1. redsunbangladesh@yahoo.com : admin : Tofauil mahmaud
  2. mdbahar2348@gmail.com : Bahar Bhuiyan : Bahar Bhuiyan
  3. sharifnews24@gmail.com : sharif ahmed : sharif ahmed
সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ১১:১০ পূর্বাহ্ন

আকস্মিক ঘুর্ণিঝড়ে ঘরবাড়ি ও শিক্ষা প্রতিষ্ঠান সহ নিহত-১ আহত-৩০

রিপোর্টারের নাম :
  • প্রকাশিত : মঙ্গলবার, ১৭ এপ্রিল, ২০১৮
  • ৪৬ বার পড়া হয়েছে

ভোলা সংবাদদাতা : ভোলার লালমোহন, মনপুরা ও তজুমদ্দিনে মঙ্গলবার (১৭ এপ্রিল) দুপুরে আকস্মিক ঘুর্ণিঝড়ে ৫ শতাধিক ঘর-বাড়ি বিধ্বস্ত হয়। ঝড়ের কবলে পড়ে নৌকাডুবিতে এক মাঝি নিহত হন। এ সময় গাছ-পালা উপড়ে পড়ে ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। স্কুল, মাদ্রাসা ও মসজিদসহ অন্তত ৫০টি শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠান ভেঙ্গে পড়ে। ঘর পরে ও গাছের চাপায় আহত হয় অন্তত ৩০ জন। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।
স্থানীয় সূত্র থেকে জানা গেছে, মঙ্গলবার দুপুর প্রায় পৌনে ২টার দিকে আকস্মিক ঘুর্ণিঝড়ে লালমোহন পৌর এলাকার লালমোহন কলেজিয়েট মাধ্যমিক বিদ্যালয়, মায়ানগর নিম্ন মাধ্যমিক বিদ্যালয়, আব্দুল ওহাব মাধ্যমিক বিদ্যালয়, পূর্ব মহেশখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়, পূর্ব রমাগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ের টিনের ঘর ভেঙ্গে পড়ে ও ওয়াল সেড ভবনের টিনের চালা উড়ে যায়, এ সময় কলেজিয়েট মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র আব্দুল্লাহ, যুগল চন্দ্র শীল, মঈনুল ইসলাম, মাহাদী, মিতা মজুমদার, ইমরান, মারুপ, নাঈমুল, কমল কৃষ্ণ, পারভেজ ও মায়ানগর নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র শান্ত, হৃদয়, রিয়াজ, শুভ আহত হয়। লালমোহন বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রী ইমা হক, চরভূতা ১নং ওয়ার্ডের মাসুদ (৪৫), নয়ানীগ্রামের তাজু আহত হয়। এ ছাড়া উপজেলার করিম রোড এলাকার ৮ নম্বর ওয়ার্ডের খালপাড়ের পৌর এলাকা ও ইউনিয়ন পর্যায়ে অন্তত ৩০০ ঘর বিধ্বস্ত হয় বলে লালমোহন উপজেলা চেয়ারম্যান গিয়াস উদ্দিন আহমেদ জানান। তিনি জানান, ক্ষতিগ্রস্ত ঘরের জন্য তালিকা করে প্রত্যেকের জন্য ২ বান্ডিল ডেউ টিন, ২০ কেজি চাল ও নগদ ৬ হাজার টাকা বিতরণ করা হবে।
উপজেলা নির্বাহী অফিসার হাবিবুল হাসান রুমি জানান, ক্ষতিগ্রস্থদের তালিকা প্রণয়নের কাজ চলছে। এখন পর্যন্ত পূর্ণ বিধ্বস্ত ঘরের সংখ্যা ১৫০ ও আংশিক ক্ষতিগ্রস্ত ঘরের সংখ্যা ২৫০ পাওয়া গেছে, এ ছাড়া স্বরুপকাঠি থেকে পাঠকাঠি নিয়ে আসা একটি নৌকা ফরাজগঞ্জের কাছে তেঁতুলিয়া নদীতে নৌকা ডুবে মাঝি আব্দুস শুকুর (২২) নিহত হয়, তার বাড়ি যশোর। এদিকে একই সময়ে মনপুরা ও তজুমদ্দিন উপজেলার বেশ কয়েকটি এলাকায় প্রায় শতাধিক ঘরবাড়ি ও শিক্ষাপ্রতিষ্ঠান বিধ্বস্ত হওয়ার খবর পাওয়া গেছে।
জেলা প্রশাসক মোঃ মাসুদ আলম সিদ্দিক জানান, ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরীর জন্য স্ব স্ব এলাকার ইউএনওদেরকে নির্দেশ দেওয়া হয়েছে। তিনি বলেন, ক্ষতিগ্রস্ত প্রত্যেককে ২ বান্ডিল করে ডেউ টিন, ২০ কেজি চাল ও নগদ ৬ হাজার টাকা করে বিতরণ করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

—-সম্পাদক মন্ডলীর

সম্পাদকও প্রকাশক: তোফায়েল মাহমুদ ভূঁইয়া (বাহার)
ব্যাবস্থাপনা সম্পাদক: হাজী মোঃ সাইফুল ইসলাম
সহ-সম্পাদক: কামরুল হাসান রোকন
বার্তা সম্পাদক: শরীফ আহমেদ মজুমদার
নির্বাহী সম্পাদক: মোসা:আমেনা বেগম

উপদেষ্টা মন্ডলীর

প্রধান উপদেষ্টা : ডা: জাহাঙ্গীর হোসেন ভূঁইয়া
উপদেষ্টা : জাকির হোসেন মজুমদার,
উপদেষ্টা : এ এস এম আনার উল্লাহ বাবলু ,
উপদেষ্টা : শাকিল মোল্লা,
উপদেষ্টা : অবসরপ্রাপ্ত জামিল আর্মি,

© All rights reserved © 2019 LatestNews
প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার
error: Content is protected !!