1. redsunbangladesh@yahoo.com : admin : Tofauil mahmaud
  2. mdbahar2348@gmail.com : Bahar Bhuiyan : Bahar Bhuiyan
  3. mdmizanm944@gmail.com : Mizan Hawlader : Mizan Hawlader
সোমবার, ০১ মার্চ ২০২১, ১০:৩৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
বাস চাপায় মোটরসাইকেল আরোহী নিহত সাধারণ মানুষের বেসরকারি হাসপাতালের সেবামূল্য সরকার নির্ধারণ করবে….স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশ যত অর্জন সব আওয়ামী লীগের হাতেই: ড. হাছান মাহমুদ কাল থেকে ৬ জেলায় মাছ ধরা নিষিদ্ধ জাটকা সংরক্ষণে খাসোগি ইস্যুতে ৭৬ সৌদি নাগরিকের ভিসা নিষেধাজ্ঞা যুক্তরাষ্ট্রের ঢাকা-ওয়াশিংটন জলবায়ু পরিবর্তন মোকাবিলায় একসঙ্গে কাজ করবে ‘প্রবীণদের জীবনমান উন্নয়নে সামাজিক নিরাপত্তার পরিধি বাড়ানো হয়েছে’ জিয়ার অবদান অস্বীকার করা মানে স্বাধীনতাকেই অস্বীকার করা….মির্জা ফখরুল বিশ্ববাজারে স্বর্ণের দামে বড় পতন, ৮ মাসে সর্বনিম্ন বিকেলে সংবাদ সম্মেলনে আসছে প্রধানমন্ত্রী

আকরম খাঁ’র আদর্শ বর্তমান সাংবাদিক সমাজের অনুসরণ-অনুকরণ করা আবশ্যক : মুহম্মদ আলতাফ হোসেন

রিপোর্টারের নাম :
  • প্রকাশিত : শনিবার, ১৯ আগস্ট, ২০১৭
  • ২৯ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক : সুসাহিতিহ্যক, সাংবাদিক, রাজনীতিক, চিন্তাবিদ, সমাজ সংস্কারক মাওলানা মোহাম্মদ আকরম খাঁ বাংলা সাংবাদিকতার ইতিহাসের এক কিংবদন্তীর নায়ক। মাওলানা আকরম খাঁ মুসলিম বাংলা সাংবাদিকতার পুরোধা ব্যক্তিত্ব ছিলেন। তিনি বস্তুনিষ্ঠ সাংবাদিকতার মাধ্যমে বাংলা ও বাঙালি জাতিকে এই উপমহাদেশ তথা বিশ্বে পরিচিত করেছিলেন। তিনি একজন মানবিক গুণাবলী সম্পন্ন আদর্শ মানুষ ছিলেন। তাকে বর্তমান সাংবাদিক সমাজের অনুসরণ-অনুকরণ করা আবশ্যক। কথাগুলো বলছিলেন জাতীয় সাংবাদিক সংস্থার সভাপতি মুহম্মদ আলতাফ হোসেন। ১৮ই আগস্ট শুক্রবার উপমহাদেশের মুসলিম বাংলা সাংবাদিকতার অগ্রনায়ক, দৈনিক আজাদ ও মাসিক মোহাম্মাদী পত্রিকার প্রতিষ্ঠাতা ও সম্পাদক মাওলানা মোহাম্মদ আকরম খাঁ’র ৪৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ শিশু কল্যান পরিষদ মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে এ কথাগুলৈা বলেন মুহম্মদ আলতাফ হোসেন।
মাওলানা মোহাম্মদ আকরম খাঁ’র ৪৯তম মৃত্যুবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালনের জন্য জাতীয় সাংবাদিক সংস্থা দেশব্যাপী স্মরণসভা ও দোয়া মাহফিল আয়োজন করে। এ উপলক্ষে শুক্রবার বিকাল ৫টায় ঢাকাস্থ বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে এক স্মরণসভার আয়োজন করা হয়। জাতীয় সাংবাদিক সংস্থার সভাপতি মুহম্মদ আলতাফ হোসেন সভায় সভাপতিত্ব করেন। ‘মাওলানা আকরম খাঁ’র জীবন ও কর্ম’ শীর্ষক এ আলোচনা সভায় বক্তব্য রাখেন, বঙ্গবন্ধু গবেষণা পরিষদের সভাপতি লায়ন মো. গনি মিয়া বাবুল, জাতীয় সাংবাদিক সংস্থার সহ-সভাপতি আলমগীর গনি, মহাসচিব সাজ্জাদুল কবীর, যুগ্ম-মহাসচিব জাফরউল্লাহ সরকার, সাংগঠনিক সচিব আবুল বাশার মজুমদার, প্রকাশনা সচিব হাসানুজ্জামান, নির্বাহী সদস্য আলতাফ হোসেন ও মামুনুর রশীদ, সাধারণ পরিষদ সদস্য হাকিম ফজলুর রহমান প্রমুখ।
সভায় বক্তারা মাওলানা আকরম খাঁর অবদান নতুন প্রজন্মের কাছে তুলে ধরার জন্য প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণের আহ্বান জানান । তাছাড়া সংস্থার পক্ষ থেকে মাওলানা আকরম খাঁ স্মৃতি পদক প্রদানের ঘোষণা দেয়া হয়।
আলোচনা শেষে মাওলানা আকরম খাঁ’র আত্মার মাগফেরাত এবং দেশ-জাতির সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া পরিচালনা করেন সংস্থার প্রেসিডিয়াম সদস্য দিদারুল ইসলাম। উল্লেখ্য, ১৯৬৮ সালের ১৮ই আগস্ট মাওলানা মোহাম্মদ আকরম খাঁ ৯৯ বছর ২ মাস ১১ দিন বয়সে ঢাকায় ইন্তেকাল করেন। তাঁর জন্ম ১৮৬৯ সালের ৭ই জুন পশ্চিমবঙ্গের বশিরহাট মহকুমার হাকিমপুর গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

—-সম্পাদক মন্ডলীর

সম্পাদকও প্রকাশক: তোফায়েল মাহমুদ ভূঁইয়া (বাহার
ব্যাবস্থাপনা সম্পাদক: হাজী মোঃ সাইফুল ইসলাম
সহ-সম্পাদক: কামরুল হাসান রোকন
বার্তা সম্পাদক: শরীফ আহমেদ মজুমদার
নির্বাহী সম্পাদক: মোসা:আমেনা বেগম

উপদেষ্টা মন্ডলীর

সভাপতি মোহাম্মদ ইকবাল হোসেন মজুমদার,
প্রধান উপদেষ্টা সাজ্জাদুল কবীর,
উপদেষ্টা জাকির হোসেন মজুমদার,
উপদেষ্টা এ এস এম আনার উল্লাহ বাবলু ,
উপদেষ্টা শাকিল মোল্লা,
উপদেষ্টা এম মিজানুর রহমান

Copyright © 2020 www.comillabd.com কুমিল্লাবিডি ডট কম. All rights reserved.
প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার
error: Content is protected !!