আজ রোহিঙ্গাদের দেখতে যাচ্ছেন সুইস প্রেসিডেন্ট

নিজস্ব প্রতিবেদক : সফররত সুইজারল্যান্ডের প্রেসিডেন্ট অ্যালেন বেরসে মিয়ানমার থেকে গণহত্যা ও নির্যাতনের মুখে আসা রোহিঙ্গা নাগরিকদের অবস্থা দেখার জন্য মঙ্গলবার কক্সবাজারের কুতপালং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যাচ্ছেন।

গত বছরের আগস্ট মাস হতে মিয়ানমারের রাখাইন প্রদেশ থেকে বিভিন্ন সময়ে বিতাড়িত এসব রোহিঙ্গা বাংলাদেশে অনুপ্রবেশ করে এবং কক্সবাজারের কুতপালংসহ বিভিন্ন ক্যাম্পে আশ্রয় নেয়।

সুইজারল্যান্ডের প্রেসিডেন্ট সকাল ৯টায় সুইস এয়ারফোর্সের বিশেষ বিমানযোগে কক্সবাজারের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন। সকাল ৯টা ৪০ মিনিটে বিমানটি কক্সবাজার পৌঁছাবে বলে আশা করা হচ্ছে।

প্রেসিডেন্ট এ্যালেন বেরসে বেলা সাড়ে ১১টায় কুতপালং রোহিঙ্গা ক্যাম্প যাবেন এবং দুপুর ১টা ৫০ মিনিট পর্যন্ত সেখানে অবস্থান করবেন। এ সময় তিনি ক্যাম্পে অবস্থানরত রোহিঙ্গাদের সঙ্গে কথা বলবেন এবং তাদের কাছ থেকে মিয়ানমারের সেনাবাহিনীর নির্যাতনের কাহিনি শুনবেন।
এর আগে ঢাকাস্থ সুইস দূতাবাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সুইস প্রেসিডেন্ট চলমান রোহিঙ্গা সংকটে সংহতি প্রকাশের জন্য বাংলাদেশে সরকারি সফর করছেন। তিনি কুতপালং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনকালে স্থানীয় সাংবাদিকদের সঙ্গেও কথা বলবেন। পরে তিনি কক্সবাজার সদর হাসপাতাল পরিদর্শন করবেন।

সুইস প্রেসিডেন্ট বিকাল সোয়া ৩টায় ঢাকার উদ্দেশে কক্সবাজার ত্যাগ করবেন।

Leave a Reply

Your email address will not be published.