনও আছে। আর এটা স্বীকার করতে আমাদের কোনো লজ্জা নেই।’

দুর্নীতির বিরুদ্ধে সচেতনতা বাড়ানোর জন্য ক্রিকেটার সাকিব আল হাসানকে দিয়ে যে প্রচারণামূলক ভিডিও করা হয়েছে তা টেলিভিশন চ্যানেলগুলোতে প্রচারের পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যমেও প্রচার করার অনুরোধ করেন দুদক চেয়ারম্যান। সেই ভিডিওতে দুদকের কাছে অভিযোগ জানাতে ১০৬ নম্বরে ফোন করার কথা বলা হয়েছে বলে তিনি জানান।

দুর্নীতি বন্ধে ও জনসচেতনতা বাড়াতে সামাজিক যোগাযোগ মাধ্যমে দুদককে আরও সক্রিয় হওয়ার অনুরোধ জানালে ইকবাল মাহমুদ বলেন, ‘আমরা ফেসবুকেও আছি এবং আমরা আরো সক্রিয় হওয়ার জন্য ভেরিফিকেশনের জন্য আবেদন করেছি। আমাদের পেজে ১২ হাজারের মতো ফলোয়ার আছে। কিন্তু সমস্যা হলো যে দুদকের নামে অন্যরা আরো কয়েকটি পেজ খুলেছে। আমরা তাই আগে আমাদের পেজটি ভেরিফাই করতে চাই।’ পেজটি ভেরিফায়েড হলে দুদক সামাজিক যোগাযোগ মাধ্যমে আরও সক্রিয় হবে বলে জানান দুদক প্রধান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!