আজ দক্ষিণ কুমিল্লার আ’লীগের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ আবুল কালাম মজুমদার ২৫তম মৃত্যু বার্ষিকী

মোহাম্মদ রুবেল হোসেন খানঃ কুমিল্লা মানুষের ভালোবাসায় সিক্ত অধ্যক্ষ আবুল কালাম মজুমদার“ফসলের মাঠ বলে দেবে কুমিল্লার কোথায় শুরু আর কোথায় শেষ”। আয়তন বলে দিতে হবে না। কথাটি বলেছিলেন কুমিল্লা প্রথিতযমা রাজনৈতিক ব্যক্তিত্ব অধ্যক্ষ আবুল কালাম মজুমদার। পেশায় ছিলেন একজন শিক্ষক। অবহেলিত জনপদে শিক্ষার আলো ছড়াতে গড়ে তুলেছিলেন অনেকগুলো শিক্ষা প্রতিষ্ঠান। ৩১ অক্টোবর এই মহান মানুষটির মৃত্যু বার্ষিকী। ১৯৯৪ সালের ৩১ অক্টোবর তিনি এই পৃথিবীর মায়া ত্যাগ করে চলে যান পরপারে।
বর্নাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী এই মানুষটি ১৯৪৫ সালের ২৫ আগস্ট জন্ম গ্রহণ করেন বর্তমান কুমিল্লা জেলার লালমাই উপজেলার মেহেরকুল দৌলতপুর গ্রামে। বাবা মৌলভী মিয়াজান মজুমদার ছিলেন আইয়ূব খান আমলে বাগমারা ইউনিয়ন বোর্ডের প্রেসিডেন্ট। মাতা আতরের নেছা ছিলেন একজন গৃহিনী। ৭ ভাই বোনের মধ্যে তিনি ৬ষ্ঠ। ছোটবেলায় তাঁকে সবাই আবু বলে ডাকতেন। কুমিল্লার জনপ্রিয় নেতা কালের শ্রেষ্ঠ সন্তান অধ্যক্ষ আবুল কালাম মজুমদারের ২৪ তম মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে আজ। ৩১ অক্টোবর ২০১৮ইং বুধবার সকাল ১০টায় সমাধিস্থলে মানুষের ঢল নামে। ফুলে ফুলে ভরে যায় সমাধিস্থল।
এই নেতার প্রয়ান দিবসে মিলাদ মাহফিল ও আলোচনা সভার আয়োজনের সময়সূচি ঘোষণা করেছেন আ’লীগ, মহিলা লীগ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষকলীগ, বিভিন্ন স্কুল কলেজের ছাত্রছাত্রী, শিক্ষকবৃন্দ এবং কুমিল্লা-১০ নির্বাচনী এলাকার জনগন।