আদিবাসী সাওতালদের ৭ দফা দাবী আদায়ের লক্ষে বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি প্রদান

গাইবান্ধা সংবাদদাতা : ২০১৬ সালের ৬ নভেম্বর গাইবান্ধার গোবিন্দগঞ্জে আদিবাসী হত্যা, অগ্নিসংযোগ, লুটপাট, ভাংচুর, নির্যাতনের বিচার ক্ষতিপূরণ সহ ৭ দফা দাবী ও সন্ত্রাসীদের দ্বারা নিশ্চিহ্ন আদিবাসীদের স্কুল পুনঃপ্রতিষ্ঠার দাবী আদায়ে লক্ষ্যে বিক্ষোভ মিছিল ও জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।
সাহেবগঞ্জ-বাগদাফার্ম ভূমি উদ্ধার কমিটির সভাপতি ফিলিমন বাস্কের নেতৃত্বে আদিবাসী বাঙ্গালী সংহতি পরিষদ, জাতীয় আদিবাসী পরিষদ, বাংলাদেশ আদিবাসী ইউনিয়ন ও জন উদ্যোগ গাইবান্ধার আয়োজনে রাজশাহী ও রংপুর বিভাগের সকল জেলা প্রশাসক বরাবরে স্মারক লিপি প্রদানের লক্ষে এ কর্মসুচী পালন করা হয়।
সাহবেগঞ্জ-বাগদাফার্ম গোবিন্দগঞ্জ গাইবান্ধা আদিবাসী বাঙ্গালীদের ৭ দফা দাবী আদায়ে লক্ষে আজ ২২ এপ্রিল দুপুরে একটি বিক্ষোভ মিছিল শহরের সিপিবি কার্যালয় থেকে বের হয়ে শহরে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে, পরে মিছিলটি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে একটি সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।
এ সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন গাইবান্ধা জেলা কমিউনিষ্ট পার্টির সভাপতি মিহির ঘোষ, আদী বাসী বাঙ্গালী সংহতি পরিষদের আহবায়ক সিরাজুল ইসলাম বাবু, পিসিলা মুরমু, রাফায়েল হাজদা, জাফরুল ইসলাম প্রধান, ওয়াহেদুন্নবী মিলন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!